scorecardresearch
 

Yogini Ekadashi Rashifal: ১৪ জুন যোগিনী একাদশীতে লাকি ৪ রাশি, বিষ্ণুর দয়ায় এক মাস ধরে লক্ষ্মীলাভ

সনাতন শাস্ত্রে বর্ণিত আছে, যোগিনী একাদশী উপবাস করলে ৮৮ হাজার ব্রাহ্মণকে খাওয়ানোর সমান ফল পাওয়া যায়। যোগিনী একাদশী থেকে বিষ্ণুর আশিস পেতে চলেছেন ৪ রাশির জাতক-জাতিকারা।  

Advertisement
Yogini Ekadashi 2023 Yogini Ekadashi 2023
হাইলাইটস
  • ১৪ জুন যোগিনী একাদশী।
  • ৪ রাশিতে সদয় বিষ্ণু।

হিন্দু ক্যালেন্ডার অনুসারে, প্রতি বছর আষাঢ় মাসের কৃষ্ণপক্ষের একাদশীতে যোগিনী একাদশী পালিত হয়। এ বছর ১৪ জুন যোগিনী একাদশী। এই দিনে বিষ্ণুর জন্য উপবাস করেন ভক্তরা। লোকবিশ্বাস যে যোগিনী একাদশীর উপবাস করলে বিষ্ণু দ্রুত প্রসন্ন হন। তাঁর কৃপায় সকল পাপ থেকে মেলে মুক্তি। তেমনই জীবন থেকে দুঃখ-কষ্ট দূর হয়। সনাতন শাস্ত্রে বর্ণিত আছে, যোগিনী একাদশী উপবাস করলে ৮৮ হাজার ব্রাহ্মণকে খাওয়ানোর সমান ফল পাওয়া যায়। যোগিনী একাদশী থেকে বিষ্ণুর আশিস পেতে চলেছেন ৪ রাশির জাতক-জাতিকারা। এক মাস থাকবে সুসময়।   

শুভ সময় ও ব্রতের নিয়ম- হিন্দু ক্যালেন্ডার অনুসারে, একাদশী তিথি ১৩ জুন সকাল ৯টা ২৮ মিনিটে শুরু হবে। ১৪ জুন সকাল ৮টা ২৮ মিনিটে শেষ হবে। উদয় তিথি অনুসারে, যোগিনী একাদশী উপবাস শুধুমাত্র ১৪ জুন পালন করা হবে। দশমী তিথি থেকে যোগিনী একাদশীর উপবাসের নিয়ম মেনে চলুন। রসুন, পেঁয়াজ-সহ মাছ-মাংসের মতো তামসিক খাবার গ্রহণ করবেন না। ব্রহ্ম মুহূর্তে ঘুম থেকে উঠে প্রথমে বিষ্ণুকে প্রণাম করুন। স্নানের পর হলুদ রঙের কাপড় পরে নিন। ধ্যান করুন। সূর্যদেবকে জল অর্পণ করুন। এর পর বিষ্ণুর পুজো করুন।

বিষ্ণুর মন্ত্র 

আরও পড়ুন

বিষ্ণু শান্তকরম মন্ত্র।।

শান্তকরম ভুজংশয়নম পদ্মনাভম সুরেশম 
বিশ্বধারং গগন সদ্রীশম মেঘবর্ণ শুভাঙ্গম। 
লক্ষ্মীকান্ত কমলনয়নম যোগীভির্ধ্যানগম্যম্
বন্দে বিষ্ণু ভবভয়হরম্ সর্ব লোকেক নাথম্॥

কোন কোন রাশিতে সদয় থাকবেন শ্রী বিষ্ণু

মিথুন রাশি- শ্রী বিষ্ণুর কৃপায় লক্ষ্মীলাভ হবে আপনার। মনে শান্তি ও সুখ থাকবে। কাজের সুফল পাবেন। চাকরিতে জুনিয়র ও সিনিয়রদের সহযোগিতা পাবেন। পোশাক কেনার দিকে ঝোঁক বাড়বে। ব্যবসা ও চাকরিতে উন্নতির সম্ভাবনা। লেনদেন ও বিনিয়োগের জন্য সময়টি শুভ। পরিবারের সদস্যদের সহযোগিতা পাবেন।

Advertisement

কর্কট রাশি- আয় বাড়বে। মায়ের সহযোগিতা পাবেন। চাকরি পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে আপনার কাজ প্রশংসিত হবে। সন্তানদের কাছ থেকে সুখবর পেতে পারেন। জামাকাপড় ও গয়নার দিকে ঝোঁক থাকবে। পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। পরিবারে হাসি-খুশির পরিবেশ থাকবে। কর্মক্ষেত্রে সবাই আপনার কাজের প্রশংসা করবে। ব্যবসাতেও উন্নতি লাভ করবেন। 

সিংহ রাশি- সন্তানদের কাছ থেকে ভালো খবর পেতে পারেন। সমাজে সম্মান ও মর্যাদা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। পারিবারিক জীবনে সুখ অনুভব করবেন। নতুন গাড়ি বা বাড়ি কিনতে পারেন। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে অংশগ্রহণের সুযোগ আসবে।
আত্মবিশ্বাস বাড়বে। প্রেমিকা ও স্ত্রীর সঙ্গে দারুণ সময় কাটাবেন। চাকরি ও ব্যবসায় আপনি উন্নতি লাভ করবেন।

কন্যা রাশি- চাকরি ও ব্যবসায় উন্নতি হবে। মায়ের কাছ থেকে অর্থ পেতে পারেন। আটকে থাকা অর্থ প্রাপ্তি হতে পারে।বন্ধুদের সহযোগিতা পাবেন। জীবনসঙ্গী পাশে থাকবে। মনে সুখ শান্তি থাকবে। অর্থলাভের যোগ রয়েছে। পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটান। কাজে সাফল্য পাবেন।

Advertisement