scorecardresearch
 

Grah Transit 2023 : জানুয়ারিতে একাধিক গ্রহের গোচর-মার্গী, ৪ রাশির বড় ক্ষতির সম্ভাবনা

তিনটি গ্রহের গোচর এবং দুটি গ্রহের গতিবিধির পরিবর্তনের কারণে কিছু রাশির উপর নেতিবাচক প্রভাব পড়তে চলেছে। এই রাশিগুলি হল মেষ, কর্কট, কন্যা এবং বৃশ্চিক। তাই এই ৪ রাশির জাতক জাতিকাদের বিশেষ সাবধানতা অবলম্বন করা দরকার। যত্ন নিতে হবে স্বাস্থ্যের। ভেবেচিন্তে বিনিয়োগ করুন। পাশাপাশি গাড়ি চালানোর সময়ও বাড়তি সতর্ক থাকুন। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • জ্যোতিষশাস্ত্রে এই জানুয়ারি খুবই গুরুত্বপূর্ণ
  • একাধিক গ্রহের হবে গোচর
  • মার্গী অবস্থানেও যাবে ২টি গ্রহ

জ্যোতিষশাস্ত্রে গ্রহের গতিবিধি এবং গোচর অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। নতুন বছর শুরু হয়ে গিয়েছে। চলছে জানুয়ারি মাস। এই মাসে তিনটি বড় গ্রহ তাদের রাশি পরিবর্তন করতে চলেছে। একই সময়ে দুটি গ্রহ নিজেদের গতিপথও পরিবর্তন করবে। তাই জ্যোতিষ শাস্ত্র অনুসারে খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে এই মাসটি। সমস্ত রাশির জাতক-জাতিকাদের উপর গ্রহগুলির গোচর ও গতিবিধি দারুণ প্রভাব ফেলতে পারে। এক্ষেত্রে কোন কোন রাশির মানুষদের সাবধানে থাকা উচিত তা জেনে নেওয়া দরকার।

সূর্য গোচর (Surya Gochar 2023)
জ্যোতিষশাস্ত্র অনুসারে আগামী ১৪ জানুয়ারি সূর্যদেব রাশি পরিবর্তন করতে চলেছেন। এদিন সকাল ৮.৫৭ মিনিটে তিনি ধনু রাশি ছেড়ে মকর রাশিতে পাড়ি দেবেন। এটি মকর সংক্রান্তি নামেও পরিচিত। এর ফলে মকর রাশির জাতকরা শুভ ফল পাবেন।

শনি গোচর (Shani Gochar 2023)
এই মাসে কর্মফল দাতা ও ন্যায়ের দেবতা শনিদেবও তাঁর রাশি পরিবর্তন করতে চলেছেন। তিনি মকর রাশি ত্যাগ করবেন এবং ১৭ জানুয়ারি সকাল ৮টা ২ মিনিটে কুম্ভ রাশিতে প্রবেশ করবেন। কুম্ভ রাশিতে গোচরের সঙ্গে সঙ্গেই কয়েকটি রাশির জাতক-জাতিকাদের সাড়ে সাতি ও ঢাইয়া শুরু হয়ে যাবে।

শুক্র গোচর (Shukra Gochar 2023)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, আরও একটি গুরুত্বপূর্ণ গ্রহ শুক্রও ২২ জানুয়ারি রাশি পরিবর্তন করতে চলেছে। ওই দিন বিকেল সাড়ে চারটেয় মকর থেকে কুম্ভ রাশিতে গোচর করবে শুক্র। এই গোচর কয়েকটি রাশিচক্রের ওপরে নেতিবাচক প্রভাব ফেলবে।

বুধ ও মঙ্গল মার্গী
অন্যদিকে, আগামী ১৮ জানুয়ারি সন্ধ্যা ৬টা ৪১ মিনিটে মার্গী হবে বুধ (Budh Margi 2023)। এর অর্থ হল বুধ বিপরীত দিক থেকে সোজা চাল শুরু করবে। তার ঠিক আগে আগামী ১৩ জানুয়ারি মার্গী হবে মঙ্গলও (Mangal Margi 2023)। ওই দিন ২টো ২৭ মিনিটে মার্গী অবস্থান নেবে মঙ্গল।

Advertisement

যে রাশিগুলিতে নেতিবাচক প্রভাব
জ্যোতিষশাস্ত্র অনুসারে, তিনটি গ্রহের গোচর এবং দুটি গ্রহের গতিবিধির পরিবর্তনের কারণে কিছু রাশির উপর নেতিবাচক প্রভাব পড়তে চলেছে। এই রাশিগুলি হল মেষ, কর্কট, কন্যা এবং বৃশ্চিক। তাই এই ৪ রাশির জাতক জাতিকাদের বিশেষ সাবধানতা অবলম্বন করা দরকার। যত্ন নিতে হবে স্বাস্থ্যের। ভেবেচিন্তে বিনিয়োগ করুন। পাশাপাশি গাড়ি চালানোর সময়ও বাড়তি সতর্ক থাকুন। 

আরও পড়ুন - আজই করুন সহজ এই কাজগুলি, বৃহস্পতির কৃপায় সব বাধা দূর হয়ে মিলবে শুধুই সাফল্য


 

Advertisement