scorecardresearch
 

Suryakumar Yadav: হার্নিয়া অপারেশন, IPL খেলতে পারবেন সূর্যকুমার? যা জানা যাচ্ছে

সূর্যকুমার যাদবের স্পোর্টস হার্নিয়া রয়েছে। বর্তমানে তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি বেঙ্গালুরুতে আছেন। দুই-তিন দিনের মধ্যে তিনি জার্মানির মিউনিখে যাবেন, যেখানে তাঁর চিকিৎসা হবে।

Advertisement
Suryakumar Yadav in action against Australia. Courtesy: AP Suryakumar Yadav in action against Australia. Courtesy: AP
হাইলাইটস
  • সূর্যকুমার যাদবের স্পোর্টস হার্নিয়া রয়েছে
  • দুই-তিন দিনের মধ্যে তিনি জার্মানির মিউনিখে যাবেন

ভারতীয় ক্রিকেট দলের ব্যাটসম্যান সূর্যকুমার যাদবকে নিয়ে আসছে বড় খবর। সূর্যকুমার যাদবকে সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করতে দেখা গেছে। কিন্ত গোড়ালির ইনজুরির কারণে আফগানিস্তান সিরিজ থেকে ছিটকে যেতে হয়েছে তাঁকে। এমন পরিস্থিতিতে এখন বলা হচ্ছে ঘরোয়া মরশুম এবং আইপিএলের প্রথম দিকে ম্যাচগুলো মিস করবেন সূর্যকুমার।

সূর্যকুমারের হার্নিয়া অপারেশন হবে

বিসিসিআইয়ের একটি সূত্র টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছে যে সূর্যকুমার যাদবের স্পোর্টস হার্নিয়া রয়েছে। বর্তমানে তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি বেঙ্গালুরুতে আছেন। দুই-তিন দিনের মধ্যে তিনি জার্মানির মিউনিখে যাবেন, যেখানে তাঁর চিকিৎসা হবে। এর মানে দাঁড়াল যে তিনি এই বছর রঞ্জিতে মুম্বইয়ের হয়ে খেলবেন না এবং আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে উদ্বোধনী ম্যাচও মিস করবেন।

আরও পড়ুন

২০২২ সালে তারকা ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুলও স্পোর্টস হার্নিয়ায় ভুগছিলেন, যার পরে গত বছরের জুলাইয়ে জার্মানিতে তাঁর অস্ত্রোপচার করা হয়েছিল। আইপিএলের পর এই সময়ে রাহুলও কয়েক মাস ক্রিকেট থেকে দূরে ছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ সালের জুনে খেলা হবে এবং এমন পরিস্থিতিতে খেলোয়াড়ের সেরে ওঠার জন্য সময় লাগবে। এমন পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে বিভ্রান্তি থাকতে পারে বলেও বলা হচ্ছে।

স্পোর্টস হার্নিয়া হল পেশী, লিগামেন্ট বা টেন্ডনে স্ট্রেন বা ছিঁড়ে যাওয়া। এছাড়াও, এটি আপনার পেটের নীচের অংশেও ঘটতে পারে। যারা খেলাধুলো করে তাদের মধ্যে স্পোর্টস হার্নিয়া বেশি দেখা যায়। যারা ফুটবল, কুস্তি বা আইস হকি খেলেন তাঁদের মধ্যে স্পোর্টস হার্নিয়া বেশি দেখা যায়।

Advertisement