scorecardresearch
 

Weight Loss : ফোনে কথা বলতে বলতেও কমানো যায় ওজন, কীভাবে?

যদি এমন কোনও ব্যায়াম থাকে, যার জন্য আলাদা করে পরিশ্রম বা সময় বের করা, কোনওটারই প্রয়োজন হয় না, তাহলে? চলুন জেনে নেওয়া যাক তেমনই কিছু ব্যায়ামের বিষয়ে যা খুব সহজে, এমনকী, ফোনে কথা বলতে বলতেও করা যায়। আর তার ফলে ওজনও কমে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • ওজন ঝরাতে চান?
  • খুব সহজেই কমাতে পারেন
  • জেনে নিন উপায়

অনেকেই ব্যায়াম করতে চান না, তার নেপথ্যে থাকে একাধিক কারণ। কখনও কখনও সকালে ঘুম থেকে উঠতেও অসুবিধা হয়। আবার কখনও সময় পাওয়া যায় না। আর সেই সুযোগেই বাড়তে থাকে ওজন। কিন্তু যদি এমন কোনও ব্যায়াম থাকে, যার জন্য আলাদা করে পরিশ্রম বা সময় বের করা, কোনওটারই প্রয়োজন হয় না, তাহলে? চলুন জেনে নেওয়া যাক তেমনই কিছু ব্যায়ামের বিষয়ে যা খুব সহজে, এমনকী, ফোনে কথা বলতে বলতেও করা যায়। আর তার ফলে ওজনও কমে।

Dead Bugs - এই ব্যায়াম করলে পেট, কোমর ও পায়ের মেদ দ্রুত কমে যায়। এই ব্যায়াম করতে প্রথমে বিছানায় আরাম করে শুয়ে পড়ুন। তারপর হাঁটু ভাঁজ করুন। উভয় পা আপনার নিতম্ব থেকে এক ফুট দূরত্বে তুলুন। তারপরে আপনার ডান পা যতটা সম্ভব সামনের দিকে প্রসারিত করুন। এর পর বাম পা দিয়ে এই ব্যায়াম করুন। ভাল ফলাফলের পেতে ১০ মিনিট করে দিনে অন্তত ২ বার করুন।

Glute Bridges - এই ব্যায়ামটি পায়ের পেশী শক্তিশালী করার জন্য খুবই ভাল। প্রথমে বিছানায় আরাম করে শুয়ে পড়ুন। এরপর পায়ের তলা বিছানায় রেখে হাঁটু ভাঁজ করুন। এবার নিতম্বকে কয়েক সেকেন্ডের জন্য উপরের দিকে তুলে রাখুন। তারপর নিতম্ব নিচে নামান। এভাবে ১০ ​​বার করুন।

Leg Raises - পায়ের ব্যায়াম করলেও পেটের মেদ কমে। এই ব্যায়ামটি করার জন্য, প্রথমে বিছানায় শুয়ে পড়ুন, এবং তারপর পা সোজা করে রাখুন। এবার পা দুটো উপরে তুলুন এবং ৬০ ডিগ্রী পর্যন্ত টেনে প্রসারিত করুন। তারপর পা বিছানার দিকে নামিয়ে আনুন। তবে খেয়াল রাখতে হবে পা নামানোর সময় তা যেন বিছানায় স্পর্শ না করে। 

Advertisement

আরও পড়ুনদীর্ঘ অপেক্ষার অবসান, কাল থেকেই কপাল খুলে যাচ্ছে এই ৫ রাশির

 

Advertisement