scorecardresearch
 

Team India Tour of Pakistan: পাকিস্তান যাবে ভারতীয় ক্রিকেট দল? বিসিসিআই সচিব জয় শাহ যা বললেন...

Champions Trophy 2025: পাকিস্তান একবার ফের বিসিসিআই কে ভয় পেতে শুরু করেছে। কারণ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ফের পাকিস্তানকে এই হাইব্রিড মডেল গ্রহণ করতে বাধ্য করতে পারে। হাইব্রিড মডেল মানে ভারতের ম্যাচ অন্য দেশে করাতে হবে। যেমন এশিয়া কাপে ভারত সমস্ত ম্যাচ শ্রীলঙ্কায় খেলেছিল। এমনকী পাকিস্তানের সঙ্গে যে সব ম্যাচ ভারতের খেলা পড়েছিল, সেগুলি পাকিস্তানকেও নিজের দেশ ছেড়ে শ্রীলঙ্কায় গিয়ে খেলতে হয়।

Advertisement
পাকিস্তানে যাবে ভারতীয় দল? জল্পনা তুঙ্গে পাকিস্তানে যাবে ভারতীয় দল? জল্পনা তুঙ্গে

Team India Tour of Pakistan: ভারতীয় ক্রিকেট দল বর্তমানে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলছে। চলতি বছরের জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে ভারতীয় দলকে। সামনের বছর চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ অনুষ্ঠিত হবে। তবে এখানে দেখার বিষয় হল এই চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ পাকিস্তানের হোস্টিংয়ে খেলা হবে। এই পরিস্থিতিতে ভারতীয় দল চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাকিস্তান সফরে যাবে নাকি যাবে না?

এখন উত্তর দিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ। আসলে ভারত-পাকিস্তানের ক্রিকেট সম্পর্ক দীর্ঘদিন ধরেই ভালো নয়। প্রায় এক দশক ধরে দুই দলের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি।

এদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টের একদিন আগে, রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এসসিএ) ক্রিকেট স্টেডিয়ামের প্রাক্তন প্রথম-শ্রেণির খেলোয়াড় এবং সিনিয়র প্রশাসক নিরঞ্জন শাহের নামে নামকরণ করা হয়েছে।

ভারতের পাকিস্তান সফর নিয়ে বড় বিবৃতি

এর জন্য একটি বড় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছিল, যেখানে জয় শাহ নিরঞ্জন শাহ স্টেডিয়াম উদ্বোধন করেছিলেন। এ উপলক্ষে তিনি ভারতীয় দলের পাকিস্তান সফর নিয়ে বলেন, 'আমি কীভাবে সিদ্ধান্ত নেব?' আইসিসি সিদ্ধান্ত নেবে। সরকার যা সিদ্ধান্ত নেবে, সে অনুযায়ীই হবে।'

জয় শাহ বলেছেন যে, টুর্নামেন্ট হতে এখন মাত্র এক বছর আছে এবং আমি জানি না এই এক বছরে পরিস্থিতি কতটা পরিবর্তন হবে। আমরা আপনাকে বলি যে বিসিসিআই সভাপতি রজার বিনি এবং সহ-সভাপতি রাজীব শুক্লা গত বছর এশিয়া কাপের সময় পাকিস্তানে গিয়েছিলেন।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে এসেছে পাকিস্তান দলও। সম্প্রতি, ভারতীয় ডেভিস দল পাকিস্তান সফর করেছে। ভারতীয় টেনিস দল পাকিস্তান সফরের সবুজ সংকেত পেয়েছিল, তারপরই টিম ইন্ডিয়ার সীমান্ত পেরিয়ে ওদেশে যাওয়ার বিষয়ে জল্পনা শুরু হয়।
 

Advertisement

 

Advertisement