scorecardresearch
 

Astro Tips akshaya tritiya 2023: অক্ষয় তৃতীয়ায় ইচ্ছেপূরণের বিরল যোগ, কীভাবে লাভবান হবেন?

Astro Tips akshaya tritiya 2023: অক্ষয় তৃতীয়ার দিন বৃষ রাশিতে চন্দ্র অধিষ্ঠিত হবে। এছাড়াও সূর্যের মালিকানাধীন কৃত্তিকা নক্ষত্র থাকবে। এ ছাড়াও অক্ষয় তৃতীয়ার দিনে অমৃত সিদ্ধি যোগ, রবি যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ, সৌভাগ্য যোগ, ত্রিপুষ্কর যোগ এবং আয়ুষ্মান যোগও গঠিত হচ্ছে। এইভাবে এতগুলি শুভ যোগের সংমিশ্রণে করা মহাযোগে যে উপাসনা-উপাচারগুলি করা হয় তা ব্যক্তির প্রতিটি ইচ্ছা পূরণ করবে।

Advertisement
এবারের অক্ষয় তৃতীয়া সব ইচ্ছেপূরণের যোগ, কীভাবে সুযোগ গ্রহণ করবেন? এবারের অক্ষয় তৃতীয়া সব ইচ্ছেপূরণের যোগ, কীভাবে সুযোগ গ্রহণ করবেন?
হাইলাইটস
  • এবারের অক্ষয় তৃতীয়া ৬
  • সব ইচ্ছেপূরণের যোগ একসঙ্গে
  • কীভাবে সুযোগ গ্রহণ করবেন?

Astro Tips akshaya tritiya 2023: বৈশাখ মাস (Poila Boisakh) পড়তে চলেছে। এই মাসের শুরু হয় পবিত্র গণেশ-লক্ষ্মীপুজো (Ganaesh-Laxmi Puja) দিয়ে। তবে এ মাসের শুক্লপক্ষের তৃতীয় দিনে পালিত হয় অক্ষয় তৃতীয়াও (Akshay Tritiya)। এই দিনটিও পবিত্র। ধনতেরাসের (Dhanteras) মতোই প্রাচীন কাল থেকে মানুষ এই দিনে সোনা-রূপা, বাড়ি-গাড়ি ইত্যাদি ক্রয় করে। অক্ষয় তৃতীয়ার (Akshay Tritiya) দিন বিয়ে, শুভকাজ, ব্যবসা শুরু, নতুন উদ্যমের সূচনা, করা হয়। তাতে সাফল্য আসে বলে বিশ্বাস। এবার ২২ এপ্রিল অক্ষয় তৃতীয়া উদযাপিত হবে। এছাড়াও, এবার অক্ষয় তৃতীয়ায় অনেকগুলি শুভযোগ রয়েছে। যাতে দিনটিকে শুভ করে তুলবে।

ইচ্ছেপূরণ করবে অক্ষয় তৃতীয়া

এবার অক্ষয় তৃতীয়ায় ৬ টিরও বেশি শুভ যোগ তৈরি হচ্ছে। অক্ষয় তৃতীয়ার দিন বৃষ রাশিতে চন্দ্র অধিষ্ঠিত হবে। এছাড়াও সূর্যের মালিকানাধীন কৃত্তিকা নক্ষত্র থাকবে। এ ছাড়াও অক্ষয় তৃতীয়ার দিনে অমৃত সিদ্ধি যোগ, রবি যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ, সৌভাগ্য যোগ, ত্রিপুষ্কর যোগ এবং আয়ুষ্মান যোগও গঠিত হচ্ছে। এইভাবে এতগুলি শুভ যোগের সংমিশ্রণে করা মহাযোগে যে উপাসনা-উপাচারগুলি করা হয় তা ব্যক্তির প্রতিটি ইচ্ছা পূরণ করবে।

অক্ষয় তৃতীয়া পুজো করুন এভাবে

১. এর জন্য অক্ষয় তৃতীয়ার সকালে ঘুম থেকে উঠে স্নান করে তারপর হলুদ কাপড় পরিধান করুন।

২. গঙ্গাজল দিয়ে পুজোর জায়গা পরিষ্কার করে উত্তর-পূর্ব দিকে একটি স্থান নির্ণয় করুন। তার উপর একটি হলুদ রঙের কাপড় বিছিয়ে তারপর ভগবান বিষ্ণুর ও লক্ষ্মীর মূর্তি বা ছবি রাখুন।

৩. একটি রুপোর পাত্রে কিছু গঙ্গাজল নিয়ে তাতে জাফরান রেখে চন্দন বেটে নিন। তারপর এই জাফরান চন্দনটি ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মীকে মাখাতে হবে। বাকি চন্দন নিজের কপালে লাগান। কিছুটা চন্দন রেখে দিন। যখনই কোনও গুরুত্বপূর্ণ কাজে যাবেন তখন চন্দন নিয়ে যান।

Advertisement

৪. আপনি এই নিয়মগুলি করার সঙ্গে সঙ্গে আপনার ভাগ্য আপনাকে সমর্থন করতে শুরু করবে এবং আপনি প্রচুর সুখ, সমৃদ্ধি পাবেন।

কখন পুজো করবেন?

অক্ষয় তৃতীয়ায় পুজো সারাদিনই করা যায়। তবে সবচেয়ে শুভ সময় পুজোর দিন সকাল ৭ টা ৪৯ মিনিট থেকে শুরু হয়ে দুপুর ১২ টা ২০ পর্যন্ত চলবে। এই দিনে নিয়ম মেনে দেবী লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর পুজো করুন। এতে করে অঢেল ধন-সম্পদ লাভ হয় এবং সকল মনোবাঞ্ছাও পূরণ হয়।

 

Advertisement