scorecardresearch
 

Budh Gochar December 2022: ডিসেম্বরে ৩ বার গতিপথ পরিবর্তন করবে বুধ, বর্ষশেষে এই রাশির ধনী হওয়ার যোগ

Budh Gochar December 2022: সৌর জগতে সবচেয়ে ছোট গ্রহ বুধ। বৈদিক জ্যোতিষশাস্ত্রে বুধকে খুব শুভ গ্রহ হিসেবে বিবেচনা করা হয়। বুধ যে কোনও ব্যক্তির বুদ্ধি, ব্যবসা, বক্তব্য, চেতনা এবং দক্ষতা নিয়ন্ত্রণ করে।

Advertisement
ডিসেম্বর মাসে বুধ তার গতিপথ তিনবার পরিবর্তন করবে ডিসেম্বর মাসে বুধ তার গতিপথ তিনবার পরিবর্তন করবে

Budh Rashi Parivartan 2022: আগামী ২৮ ডিসেম্বর বুধ গ্রহ, রাশি পরিবর্তন করতে চলেছে। বুধ, ধনু রাশি ছেড়ে মকরে প্রবেশ করবে। এরপর ৩০ ডিসেম্বর, বুধ আবার ধনু রাশিতে বক্রী হবে। ডিসেম্বর মাসে বুধ তার গতিপথ তিনবার পরিবর্তন করবে। মকর রাশিকে আগুনের উপাদানের রাশিচক্র হিসাবে বিবেচনা করা হয়।

বুধ গ্রহকে সমস্ত গ্রহের রাজকুমার বলে মনে করা হয়। যদিও বুধের রাশি পরিবর্তনের কারণে কিছু রাশির জাতকদের ভাগ্য উজ্জ্বল হবে। কিছু রাশির জাতক- জাতিকাদের এই সময়ে সতর্ক থাকতে হবে। আসুন জেনে নেওয়া যাক, কীভাবে এই ট্রানজিট সমস্ত রাশিকে প্রভাবিত করবে।

* মেষ/ARIES (March 21-April 20)
 
বুধের এই গমন মেষ রাশির জাতকদের জন্য ফলদায়ক হবে। এই সময়ে আপনি আপনার কর্মক্ষেত্রে সমস্ত কাজ খুব নিয়মতান্ত্রিকভাবে করবেন। যোগাযোগ দক্ষতার উন্নতি। আপনার ঝুঁকি নেওয়ার ক্ষমতা বাড়বে এবং ব্যবসায় লাভ পেতে শুরু করবেন। সাফল্য পেতে, এই সময়ে আপনাকে খুব কঠোর পরিশ্রম করতে হবে। ভাইবোনের পূর্ণ সমর্থন পাবেন। আপনি যদি মার্কেটিং, কমিউনিকেশন বা লেখালেখির ক্ষেত্রে থাকেন, তাহলে এই সময়টা আপনার জন্য খুবই উপকারী হবে। উচ্চশিক্ষার ক্ষেত্রে সাফল্য পাবেন।

* বৃষ / TAURUS (April 21 – May 20)

প্রেমের ক্ষেত্রে এই সময়টি আপনার জন্য খুব ভাল কাটবে। এই ট্রানজিটের সময়, আপনি আপনার সঙ্গীর সঙ্গে পুরো সময় কাটাতে পারবেন। আপনার সম্পর্ক মজবুত হবে এবং একে অপরের প্রতি আস্থাও বাড়বে। অর্থের দিক থেকে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। আপনার অর্থ ক্ষতি হতে পারে। কিছু লোকের দ্বারা প্রতারিত হতে পারেন। সন্তানের দিক থেকে ভাল খবর আসবে। তাদের সুখ ও উন্নতি দেখে মানসিক তৃপ্তি পাবেন।

Advertisement

* মিথুন /GEMINI (May 21-June 21)  

