scorecardresearch
 

Ladakh Tour Package: সস্তায় লাদাখ প্যাকেজ ট্যুর আনল IRCTC, যাওয়া-থাকা-খাওয়া-ঘোরা সব একসঙ্গে

Leh-Ladakh Tour Package IRCTC: IRCTC-এর এই প্যাকেজের নাম ম্যাগনিফিসেন্ট লাদাখ। এতে আপনি ৬ রাত ৭ দিন লাদাখ বেড়ানোর সুযোগ পাবেন। এই প্যাকেজে আপনি লাদাখের অনেক জায়গা যেমন লেহ, নুবুরু, প্যাংগং, টুর্টুক দেখার সুযোগ পাবেন। ট্রিপ শুরু হবে ৫ অগাস্ট। বেঙ্গালুরু থেকে শুরু হবে এই যাত্রা।

Advertisement
Ladakh Ladakh
হাইলাইটস
  • প্যাকেজটি হবে ৬ রাত ৭ দিনের
  • IRCTC-র লাদাখ প্যাকেজ ট্যুরের খরচ কেমন হবে?
  • হেল্পলাইন নম্বরটি নোট করুন

IRCTC ট্যুর প্যাকেজ: আপনি যদি লেহ-লাদাখ যেতে চান তবে এই ট্যুর প্যাকেজটি বুক করুন, থাকার ব্যবস্থা, খাবার এবং থাকার ব্যবস্থা সবই রয়েছে, জেনে নিন কত খরচ হবে।

ছুটিতে যদি লেহ-লাদাখ ঘুরতে যাওয়ার প্ল্যান থাকে, তাহলে আপনার জন্য বিশেষ ব্যবস্থা এনেছে IRCTC।  অনেকে এখানে বাইকে করে যান এবং যারা বাইকে যেতে পারেন না তারা গাড়ি, ক্যাব বা ফ্লাইটে যান। তবে আপনি যদি চান যে ভ্রমণ, বাসস্থান এবং খাবার নিয়ে কোনও টেনশন নেই, IRCTC-এর ম্যাগনিফিসেন্ট লাদাখ প্যাকেজ আপনার জন্য সেরা হতে পারে। এই ট্যুর প্যাকেজ অগাস্টের জন্য। প্যাকেজে কী কী পাবেন।

প্যাকেজটি হবে ৬ রাত ৭ দিনের

আরও পড়ুন

IRCTC-এর এই প্যাকেজের নাম ম্যাগনিফিসেন্ট লাদাখ। এতে আপনি ৬ রাত ৭ দিন লাদাখ বেড়ানোর সুযোগ পাবেন। এই প্যাকেজে আপনি লাদাখের অনেক জায়গা যেমন লেহ, নুবুরু, প্যাংগং, টুর্টুক দেখার সুযোগ পাবেন। ট্রিপ শুরু হবে ৫ অগাস্ট। বেঙ্গালুরু থেকে শুরু হবে এই যাত্রা।

লাদাখ ও লেহ
লাদাখ ও লেহ

IRCTC-র লাদাখ প্যাকেজ ট্যুরের খরচ কেমন হবে?

লাদাখের এই ট্যুর প্যাকেজটি বুক করার জন্য আপনাকে আপনার পকেট থেকে ৫৭ হাজার ৭০০ টাকা খরচ করতে হবে। প্লেনে করে নিয়ে যাওয়া হবে।

হেল্পলাইন নম্বরটি নোট করুন

ভ্রমণ প্যাকেজ সংক্রান্ত যেকোন সমস্যার জন্য, আপনি কল, মেসেজ বা হোয়াটসঅ্যাপ মেসেজ বা নীচে দেওয়া নম্বরে কল করতে পারেন। নম্বরগুলি হল, 8595931291, 8595931292।

 ভ্রমণ প্যাকেজ বুক করবেন কোথা থেকে?

এই ভ্রমণ প্যাকেজটি বুক করার জন্য আপনাকে রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.irctctourism.com-এ যেতে হবে। প্যাকেজ বুক করলে, আপনাকে ফ্লাইটে লেহ-লাদাখ নিয়ে যাওয়া হবে।

Advertisement
লাদাখ ও লেহ
লাদাখ ও লেহ

লাদাখে কী কী বিখ্যাত?

