scorecardresearch
 

AI Robot: বেডরুমেও এবার AI রোবট! মেটাবে সব ধরনের চাহিদা

যৌনসঙ্গী যখন AI রোবট! এক্ষেত্রেও রক্তমাংসের মানুষকে প্রতিস্থাপন করবে AI রোবটরা? যদিও, এটিই মান্যতা দিয়ে দাবি করেছেন প্রাক্তন গুগল এক্সিকিউটিভ। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অর্থাৎ AI নিয়ে এখন অনেক আলোচনা হচ্ছে। এমনই একটি আলোচনা হল AI কি মানুষের প্রতিস্থাপন করবে?

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • যৌনসঙ্গী যখন AI রোবট! 
  • এক্ষেত্রেও রক্তমাংসের মানুষকে প্রতিস্থাপন করবে AI রোবটরা?
  • যদিও, এটিই মান্যতা দিয়ে দাবি করেছেন প্রাক্তন গুগল এক্সিকিউটিভ

AI sex robots: যৌনসঙ্গী যখন AI রোবট! এক্ষেত্রেও রক্তমাংসের মানুষকে প্রতিস্থাপন করবে AI রোবটরা? যদিও, এটিই মান্যতা দিয়ে দাবি করেছেন প্রাক্তন গুগল এক্সিকিউটিভ। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অর্থাৎ AI নিয়ে এখন অনেক আলোচনা হচ্ছে। এমনই একটি আলোচনা হল AI কি মানুষের প্রতিস্থাপন করবে? কিছু কিছু ক্ষেত্রে এটাও দেখা যাচ্ছে। AI এর কারণে মানুষের চাকরি চলে যাওয়ার ঝুঁকি তৈরি হয়েছে।

গুগলের প্রাক্তন এক্সিকিউটিভ AI সম্পর্কিত একটি চমকপ্রদ দাবি করেছেন। তিনি বলেছেন, AI রোবট আগামী দিনে মানুষের যৌন সঙ্গী হতে পারে। গুগলের প্রাক্তন নির্বাহী মহাম্মদ "মো" Gawdat কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে একটি বড় জল্পনা করেছেন। তিনি বিশ্বাস করেন, আগামী সময়ে আমরা বেডরুমে এআই চালিত রোবট দেখতে পাব।

IANS-এর রিপোর্ট অনুযায়ী, Gawdat মনে করেন যে AI চালিত রোবটগুলি এতটাই বাস্তবসম্মত হয়ে উঠবে যে মানুষের পক্ষে তাদের প্রকৃত পার্টনারদের থেকে আলাদা করে বলা কঠিন হবে। প্রতিবেদনে বলা হয়েছে, টম বিলিউয়ের সঙ্গে ইমপ্যাক্ট থিওরি পডকাস্টে Gawdat এই বিষয়ে বলেছেন। এই পডকাস্ট ইউটিউবে উপলব্ধ।

আরও পড়ুন

তিনি বলেছিলেন যে AI খুব শীঘ্রই আমাদের একটি বিশেষ হেডসেটের মাধ্যমে যৌন অভিজ্ঞতা দিতে সক্ষম হবে। অ্যাপল ভিশন প্রো বা মেটা কোয়েস্ট ৩-এর মতো হেডসেটের মাধ্যমে এটির অভিজ্ঞতা নিতে পারবে।

AI চালিত বটগুলির সাহায্যে এই হেডসেটগুলি ব্যবহার করে, ব্যবহারকারীরা অনুভব করবেন যেন তারা বাস্তব যৌন রোবটের সঙ্গে যৌনক্রিয়া সম্পন্ন করছে। তিনি আরও বলেন, অনেক সময় আমাদের মন এমন কিছুর দ্বারা প্রতারিত হয় যা বাস্তব নয়। যদি AI মানুষের মতো অনুভব করে এবং কাজ করে, তবে আমাদের অভিজ্ঞতা বাস্তব কিনা তা জানা কঠিন হবে।

তিনি আমাদের মস্তিষ্কের সঙ্গে সরাসরি প্রযুক্তি সংযোগের সম্ভাবনার কথাও বলেছেন। এটি অনুভব করাবে যে অন্য ব্যক্তির সঙ্গে কথা বলছি। ফলে ভবিষ্যতে মানব সঙ্গীর প্রয়োজন নাও হতে পারে।

Advertisement

TAGS:
Advertisement