আপনার রাশিচক্রের অধিপতি হল বুধ, তাই এই ট্রানজিট আপনার জন্য চ্যালেঞ্জিং প্রমাণিত হবে। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে তর্ক- বিতর্ক হতে পারে। ব্যয় হঠাৎ বৃদ্ধি পেতে পারে, যার কারণে আপনি মানসিক চাপের শিকার হতে পারেন। বিবাহিত জীবনের জন্য অনুকূল হবে। সমাজে আপনার ভাবমূর্তি ভাল হবে।সম্পত্তি সংক্রান্ত একটি বড় সিদ্ধান্ত নেবেন। সম্পত্তি কেনা আপনার সুখকে দ্বিগুণ করবে।

* কর্কট/ CANCER (June 22-July 22) 

আপনার ব্যয় হঠাৎ বেড়ে যাবে এবং এর কারণে আপনার আর্থিক অবস্থার অবনতি হতে পারে। আপনার বিরোধীদের সঙ্গেও সতর্ক থাকতে হবে। আপনার বিরুদ্ধে হওয়া পরিকল্পনায় আপনি পূর্ণ সাহসিকতার সঙ্গে লড়াই করবেন। কথাবার্তা নিয়ন্ত্রণ করতে হবে, অন্যথা আপনি ঝগড়ায় জড়িয়ে পড়তে পারেন। অনেকের সঙ্গে শত্রুতা তৈরি হবে। কর্মক্ষেত্রেও এর ক্ষতি আপনাকে বহন করতে হতে পারে। আপনি কঠোর পরিশ্রম করবেন এবং লোকেরাও আপনার প্রশংসা করবে, যার কারণে আপনার আত্মবিশ্বাস বাড়বে।

* সিংহ/  LEO (July 23-Aug 23)

আপনার আর্থিক অবস্থা খুব শক্তিশালী হতে চলেছে। আয় বৃদ্ধি পাবে এবং আপনি কর্মক্ষেত্রে সুবিধাও পাবেন। ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিরাও প্রচুর সুবিধা পেতে চলেছেন। কোথাও থেকে হঠাৎ অর্থলাভ হতে পারে। কিছু লোক তাদের ব্যবসায় ছোটখাটো পরিবর্তন করার কথাও ভাববে, যা তাদের জন্য উপকারী হবে। আপনার বাচ্চাদের জন্যও ভাল সময়। বুধের প্রভাবে শিক্ষার্থীদের বুদ্ধি প্রখর হবে এবং তাদের উন্নতি হবে। প্রেমের সম্পর্কের চলমান সমস্যা দূর হবে এবং আপনার সম্পর্ক আরও মজবুত হবে। এই সময়ে, আপনার ভ্রমণের সম্ভাবনাও তৈরি হবে।

* কন্যা/ VIRGO (Aug 24-Sep 23)  

সময়টা ফলদায়ক প্রমাণিত হবে। পারিবারিক জীবনে উত্থান-পতন হতে পারে। এই সময়ে আপনি সম্পত্তির সুবিধাও পেতে পারেন। আপনি যদি একটি যানবাহন কিনতে চান, তবে এটি আপনার জন্য খুব শুভ সময়। আপনি কর্মক্ষেত্রে শক্তি পাবেন এবং আপনি আপনার দক্ষতা দিয়ে সবাইকে মুগ্ধ করবেন, যা আপনাকে ভাল ফলাফল দেবে। এই ট্রানজিট থেকে ব্যবসায়ীরাও অনেক লাভবান হতে চলেছেন।

* তুলা/ LIBRA (Sep 24-Oct 23)  

তুলার জাতকরা বুধের গমনে ভাল ফল পাবেন। আপনি আপনার কথা অন্যদের সামনে খোলাখুলিভাবে রাখতে সক্ষম হবেন। এতে আপনার আত্মবিশ্বাস বাড়বে। কাজ দ্রুত করার চেষ্টা করবেন। ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন এবং উন্নতির দরজা খুলে যাবে। সৌভাগ্যের কারণে, আপনার আটকে থাকা কাজ শুরু হবে এবং আপনি সমাজে ভাল সম্মান পাবেন। কিছু পুরনো বন্ধুদের সঙ্গে দেখা করতে পারেন। মানুষের মধ্যে আপনার জনপ্রিয়তা বাড়বে। ভাইবোনের সঙ্গে আপনার সম্পর্ক মজবুত হবে।

