scorecardresearch
 

Weight Loss Story: অবাক ট্রান্সফর্মেশন! বিয়ের আগে ইনি কমালেন ৭০ কেজি

খারাপ জীবনযাপন, মানসিক চাপ, খাদ্যাভ্যাসের কারণেও অনেকের ওজন বেড়েছে। এর পরে, সবকিছু স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে সবাই ওজন কমাতে শুরু করে। এমনও একজন মহিলা আছেন যিনি লকডাউনে তার ওজন বাড়াননি তার বদলে কমিয়েছেন। এই মহিলার ওজন আগে ছিল প্রায় ১৫৮ কেজি, কিন্তু লকডাউনে তারা প্রায় ৭০ কেজি ওজন কমিয়েছে।

Advertisement
মেলিসা উইলিয়ামস মেলিসা উইলিয়ামস

Transformation Story: করোনা মহামারী চলাকালীন, লোকেরা তাদের ঘরে বন্দি ছিল এবং তাদের জীবনযাত্রা বেশ স্থবির হয়ে পড়েছিল। খারাপ জীবনযাপন, মানসিক চাপ, খাদ্যাভ্যাসের কারণেও অনেকের ওজন বেড়েছে। এর পরে, সবকিছু স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে সবাই ওজন কমাতে শুরু করে। এমনও একজন মহিলা আছেন যিনি লকডাউনে তার ওজন বাড়াননি তার বদলে কমিয়েছেন। এই মহিলার ওজন আগে ছিল প্রায় ১৫৮ কেজি, কিন্তু লকডাউনে তারা প্রায় ৭০ কেজি ওজন কমিয়েছে। কে এই মহিলা এবং কিভাবে তিনি ওজন কমিয়েছেন? এই সম্পর্কে পরে আরও জানতে হবে.


৭০ কেজি ওজন কমানো মহিলা কে?
 

লকডাউনে ৭০ কেজি ওজন কমানো মহিলার নাম মেলিসা উইলিয়ামস (Melissa Williams), যিনি অস্ট্রেলিয়ার সাউথ ওয়েলসের ব্রিজন্ডের বাসিন্দা। মেলিসা ২০২০ সালের গ্রীষ্মে তার বাগদত্তা ক্রিসকে বিয়ে করতে যাচ্ছিলেন কিন্তু করোনা মহামারীর কারণে বিয়ে স্থগিত হয়ে যায় এবং তিনি খুব টেনশনে ছিলেন। নিজেকে ফিট করার জন্য তিনি তার অবশিষ্ট সময় দিয়েছেন এবং প্রায় ৭০ কেজি ওজন কমিয়েছেন।

 

২৭ বছর বয়সি মেলিসা যখন ২০২০ সালে বিয়ে করতে চলেছেন তখন তার ওজন ছিল প্রায় ১৫৮ কেজি এবং এখন ২০২২ সালের মে মাসে তার ওজন পুরানো ওজনের অর্ধেকেরও কম হয়ে গেছে। এখন মেলিসার ওজন প্রায় ৮৮ কেজি। তার শরীরে এমন পার্থক্য হয়েছে যে তাকে তার বিয়ের জন্য একটি নতুন পোশাক কিনতে হয়েছে।


এইভাবে ওজন কমান

এক সাক্ষাৎকারে মেলিসা বলেন, আমি খেতে খুব পছন্দ করতাম। সপ্তাহে অন্তত ৪ বার বাইরে থেকে খাবার খেতাম। খাবারে বেশি চিনিযুক্ত জিনিস এবং জাঙ্ক ফুড থাকত। আমার খাওয়ার অভ্যাসের কারণেই আমার ওজন বাড়তে শুরু করে। আমি আমার বর্ধিত ওজন নিয়ে চিন্তিত ছিলাম কিন্তু লকডাউন আমাকে ওজন কমাতে অনুপ্রাণিত করেছিল। ওজন কমানোর পর, শরীর থেকে অতিরিক্ত ত্বক অপসারণের জন্য আমি আগস্ট 2021 সালে গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি করি, যার খরচ ছিল প্রায় ১০ লাখ টাকা।

Advertisement

মেলিসা ইনস্টাগ্রামেও খুব সক্রিয় এবং তার ডায়েট এবং ওয়ার্কআউটের ছবি শেয়ার করে চলেছেন। তার পোস্ট দেখলে মনে হয় তার খাদ্যাভ্যাসের ওপর তার অনেকটাই নিয়ন্ত্রণ ছিল, যা তাকে ওজন কমাতে সাহায্য করেছে। তিনি লকডাউনের সময় বাড়িতে শারীরিক কার্যকলাপ করতে শুরু করেছিলেন, যা তাকে ক্যালোরি পোড়াতে এবং ওজন কমাতে সাহায্য করেছিল।


নিজেকে ভালো রাখতে চেয়েছিলাম

সাক্ষাৎকারে মেলিসা বলেন, আমি নিজেকে আগের চেয়ে ভালো করতে চেয়েছিলাম। আমার বাবা-মাও আমার জন্য খুব চিন্তিত ছিলেন। আমি একবার আমার ছেলেদের সঙ্গে ড্রেটন ম্যানরের টমাস ল্যান্ডে গিয়েছিলাম। সেখানে আমি আমার ছেলেকে নিয়ে বাইক চালাতে চেয়েছিলাম, কিন্তু আমার ওজন বেশি বলে রাইডার আমাকে তুলে নিয়ে যায়। আমি এর চেয়ে বেশি লজ্জা বোধ করিনি। আমি আমার ছেলেদের জন্য খুব খারাপ অনুভব করেছি যে একজন মা হিসাবে আমি আমার ছেলেদের সাথে বেড়াতে যেতে পারিনি।

 

মেলিসা আরও বলেন, আমার রক্তচাপ খুব বেশি ছিল এবং আমি মোটেও হাঁটতে পারতাম না। আমার পিঠে সবসময় ব্যাথা ছিল। আমার স্বাস্থ্য ধীরে ধীরে খারাপ হচ্ছিল তাই আমি জানতাম যে আমাকে নিজেকে পরিবর্তন করতে হবে।


এখন ছোট পোশাক পরতে পারি

মেলিসা আরও বলেন, আমি গরম অনুভব করতাম কিন্তু ওজন বেড়ে যাওয়ায় সবসময় নিজেকে ঢেকে রাখতাম। কিন্তু এখন ওজন কমানোর পর আমি যা খুশি পরতে পারি। আমরা প্রথমবারের জন্য হানিমুনে গিয়েছিলাম এবং সেখানে আমি আমার জীবনে প্রথমবারের মতো ছোট পোশাক পরেছিলাম। এখন আমি অনেক কিলোমিটার হাঁটতে পারি এবং আমি ক্লান্ত হই না।

 

Advertisement