scorecardresearch
 

ব্লক সভাপতিকে নিয়ে অসন্তোষ, দলের বিরুদ্ধে আন্দোলনের হুঁশিয়ারি TMC MLA-র

তৃণমূল বিধায়কের (TMC MLA) অভিযোগ, তৃণমূলের ইসলামপুর ব্লকের বর্তমান সভাপতি জাকির হুসেন এক জন 'দুষ্কৃতী'। জাকির আগ্নেয়াস্ত্রধারীদের নিয়ে চলাফেরা করেন। সে জন্য মানুষ তাঁকে ভয় পান। ইসলামপুরের তৃণমূল বিধায়ক এমনও দাবি করেন যে, তাঁর বড় ছেলেকে ব্লক সভাপতি করার জন্য তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছেও চিঠি লিখেছিলেন। 

Advertisement
আবদুল করিম চৌধুরী আবদুল করিম চৌধুরী
হাইলাইটস
  • আবারও তৃণমূলের দলীয় কোন্দল
  • মুখ খুললেন বিধায়ক
  • সরাসরি আন্দোলনের হুঁশিয়ারি

ফের প্রকশ্যে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। ব্লক সভাপতি বদল না করলে এবার দলের বিরুদ্ধেই আন্দোলনের হুঁশিয়ারি দিলেন উত্তর দিনাজপুরে ইসলামপুরের তৃণমূল বিধায়ক আবদুল করিম চৌধুরী (Abdul Karim Chowdhury)। ওই এলাকায়, তৃণমূলের ব্লক সভাপতি জাকির হুসেন। কিন্তু তাঁর জায়গায় তৃণমূল বিধায়ক ব্লক সভাপতি হিসাবে চেয়েছিলেন নিজের বড় ছেলে মেহেতাব হোসেনকে। সেই দাবি পূরণ না হওয়াতেই ক্ষুব্ধ আবদুল করিম চৌধুরী।

মঙ্গলবার এক সাংবাদিক বৈঠক করে ব্লক প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে দলীয় নেতৃত্বের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দেন ইসলামপুরের বিধায়ক। আবদুল করিম চৌধুরী বলেন, "মন্ত্রিত্ব হল না। আর কিছু হল না। কোনও পরোয়া নেই আমার। কোনও চিন্তা নেই। লোকে আমাকে বলছেন, আপনাকে সংগঠনের দায়িত্ব দেবে না, যার মাধ্যমে আপনি জেতেন, আমি তৃণমূলের বিনা মদতে মানুষের ভালবাসায় এখানে জিতেছিলাম। আমি দীর্ঘ দিনের বিধায়ক। কেন আমার উপর অত্যাচার করবে? এরপরেই তাঁর হুঁশিয়ারি, মমতাদিকে বলছি, আপনি প্লিজ, সিদ্ধান্ত প্রত্যাহার করুন। না হলে ইসলামপুরে আন্দোলন চলবে।"

তৃণমূল বিধায়কের (TMC MLA) আরও অভিযোগ, তৃণমূলের ইসলামপুর ব্লকের বর্তমান সভাপতি জাকির হুসেন এক জন 'দুষ্কৃতী'। জাকির আগ্নেয়াস্ত্রধারীদের নিয়ে চলাফেরা করেন। সে জন্য মানুষ তাঁকে ভয় পান। ইসলামপুরের তৃণমূল বিধায়ক এমনও দাবি করেন যে, তাঁর বড় ছেলেকে ব্লক সভাপতি করার জন্য তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছেও চিঠি লিখেছিলেন। 

এদিকে তৃণমূল বিধায়কের অভিযোগ নিয়ে, দলের উত্তর দিনাজপুর জেলা সভাপতি কানহাইয়ালাল আগরওয়াল সংবাদ মাধ্যমকে জানান, "কলকাতার বৈঠকে ব্লক সভাপতি হিসাবে কামালউদ্দিনের নাম উঠে এসেছিল। কিন্তু উনি সুজালি এলাকার। তখন আমি আপত্তি করেছিলাম। আমি তখন জাকির হুসেনের নাম প্রস্তাব করি। এর পর দলীয় নেতৃত্বে আরও সমীক্ষা করেন। সেই হিসাবেই জাকিরের নাম ঘোষণা করা হয়েছে। জাকির এখানে কোনও সন্ত্রাস করেছে বলে জানা নেই। উনি কী করে জানেন জানি না।" একইসঙ্গে যাঁকে নিয়ে এত অভিযোগ, সেই জাকির হুসেন বলেন, "দল আমাকে দায়িত্ব দিয়েছে। ইসলামপুরের আয়তন খুব ছোট। সকলে সকলকে চেনেন। কেউ কাউকে গালিগালাজ করে যদি সন্তুষ্ট হন তা হলে কিছু করার নেই।"

Advertisement

আরও পড়ুনএক খাবারেই নিয়ন্ত্রণে থাকে কোলেস্টেরল, কীরকম?

 

Advertisement