scorecardresearch
 

Jeans Care: ২ টিপসেই দীর্ঘদিন ভাল থাকবে জিনস, এভাবে কাচুন

​​​​​​​আজকাল সকল মেয়েই শাড়ি এবং কুর্তির থেকে  জিনস বেশি পছন্দ করেন। কারণ জিনসে পড়ে আরাম অনেক বেশি। চট করে জিনসের সঙ্গে টপ অথবা কুর্তি পরেই বেরিয়ে পড়া যায়। আগেকার  জিনসগুলি বেশ মোটা হত ফলে কাচলে শুকতো না। বছরের পর বছর ঠিক থাকতো বেশী যত্ন নিতে হত না । 

Advertisement
জিনস জিনস
হাইলাইটস
  • কীভাবে ভাল রাখবেন আপনার প্রিয় জিনস
  • দুই টিপসেই বাজিমাত

আজকাল সকল মেয়েই শাড়ি এবং কুর্তির থেকে  জিনস বেশি পছন্দ করেন। কারণ জিনসে পড়ে আরাম অনেক বেশি। চট করে জিনসের সঙ্গে টপ অথবা কুর্তি পরেই বেরিয়ে পড়া যায়। আগেকার  জিনসগুলি বেশ মোটা হত ফলে কাচলে শুকতো না। বছরের পর বছর ঠিক থাকতো বেশী যত্ন নিতে হত না । 

এখন মারর্কেটে  জিনসের মধ্যেও অনেক রকম ফের রয়েছে। অনেক ধরনের জিনস পাওয়া যায় এবং জিনস আগের থেকে অনেক বেশি আরামদায়ক হয়েছে।আর তার জন্য়  জিনসের সুন্দর করে যত্ন নিতে হয় আর যত্ন না নিলেই রং চটে যায় । ঠিক ভাবে যত্ন না নিলে জিনস তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়।  জিনস কাচার সময় এই কয়েটি টিপস মাথায় রাখুন। প্যান্ট পরিষ্কারও হবে এবং অনেকদিন পর্যন্ত রং এবং ফ্র্যাব্রিক ভাল থাকবে।

সঠিক ডিটারজেন্ট ব্য়াবহার করতে জানতে হবে । বেশী ক্ষার যুক্ত ডিটারজেন্ট ব্য়াবহার করা যাবে না।যেসব ডিটারজেন্টর মধ্যে ক্ষার বেশি থাকে সেই সব ডিটারজেন্ট  ব্যবহার করলে জামাকাপড় অনেক তাড়াতাড়ি নষ্ট হয় এবং জামাকাপড় এর রং হালকা হয়ে যায়।  শুধু উপরের অংশ পরিষ্কার করলে হবেনা জিনস টিকে উল্টিয়ে নিয়েও কাচতে হবে।  প্যান্টের গায়ে লেখা থাকে যে কীভাবে  কাচতে হবে।  মেলার সময়  উল্টো করে মেলতে হবে ফলে রং হালকা হবে না।

আরও পড়ুন


জিনস সরাসরি ওয়াশিং মেশিনে দেওয়া উচিত না। তার আগে কম ক্ষার যুক্ত ডিটারজিন্টে  ভিজিয়ে  ভাল করে ঘষে তারপর ওয়াশিং মেশিনে দিন। ড্রায়ারে শুকিয়ে নিয়ে ছাওয়ার মধ্যে রেখে জল ঝরিয়ে নিন। এভাবে জিনস  কাচলে রং হয় না। অনেকদিন পর্যন্ত  ভাল থাকে। আজ পরলে কাল ধুতে হবে এমন নয়।  টানা ১০-১২ দিন পরে ধুয়ে দিলেই হবে। বেশি কাচলে জিনস বেশি নষ্ট হয়। জিনস সব সময় আলমারিতে হ্যাঙ্গারে ঝুলিয়ে রাখুন।

Advertisement

Advertisement