scorecardresearch
 

Ayodhya Helicopter Safari: হেলিকপ্টারে অযোধ্যা দর্শন, বড় ঘোষণা যোগী সরকারের, ভাড়া কেমন?

Ayodhya Helicopter Safari: রামভক্ত এবং পর্যটকদের জন্য এই পরিষেবা চালু হচ্ছে। যে জায়গাগুলি থেকে পর্যটকরা পরিষেবা পাবেন, সেগুলি হল গোরখপুর, বারাণসী, লখনউ, প্রয়াগরাজ, মথুরা এবং আগ্রা। পরবর্তীতে রাজ্যের অন্য জেলাগুলি থেকেও এই সুবিধা মিলবে বলে জানানো হয়েছে। অর্থাৎ আপনি উত্তরপ্রদেশের যে জেলাতেই থাকুন না কেন, আপনি সহজেই এই কপ্টার সার্ভিস পাবেন, যা আপনাকে নব নির্মিত রামমন্দির সহ অযোধ্যার সফর করাবে আকাশপথে।

Advertisement
হেলিকপ্টারে অযোধ্যা ভ্রমণ করাবে UP সরকার হেলিকপ্টারে অযোধ্যা ভ্রমণ করাবে UP সরকার
হাইলাইটস
  • রামভক্তদের জন্য দারুণ সংবাদ
  • হেলিকপ্টারে অযোধ্যা ভ্রমণ
  • ভাড়া কত, কীভাবে ঘুরবেন?

Ayodhya Helicopter Safari:উত্তরপ্রদেশ সরকার রামভক্তদের জন্য স্পেশাল প্যাকেজ চালু করতে চলেছে। আকাশপথে ভ্রমণের সুযোগ নিয়ে এসেছে। এ জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিশেষ বন্দোবস্ত করছেন। রাজ্যের ৬টি জেলা থেকে এই সার্ভিস চালু করা হবে। মুখ্যমন্ত্রী নিজে লখনউ থেকে এই সার্ভিস চালু করবেন। হেলিকপ্টার পরিষেবা প্রদানকারী সংস্থাকে বাছাই করা হয়েছে। যাঁরা এই পরিষেবা দেবেন।

রামভক্ত এবং পর্যটকদের জন্য এই পরিষেবা চালু হচ্ছে। যে জায়গাগুলি থেকে পর্যটকরা পরিষেবা পাবেন, সেগুলি হল গোরখপুর, বারাণসী, লখনউ, প্রয়াগরাজ, মথুরা এবং আগ্রা। পরবর্তীতে রাজ্যের অন্য জেলাগুলি থেকেও এই সুবিধা মিলবে বলে জানানো হয়েছে। অর্থাৎ আপনি উত্তরপ্রদেশের যে জেলাতেই থাকুন না কেন, আপনি সহজেই এই কপ্টার সার্ভিস পাবেন, যা আপনাকে নব নির্মিত রামমন্দির সহ অযোধ্যার সফর করাবে আকাশপথে।

কীভাবে কোথায় ভ্রমণ?

আরও পড়ুন

পর্যটন সচিব মুকেশ মেশ্রাম জানান, আপাতত ৬ জেলা থেকে কপ্টার পরিষেবা চালু করা হচ্ছে। এই পরিষেবা পর্যটকদের অপারেটর মডেলে পরিষেবা দেওয়া হবে। পাশাপাশি ভক্ত ও পর্যটকদের রাম মন্দিরের এরিয়েল দর্শন করানো হবে। এ জন্য তাঁদের সরযূ নদীর তীরে তৈরি হেলিপ্য়াড থেকে উড়ান ধরতে হবে।

সফর ১-রামমন্দির, হনুমানগড়ি, সরযূ ঘাট সহ প্রসিদ্ধ দর্শনীয় জায়গাগুলি ঘুরিয়ে দেখানো হবে। মোট ১৫ মিনিটের সফর হবে। যার জন্য জনপ্রতি খরচ করতে হবে মাত্র ৩৫৩৯ টাকা।একবার সফরে সর্বাধিক ৫ জন চড়তে পারবে। কপ্টারে ৫ জন ও সঙ্গে থাকা সামগ্রীর সর্বাধিক মোট ওজন হবে ৪০০ কেজি।কারও কাছে সর্বোচ্চ ৫ কেজি ওজনের মালপত্র থাকতে পারে।

সফর ২-এছাড়া গোরখপুর থেকে অযোধ্যা যাত্রা করতে পারবেন হেলিকপ্টারে। যার দূরত্ব মোট ১২৬ কিলোমিটার। এই সফর হবে ১৪০ কিলোমটারের। ১১ হাজার ৩৩৭ টাকা মাথাপিছু খরচ পড়বে এই সফরটি বেছে নিলে।

Advertisement

সফর ৩-বারাণসী থেকে যদি অযোধ্যা ও রামন্দির সফর করেন তাহলে প্রতি পর্যটক খরচ পড়বে ১৪ হাজার ১৫৯ টাকা। এই সফর হবে ৫৫ মিনিটের। বারাণসী থেকে দূরত্ব হবে ১৬০ কিলোমিটারের। এ জন্য লখনউয়ের নমো ঘাট থেকে উড়ান শুরু হবে।

সফর ৪-যদি প্রয়াগরাজ থেকে উড়ান যাত্রা করেন তাহলে ১৫৭ কিলোমিটার দূরত্ব উড়তে হবে। যার উড়ানোর সময় ৫০ মিনিট। খরচ পড়বে ১৪ হাজার ১৫৯ টাকা।

সফর ৫-মথুরার বরসানা থেকে উড়ান ধরে অযোধ্যা ভ্রমণ করলে ৪৫৬ কিলোমটার আর আগ্রা থেকে উড়ান ধরে ভ্রমণ করলে ৪৪০ কিলোমটার দূরত্ব উড়তে হবে। এই দুটির জন্য ৩৫ হাজার ৩৯৯ টাকা জন প্রতি খরচ করতে হবে।

 

Advertisement