scorecardresearch
 

Shani Bad Impact Yearly Horoscope 2024: ২০২৪ সালে শনির সাড়ে সাতি-ঢাইয়ায় ৫ রাশি, বাধাবিঘ্ন-অর্থহানি

জ্যোতিষশাস্ত্রে শনিকে সবচেয়ে ধীর গ্রহ বলে মনে করা হয়। ২০২৪ সালের সমস্ত ১২টি রাশিকে প্রভাবিত করবে শনি। প্রায় ৩০ বছর পর শনি নিজস্ব রাশি কুম্ভ রাশিতে প্রত্যক্ষ গতিতে থাকবেন। এর মধ্যে শনির কুদৃষ্টি পড়তে চলেছে ৫ রাশিতে।

Advertisement
Shani Rashifal Shani Rashifal
হাইলাইটস
  • প্রায় ৩০ বছর পর শনি নিজস্ব রাশি কুম্ভ রাশিতে প্রত্যক্ষ গতিতে থাকবেন।
  • এর মধ্যে শনির কুদৃষ্টি পড়তে চলেছে ৫ রাশিতে।

আর কয়েকদিন পরই শুরু হবে নতুন বছর। নববর্ষকে ঘিরে মানুষের উচ্ছ্বসিত হওয়াটা সাধারণ ব্যাপার। সবার মনেই প্রশ্ন আসে নতুন বছর তাঁদের জীবনে কী পরিবর্তন আনবে। সাফল্য আসবে নাকি খারাপ সময় যাবে? কর্মের দাতা শনিদেব সবাইকে কর্ম অনুসারে ফল দেন। জ্যোতিষশাস্ত্রে শনিকে সবচেয়ে ধীর গ্রহ বলে মনে করা হয়। ২০২৪ সালের সমস্ত ১২টি রাশিকে প্রভাবিত করবে শনি। প্রায় ৩০ বছর পর শনি নিজস্ব রাশি কুম্ভ রাশিতে প্রত্যক্ষ গতিতে থাকবেন। এর মধ্যে শনির কুদৃষ্টি পড়তে চলেছে ৫ রাশিতে। সাড়ে সাতি ও ঢাইয়ার প্রভাব থাকবে তাদের উপরে। 

২ রাশির উপর শনি ঢাইয়ার প্রভাব- শনি কুম্ভ রাশিতে থাকার কারণে কর্কট এবং বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের উপর থাকছে শনি ঢাইয়ার প্রভাব। শনি ঢাইয়া চলে আড়াই বছর। শনির রাশি পরিবর্তনের সঙ্গে সঙ্গে ঢাইয়ার প্রভাব শেষ হয়। এই রাশির জাতক-জাতিকাদের শনির দৃষ্টির কারণে বাধাবিঘ্নের মুখে পড়তে হবে। হওয়া কাজও হবে না। তাঁরা নানা সমস্যায় পড়বেন। তাই ২০২৪ সালে ঝুঁকিপূর্ণ কাজ থেকে দূরে থাকা উচিত। যে কোনও কাজে তাড়াহুড়ো করা এড়িয়ে চলা উচিত।

শনির সাড়ে সাতি ৩ রাশিতে- ২০২৪ সালে শনি কুম্ভ রাশিতে থাকবেন। শনি কুম্ভ রাশিতে থাকার কারণে মকর, কুম্ভ ও মীন রাশির জাতক-জাতিকারা শনির সাড়ে সাতিতে ভুগবে। শনির সাড়ে সাতির তিনটি ধাপ রয়েছে। কুম্ভ ও মকর রাশির জাতক-জাতিকাদের জন্য তৃতীয় ও শেষ পর্ব চলছে। কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জন্য চলছে দ্বিতীয় পর্যায়। মীন রাশির জাতক-জাতিকাদের জন্য প্রথম পর্ব চলছে। শনি সাদে সাতি মানুষকে কষ্ট দেয়। পরিশ্রম করেও মেলে না ফল। আয়ের চেয়ে ব্যয় বাড়ে। আর্থিক সংকট তৈরি হতে পারে। হওয়া কাজও হয় না। তবে সাড়ে সাতির তৃতীয় পর্যায়ে কঠোর পরিশ্রম করলে ফল মেলে। আর্থিক উন্নতিও সম্ভব। 

আরও পড়ুন

Advertisement

 কী প্রতিকার

শনির সাড়ে সাতি বা ঢাইয়ার প্রতিকার রয়েছে। সেজন্য কয়েকটি নিয়ম মেনে চলা জরুরি। 

১। শনিদেব ন্যায়ের দেবতা। কারও প্রতি অন্যায় সহ্য করেন না। তাই শনির কৃপা পেতে প্রতারণা, ঠকানো, কাজ করিয়ে লোককে টাকা না দেওয়া, বাস-ট্যাক্সিতে চড়ে ভাড়া না দেওয়া- এমন সব কাজ করবেন না। 

২। শনিদেব মিথ্যা পছন্দ করেন না। তাই সর্বদা সত্যি কথা বলুন। কাউকে বিভ্রান্ত করবেন না। 

৩। দরিদ্রদের দান করুন। মানুষের পাশে দাঁড়ান। সহকর্মীদের পাশে দাঁড়ান। লোকে সাহায্য চাইলে সাধ্যমতো চেষ্টা করুন। কাউকে ফেরাবেন না। 

৪। সাড়ে সাতি বা ঢাইয়ায় ভয় পাবেন না। কঠোর পরিশ্রম হবে। কিন্তু সততার সঙ্গে কঠোর পরিশ্রম করলে ১০০% সুফল পাবেন। 

Advertisement