scorecardresearch
 

Surya Grahan on Dipawali: বছরের শেষ সূর্যগ্রহণ হবে দীপাবলিতে! ৫ রাশির জীবনে চরম সংকট আসতে পারে

Surya Grahan on Dipawali: এই কার্তিক অমাবস্যার (Kartik Amavasya) দিন দেখা যাবে বছরের শেষ সূর্যগ্রহণ (Surya Grahan)। এর ১৪ দিন পরে, ৮ নভেম্বর দেব দীপাবলির দিন দেখা যাবে বছরের শেষ চন্দ্রগ্রহণ (Chandra Grahan)।

Advertisement
বছরের শেষ সূর্যগ্রহণ হবে দীপাবলিতে বছরের শেষ সূর্যগ্রহণ হবে দীপাবলিতে

চলছে উৎসবের মরসুম। সামনেই হিন্দু ধর্মের আরও একটি বড় উৎসব দীপাবলি। এবছর ২৪ অক্টোবর পালিত হবে কালী পুজো বা দীপাবলি (Dipawali)। কিন্তু এই কার্তিক অমাবস্যার (Kartik Amavasya) দিন দেখা যাবে বছরের শেষ সূর্যগ্রহণ (Surya Grahan)। এর ১৪ দিন পরে, ৮ নভেম্বর দেব দীপাবলির দিন দেখা যাবে বছরের শেষ চন্দ্রগ্রহণ (Chandra Grahan)। উৎসবের সময় ঘটে যাওয়া এই দুই গ্রহণ পাঁচ রাশির জাতকদের  জীবনে সমস্যা -কষ্ট বাড়িয়ে দিতে পারে। 

২০২২ সালের শেষ সূর্যগ্রহণের দিনক্ষণ 

বৈদিক ক্যালেন্ডার অনুসারে, সূর্যগ্রহণ শুরু হচ্ছে ২৫ অক্টোবর দুপুর ২:২৯ মিনিটে। সূতককাল সূর্যগ্রহণের ১২ ঘন্টা আগে থেকে ঘটে। অতএব, এই সূর্যগ্রহণের সূতক কাল ২৪ অক্টোবর, অর্থাৎ দীপাবলির রাত ২.৩০ মিনিট থেকে শুরু হবে। 

* বৃষ / TAURUS (April 21 – May 20)  

উৎসবের সময় সূর্য ও চন্দ্রগ্রহণ বৃষ রাশির জাতকদের জন্য অশুভ হবে। এই রাশিকে সময় সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। স্বাস্থ্যের অবহেলা করবেন না। উভয় গ্রহণের সময় কোনও নতুন কাজ শুরু করা উচিত নয়।

* মিথুন/ GEMINI (May 21-June 21)  

সূর্য ও চন্দ্রগ্রহণের সময় সতর্ক থাকতে হবে। এই সময়ে, আপনি ভাগ্যের সমর্থন পাবেন না। বিভিন্ন কাজে সাফল্য পেতে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। আয়ের চেয়ে ব্যয় বাড়বে। অর্থের ক্ষেত্রে বিশেষ যত্ন নেওয়া উচিত। উত্তেজনাও বাড়তে পারে।

* কন্যা/ VIRGO (Aug 24-Sep 23) 

 ২৫ অক্টোবর থেকে ৮ নভেম্বর পর্যন্ত সতর্ক থাকতে হবে। অপ্রয়োজনীয় খরচ বাড়তে পারে। আপনি যদি সম্পত্তিতে বিনিয়োগ করার কথা ভাবছেন, তবে তা কিছু সময়ের জন্য পিছিয়ে দিন। এই সময়ে আপনাকে আর্থিক সংকটে পড়তে হতে পারে। এই সময়ের মধ্যে ঋণ লেনদেন করবেন না।

Advertisement

* তুলা/ LIBRA (Sep 24-Oct 23) 

সূর্যগ্রহণ থেকে চন্দ্রগ্রহণ পর্যন্ত তুলা রাশির জাতকদেরও সতর্ক থাকতে হবে। তুলা এই সময় সবচেয়ে বেশি প্রভাবিত হবে। ধন-সম্পদ হ্রাস পেতে পারে। স্বাস্থ্যের যত্ন নিন। গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন।

* ধনু/ SAGITTARIUS (Nov 23-Dec 21)

গ্রহণের সময় সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়। আপনার আর্থিক অবস্থা প্রভাবিত হতে পারে। অর্থের ক্ষেত্রে ঝামেলা হতে পারে। খুব সাবধানে বিনিয়োগ করুন। ঋণ লেনদেন এড়িয়ে চলুন। এই সময়ে কোনও কাজ শুরু করার পরিকল্পনা পিছিয়ে দেওয়া ভাল।

সূর্যগ্রহণ কী?

সূর্যগ্রহণ একটি ভৌগলিক ঘটনা যা প্রায়শই খালি চোখে দেখা যায় না। আসলে, পৃথিবী সহ অনেক গ্রহ সূর্যকে কেন্দ্র করে ঘুরছে। চাঁদ পৃথিবীর উপগ্রহ এবং এটি পৃথিবীর কক্ষপথে ঘুরতে থাকে। কিন্তু মাঝে মাঝে এমন পরিস্থিতির সৃষ্টি হয় যে, মাঝখানে চাঁদ চলে আসায় সূর্যের আলো সরাসরি পৃথিবীতে পৌঁছায় না। এই ঘটনাকে সূর্যগ্রহণ বলা হয়।
 
আংশিক সূর্যগ্রহণ কখন হয়? 

যখন চাঁদের জন্য সূর্যের আলো পৃথিবীতে আসতে বাধা পেলেও, একটা অংশের আলোয় শুধুমাত্র বাধা পায়, তখন এই ধরনের সূর্যগ্রহণ দেখা যায়। অর্থাত্‍ এক্ষেত্রে সূর্যের একটা অংশ চাঁদের জন্য ঢাকা পড়ে আর বাকি অংশ দেখা যায়। এই আংশিক গ্রহণে সূর্যকে আধ খাওয়া ফলের মতো দেখতে লাগে। 

 

Advertisement