আপনি যদি লাদাখে যান তবে সেখান থেকে অবশ্যই পশমিনা শাল, স্টোল এবং অন্যান্য পশমিনা পশমি কাপড় কিনবেন। লাদাখের বাজারে সুন্দর হাতে বোনা পাটি, কার্পেট এবং শাল পাওয়া যায়।

লাদাখের প্রধান খাবার

লাদাখে বসবাসকারী মানুষের প্রধান খাবার হল স্কু এবং থুকপা (গমের আটা দিয়ে তৈরি), পাভা (ছাতু থেকে তৈরি) এবং খাম্বির (স্থানীয় রুটি)। থুকপা এখানকার বেশ বিখ্যাত।


হোটেল ভাড়া, খাওয়া সহ মাথাপিছু কত টাকা পড়বে?

আপনি যদি এই ট্যুর প্যাকেজে একক ভাগ করে নেওয়ার জন্য টিকিট বুক করেন তবে আপনার খরচ হবে ৬২ হাজার ৯৫০ টাকা। অন্যদিকে, আপনি যদি ডাবল শেয়ারিংয়ের জন্য টিকিট বুক করেন তবে আপনার খরচ হবে ৫৮ হাজার ২০০ 58,200 টাকা। ট্রিপল শেয়ারিং-এ টিকিট বুক করতে আপনার খরচ হবে 57,700 টাকা। যদি 5 থেকে 11 বছরের একটি শিশু এই ভ্রমণে আপনার সাথে যায় এবং আপনি যদি তার জন্য একটি বিছানা কিনে থাকেন, তাহলে আপনাকে এর জন্য 56,450 টাকা দিতে হবে। একই সময়ে, যদি 2 থেকে 11 বছর বয়সী কোনও শিশু এই ট্রিপে আপনার সাথে যায় এবং আপনি তার জন্য আলাদা বিছানা না নেন, তাহলে এর দাম পড়বে 51,850 টাকা। মনে রাখবেন যে যদি একটি 2 বছর বয়সী শিশু আপনার সাথে যাচ্ছে, তবে আপনাকে সেই শিশুটির জন্য টিকিটের চার্জও দিতে হবে।

দ্রষ্টব্য- যদি 5 বছরের কম বয়সী কোনও শিশু লাদাখ ভ্রমণে আপনার সাথে যায়, তবে এর জন্য আপনাকে প্রথমে একজন এমবিবিএস ডাক্তার বা আরএমপি (নিবন্ধিত মেডিকেল প্র্যাকটিশনার) দ্বারা প্রত্যয়িত একটি ফিট-টু-ট্রাভেল সার্টিফিকেট পেতে হবে। এছাড়াও, 55 বছরের বেশি বয়সী যাত্রীদের জন্য মেডিকেল ফিটনেস শংসাপত্র বাধ্যতামূলক। মেডিকেল ফিটনেস সার্টিফিকেট বুকিং করার সময় ফর্মটি ডাউনলোড করুন।

আপনি এই লিঙ্ক থেকে মেডিকেল সার্টিফিকেট ফর্ম ডাউনলোড করতে পারেন- https://www.irctctourism.com//packagedetails/Medical form.pdf

আপনি এই লিঙ্ক থেকে সরাসরি টিকিট বুক করতে পারেন-
https://irctctourism.com/pacakage_description?packageCode=SBA08

আপনি এই লিঙ্ক থেকে প্যাকেজ বিস্তারিত চেক করতে পারেন-
https://irctctourism.com/pacakage_description?packageCode=SBA08

যে কোনও সহায়তার জন্য নম্বরটি নোট করুন

আঞ্চলিক অফিস (ব্যাঙ্গালোর) -080-43023088, 8595931291

ট্যুরিস্ট ইনফরমেশন অ্যান্ড ফ্যাসিলিটেশন সেন্টার (বেঙ্গালুরু)-080 - 22960013, 8595931292

পর্যটন তথ্য ও সুবিধা কেন্দ্র (হুবলি)-8595931293।

Advertisement