* বৃশ্চিক/ SCORPIO (Oct 24-Nov 22)

বুধের গমনের ফলে আপনার আর্থিক অবস্থা ভাল থাকবে। আয় বৃদ্ধিতে লাভবান হবেন। আপনি ভাল সঞ্চয় করবেন, যা আপনার অবস্থানকে আরও শক্তিশালী করবে। আপনার পরিবারও এর সুবিধা পাবে। কিছু নতুন কাজ হতে পারে, যেখানে আপনার থাকার প্রয়োজন। আপনি পরিবারের প্রতি দায়িত্ব পালন করবেন এবং লোকেরা আপনাকে সম্মান করবে।

* ধনু/ SAGITTARIUS (Nov 23-Dec 21) 

নতুন মানুষের সংস্পর্শে আসবেন। নতুন বন্ধু তৈরি হবে এবং আপনার সামাজিক অবস্থার উন্নতি হবে। ব্যবসার দৃষ্টিকোণ থেকে, এই ট্রানজিট আপনার জন্য খুব ভাল হবে। আপনি খুব খুশি থাকবেন। দাম্পত্য জীবনে চলমান সমস্যা দূর হবে। এই সময়ে আপনার জীবনসঙ্গীর স্বাস্থ্যের বিশেষ যত্ন নিন। কর্মক্ষেত্রে পরিস্থিতি শক্তিশালী হবে। তবে আপনাকে নিজের দিকে মনোযোগ দিতে হবে।

* মকর/ CAPRICORN (Dec 22-Jan 21)

এই রাশি পরিবর্তনের সঙ্গে সঙ্গে আপনার শত্রুদের সংখ্যা বাড়বে এবং আপনি তাদের সঙ্গে কঠিন লড়াই করবেন। এই সময়ে আপনার ব্যয় বাড়বে, তাই আপনার বাজেট তৈরি করা উপকারী হবে। আপনার আর্থিক অবস্থার উপর কোনও নেতিবাচক প্রভাব পড়বে না। এই সময়ে আপনার কাজে কোনও বাধা থাকবে না। আপনি বিলাসবহুলভাবে ব্যয় করবেন। বুধের এই গমন আপনাকে ঋণ থেকে মুক্তি দিতে পারে।

Advertisement

* কুম্ভ/ AQUARIUS (Jan 22-Feb 19) 

বুধের এই যাত্রার সময় ছাত্ররা উপকৃত হবেন। যারা গ্লোবাল কোম্পানিতে কাজ করছেন, তাদের জন্য এই সময়টা ফলপ্রসূ হবে। আপনাকে আপনার স্বাস্থ্যের প্রতি খুব সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে, তাই সুষম খাবার খান। এই সময়ে আপনার খরচ বাড়তে পারে, বা আপনাকে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হবে। আর্থিক বিষয়ে একটু সতর্ক থাকাই ভাল।


*  মীন PISCES (Feb 20-March 20)

মকর রাশিতে বুধের গমনের সময় আপনি আপনার কঠোর পরিশ্রমের ইতিবাচক ফল পাবেন। এছাড়াও আপনার ইচ্ছা পূরণ হবে। পেশাগতভাবে দেখা হলে কর্মক্ষেত্রে খ্যাতি পাবেন। সম্পত্তি থেকেও লাভ পাওয়ার সম্ভাবনা। এই সময়টি শিক্ষার্থীদের জন্য অনুকূল প্রমাণিত হবে। এই সময়ে, সমাজে আপনার সম্মান বৃদ্ধি পাবে এবং আপনি আপনার পরিবারের পূর্ণ সমর্থন পাবেন।


(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 
 

Advertisement