scorecardresearch
 

Hardik Pandya in IPL 2024: মুম্বই খেলা ঘোরাল দু'ঘণ্টায়, IPL ইতিহাসে সর্বোচ্চ ট্রেডিং হার্দিক

২০২২ সালে আইপিএল-এ নতুন টিম হিসেবে যোগ দেয় গুজরাত। সেই দলের অধিনায়ক হন হার্দিক পান্ডিয়া। হার্দিককে ১৫ কোটি টাকায় কিনেছিল গুজরাত। গুজরাতকে IPL চ্যাম্পিয়নও করেন হার্দিক। তার আগে হার্দিক খেলতেন মুম্বইয়ে। কিন্তু হার্দিক আবার মুম্বইয়ে ফিরবেন, তা মালুম করা যায়নি।

Advertisement
হার্দিক পান্ডিয়া হার্দিক পান্ডিয়া
হাইলাইটস
  • পান্ডিয়াকে কেনার জন্য মুম্বইয়ের কাছে টাকা ছিল না
  • ২ ঘণ্টা আগেই পান্ডিয়াকে রিটার্ন করায় গুজরাত
  • ‘ট্রেডিং উইন্ডো’ এখনও খোলা

Hardik Pandya Mumbai Indians: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২৪ সিজনের দামামা বেজে গিয়েছে। ১০টি দল তাদের প্লেয়ারদের রিটার্ন ও রিলিজ লিস্ট জারি করেছে। তালিকাটিতে রয়েছে একাধিক চমক।

IPL-এর ইতিহাসে সবচেয়ে বড় ট্রেড দেখা গেল রবিবার। গুজরাত টাইটান্সের (GT) অধিনায়ক হার্দিক পান্ডিয়া ফিরলেন মুম্বই ইন্ডিয়ান্সে (MI)। 

পান্ডিয়াকে কেনার জন্য মুম্বইয়ের কাছে টাকা ছিল না

আরও পড়ুন

২০২২ সালে আইপিএল-এ নতুন টিম হিসেবে যোগ দেয় গুজরাত। সেই দলের অধিনায়ক হন হার্দিক পান্ডিয়া। হার্দিককে ১৫ কোটি টাকায় কিনেছিল গুজরাত। গুজরাতকে IPL চ্যাম্পিয়নও করেন হার্দিক। তার আগে হার্দিক খেলতেন মুম্বইয়ে। কিন্তু হার্দিক আবার মুম্বইয়ে ফিরবেন, তা মালুম করা যায়নি। ১৫ কোটি টাকায় হার্দিককে কেনার মতো টাকাও ছিল না মুম্বইয়ের কাছে। কিন্তু গুজরাতের অধিনায়ককে নিতে মরিয়া ছিল মুম্বই। যার নির্যাস, অস্ট্রেলিয়ান অল রাউন্ডার ক্যামেরন গ্রিন নিলামে তুলে দেয় মুম্বই। এখনও পর্যন্ত খবর, গ্রিনকে কিনে নিচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB)। 

অল রাউন্ডার হার্দিক আইপিএল-এ এখনও পর্যন্ত ১৩টি ম্যাচ খেলেছেন। ১১৫টি ইনিংসে ২ হাজার ৩০৯ রান করেছেন। ১০টি হাফ সেঞ্চুরি ও ৫৩টি উইকেট নিয়েছেন। ১৭ রানে ৩ উইকেট হার্দিকের এখনও পর্যন্ত সেরা পারফর্ম্যান্স।

২ ঘণ্টা আগেই পান্ডিয়াকে রিটার্ন করায় গুজরাত

মুম্বই ইন্ডিয়ান্সের বাজির ২ ঘণ্টা আগেই হার্দিককে অধিনায়ক হিসেবে ফেরায় গুজরাত। কিন্তু হঠাত্‍ করেই খেলা ঘুরে যায়। বড় মাপের ট্রেডিংয়ে হার্দিককে কিনে ফেলে মুম্বই। অন্যদিকে গুজরাত ৮ জন প্লেয়ারকে রিলিজ করে। 

‘ট্রেডিং উইন্ডো’ এখনও খোলা

আইপিএলের নিলাম ১৯ ডিসেম্বর। তার আগে কোন ক্রিকেটারদের ছেড়ে দেওয়া হচ্ছে তার তালিকা জানানোর শেষ দিন ছিল ২৬ নভেম্বর, অর্থাৎ রবিবার বিকাল ৫টা পর্যন্ত। কিন্তু আইপিএলের ‘ট্রেডিং উইন্ডো’ এখনও খোলা। ১২ ডিসেম্বর পর্যন্ত তা খোলা থাকবে। 
 

Advertisement

TAGS:
Advertisement