scorecardresearch
 

Suryakumar Yadav Injured: তৃতীয় টি-টোয়েন্টিতে গুরুতর চোট সূর্যকুমারের, আইপিএল খেলতে পারবেন তো?

বাউন্ডারির ​​দিকে যাওয়া বল আটকাতে সূর্য দ্রুত দৌড়ে আসেন এবং এ সময় তিনি নীচু হয়ে বল তোলার চেষ্টা করেন। এসময় তাঁর পায়ের গোড়ালি মচকে যায় এবং সূর্য মাটিতে বসে পড়েন।

Advertisement
Suryakumar Yadav Injured Suryakumar Yadav Injured
হাইলাইটস
  • চোট দেখে মনে হচ্ছে সূর্য হয়ত আইপিএল থেকে ছিটকে যাবেন
  • টুর্নামেন্টের মাঝপথেও মুম্বই ইন্ডিয়ান্স দলে যোগ দিতে পারেন

দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি দলের দায়িত্ব নেওয়া সূর্যকুমার যাদবকে নিয়ে দুঃসংবাদ আসছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলায় গুরুতর চোট পান তিনি। তিনি পায়ে আঘাত পেয়েছিলেন, যা এতটাই গুরুতর যে তিনি হাঁটতেও পারছিলেন না। সূর্যকে চ্যাংদোলা করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। সূর্য মাঠ ছাড়ার পর এই ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব নেন তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। এই ম্যাচেও সেঞ্চুরির ইনিংস খেলেছেন সূর্য। 

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে চতুর্থ সেঞ্চুরি করলেন সূর্য

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২০১ রান করে ভারতীয় দল। মাত্র ২৯ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। কেশব মহারাজের পরপর দুই বলে শুভমান গিল (১২) এবং তিলক ভার্মা (০) আউট হন। এরপর সূর্যকুমার যাদব ও যশস্বী জয়সওয়াল ৭০ বলে ১১২ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরে নিয়ে যান। ৪১ বলে ৬০ রান করে ক্যাচ আউট হন যশস্বী। যেখানে সূর্য লিড বজায় রেখে ৫৬ বলে ১০০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে এটি ছিল তাঁর চতুর্থ সেঞ্চুরি। সূর্য তাঁর ইনিংসে ৪ ছক্কা এবং ৭ চার মারেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ২টি করে উইকেট নেন কেশব মহারাজ ও লিজার্ড উইলিয়ামস। তাবরেজ শামসি, নান্দ্রে বার্গার ১টি করে উইকেট পান।

ফিল্ডিং করতে গিয়ে বাজেভাবে চোট পান সূর্য

এর পর ২০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট হারায় আফ্রিকান দল। কিন্তু এর পরেই সূর্যের সঙ্গে দুর্ঘটনা ঘটে। বাউন্ডারিতে ফিল্ডিং করার সময় তাঁর বাম গোড়ালি মচকে যায় এবং সূর্য আহত হন। বাউন্ডারির ​​দিকে যাওয়া বল আটকাতে সূর্য দ্রুত দৌড়ে আসেন এবং এ সময় তিনি নীচু হয়ে বল তোলার চেষ্টা করেন। এসময় তাঁর পায়ের গোড়ালি মচকে যায় এবং সূর্য মাটিতে বসে পড়েন। সঙ্গে সঙ্গে ফিজিও ও মেডিকেল টিম মাঠে এসে প্রাথমিক চিকিৎসা দেন। কিন্তু সূর্য আর মাঠে নামতে পারেননি। যন্ত্রণায় কাতর সূর্যকে চ্যাংদোলা করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। এর অনেক ছবি ও ভিডিও ভাইরালও হয়েছে। এদিকে, ২০২ রানের টার্গেটের জবাবে পুরো আফ্রিকান দল ১৩.৫ ওভারে ৯৫ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন ডেভিড মিলার এবং ২৫ রান করেন এইডেন মার্করাম। যেখানে ৮ জন ব্যাটসম্যানও দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। ভারতীয় স্পিনার কুলদীপ যাদব ৫ উইকেট নেন।

Advertisement

সূর্যকুমারও আইপিএলে বাইরে থাকতে পারেন

সূর্য বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি ব্যাটিং র‌্যাঙ্কিং-এ ১ নম্বরে রয়েছেন। ভারতীয় দলের সঙ্গে আফগানিস্তানের বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজও খেলতে হবে তাঁকে। এরপর খেলা হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ঠিক তার পরে, ভারতীয় দলকেও খেলতে হবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু চোট দেখে মনে হচ্ছে সূর্য হয়ত আইপিএল থেকে ছিটকে যাবেন বা টুর্নামেন্টের মাঝপথে মুম্বই ইন্ডিয়ান্স দলে যোগ দিতে পারেন।

Advertisement