scorecardresearch
 

Virat Kohli-Rohit Sharma :T20 বিশ্বকাপে খেলবেন রোহিত-কোহলি! IPL-এর খেলোয়াড়ও দলে নেবে BCCI

ক্রিকেট ভক্তদের জন্য সুখবর। ২০২৪ সালে অনুষ্ঠিত হতে চলা T20 বিশ্বকাপে কি খেলবেন রোহিত শর্মা ও বিরাট কোহলি? তা নিয়ে জল্পনার ছিল। তার অবসান হল।

Advertisement
Kohali And Rohit Kohali And Rohit
হাইলাইটস
  • ক্রিকেট ভক্তদের জন্য সুখবর
  • ২০২৪ সালে অনুষ্ঠিত হতে চলা T20 বিশ্বকাপে কি খেলবেন রোহিত শর্মা ও বিরাট কোহলি?
  • জল্পনার অবসান হল

ক্রিকেট ভক্তদের জন্য সুখবর।  ২০২৪ সালে অনুষ্ঠিত হতে চলা  T20 বিশ্বকাপে কি খেলবেন রোহিত শর্মা ও বিরাট কোহলি? তা নিয়ে জল্পনার ছিল। তার অবসান হল। দুই ক্রিকেটারই T20 বিশ্বকাপে খেলার ইচ্ছে প্রকাশ করেছেন। জুন মাসে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপের আসরের আগে এই খবর টিম ইন্ডিয়ার জন্য স্বস্তিদায়ক বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।   

কোহলি ও রোহিত যেহেতু খেলার ইচ্ছেপ্রকাশ করেছেন তাই এখন দল নির্বাচন নিয়ে আরও ভাবনাচিন্তা করতে হবে অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে। সামনেই আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলবে ভারত। সেক্ষেত্রে দল বাছাইয়ের আগে চিন্তাভাবনা করতে হবে আগরকারদের। বর্তমানে, দুই নির্বাচক, শিব সুন্দর দাস এবং সলিল আঙ্কোলা দক্ষিণ আফ্রিকায় রয়েছেন। তাঁদের সভাপতি আগরকারও কেপটাউনের দলের দ্বিতীয় টেস্টে থাকবেন। 

প্রসঙ্গত, নভেম্বর ২০২২-এ অ্যাডিলেডে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকে রোহিত এবং কোহলি উভয়েই ভারতের হয়ে কোনও টি-টোয়েন্টি ম্যাচ খেলেনি। এমন পরিস্থিতিতে, আগরকার আফগানিস্তানের বিরুদ্ধে দল ঘোষণার আগে টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলবেন। কোহলি ও রোহিতের সঙ্গেও আলোচনায় বসতে পারে আগরকার। এখন দেখার মোহালিতে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য রোহিত এবং কোহলি দলে জায়গা পান কি না। 

আরও পড়ুন

এছাড়াও জানা গেছে, BCCI-র তরফে আইপিএ-এর ৩০ জন খেলোয়াড়কে পর্যবেক্ষণ করা হবে। মাসে অন্তত ২৫ থেকে ৩০ জন খেলোয়াড় বাছাই করা হবে। তাঁদের পারফরম্যান্সের ওপর নজরদারি চালানো হবে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার তরফে। 

BCCI-এর একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে পিটিআইকে জানিয়েছে, 'সূর্যকুমার যাদব এবং হার্দিক পান্ডিয়া ফিট নন। আইপিএলের প্রথম মাসে পারফরম্যান্সের ভিত্তিতে টিম ইন্ডিয়া নির্ধারণ করা হবে, আফগানিস্তান সিরিজ থেকে এর বেশি কিছু নির্ধারণ করা হবে না।'

Advertisement

Advertisement