scorecardresearch
 

Pakistan Cricket Team : বাবররা দেশে ফিরতেই তোলপাড়, বিশ্বকাপে 'বেইজ্জত' হতেই দল ছাড়লেন কিংবদন্তী

এবারের বিশ্বকাপে আদৌ ভালো খেলেনি পাকিস্তান ক্রিকেট টিম। লিগ পর্যায়ে ৯ ম্যাচের মধ্যে মাত্র ৪ টিতে জিতে বিদায় নিয়েছেন বাবর আজমরা। সেমিফাইনালে উঠতে পারেনি দল। বাবরদের এই পারফরম্যান্সে ফুঁসছে পাকিস্তানের অনেকেই।

Advertisement
পাকিস্তান দল পাকিস্তান দল
হাইলাইটস
  • এবারের বিশ্বকাপে আদৌ ভালো খেলেনি পাকিস্তান ক্রিকেট টিম
  • লিগ পর্যায়ে ৯ ম্যাচের মধ্যে মাত্র ৪ টিতে জিতে বিদায় নিয়েছেন বাবর আজমরা

এবারের বিশ্বকাপে আদৌ ভালো খেলেনি পাকিস্তান ক্রিকেট টিম। লিগ পর্যায়ে ৯ ম্যাচের মধ্যে মাত্র ৪ টিতে জিতে বিদায় নিয়েছেন বাবর আজমরা। সেমিফাইনালে উঠতে পারেনি দল। বাবরদের এই পারফরম্যান্সে ফুঁসছে পাকিস্তানের অনেকেই। বাবরদের হার যে পাক নাগরিকরা ভালোভাবে নেবে না তা জানা ছিলই। আর তা যে নিছক কল্পনা নয়, তার প্রমাণ মিলল।   

পাকিস্তান দল দেশে পৌঁছেতেই তোলপাড়। পাকিস্তান দলের বোলিং কোচের দায়িত্বে ছিলেন মরনি মরকেল। পদত্যাগ করলেন তিনি। বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির জেরেই এই সিদ্ধান্ত নিলেন মরকেল। এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

পাকিস্তান দলের সঙ্গে ৬ মাসের চুক্তি ছিল দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার মরকেলের। চলতি বছরের জুন মাসে তিনি দায়িত্বে আসেন। তাঁর কোচিংয়ে পাকিস্তান দল শ্রীলঙ্কা সফরে প্রথম টেস্ট সিরিজ খেলে।

আরও পড়ুন

এরপর অস্ট্রেলিয়া সফর রয়েছে বাবর আজমদের। ১৪ ডিসেম্বর থেকে সেই সফর শুরু হবে। পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার মধ্যে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। তার মধ্যেই কোচিং পদ থেকে মরকেলের সরে দাঁড়ানোর ফলে পাকিস্তান টিমের ক্ষতি হল বলেই মনে করছেন অনেকে। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড শিগগিরই দলের নতুন বোলিং কোচ ঘোষণা করবে বলে জানিয়েছে।

প্রসঙ্গত, পাকিস্তান দলের সব খেলোয়াড় দেশে ফেরেননি। প্রথম ব্যাচে ১১ জন খেলোয়াড় ১২ নভেম্বর সকাল ৮.৫৫ মিনিটে ভারত থেকে পাকিস্তানের উদ্দেশে রওনা দেন। বাকি খেলোয়াড়রা সেদিনই রাত ৮টা ২০ মিনিটে যান। সব খেলোয়াড় কলকাতা থেকে ফ্লাইট নিয়েছিলেন। সবাই ইউএই হয়ে বাড়ি পৌঁছেছেন। আপাতত ভারতেই থাকবেন ফাস্ট বোলার হাসান আলি। এখানে তাঁর শ্বশুর বাড়ি। ২২ নভেম্বর তিনি চলে যাবেন। পাকিস্তান দলের কোচ মিকি আর্থার ১৩ থেকে ১৬ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে থাকবেন। এর পর ১৬ নভেম্বর লাহোরের উদ্দেশে রওনা হবেন তিনি।

Advertisement

পাকিস্তানের এই ভরাডুবির পর পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক ইনজামাম উল হকও পদত্যাগ করেছেন। তিনি তার পদত্যাগপত্র পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান জাকা আশরাফের কাছে। হারুন রশিদ পদ ছেড়ে দেওয়ার পর চলতি বছরের অগাস্টে ইনজামাম-উল-হককে পিসিবির প্রধান নির্বাচক করা হয়। 

পাকিস্তান গণমাধ্যম সূত্রে খবর, বাবর আজমও শিগগিরই অধিনায়কত্ব থেকে ইস্তফা দিতে পারেন। কারণ, তিনি PCB-র আচরণে খুশি নন। 

Advertisement