scorecardresearch
 

Emiliano Martinez Will Visit Kolkata: কলকাতায় আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ

কলকাতার ফুটবল প্রেমীদের জন্য বিরাট খবর। কলকাতা আসছেন ফিফা বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez)। জুনের শেষের দিকে বা জুলাইয়ের শুরুতেই তিনি কলকাতা সফরে আসবেন।

Advertisement
এমিলিয়ানো মার্টিনেজ এমিলিয়ানো মার্টিনেজ
হাইলাইটস
  • জুনের শেষের দিকে বা জুলাইয়ের শুরুতেই মার্টিনেজ কলকাতা সফরে আসবেন
  • জুনে কোনও আন্তর্জাতিক ফুটবল ম্যাচ নেই
  • সেই সময়ের মধ্যেই ভারত তথা কলকাতা সফর করবেন মার্টিনেজ

কলকাতার ফুটবল প্রেমীদের জন্য বিরাট খবর। কলকাতা আসছেন ফিফা বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez)। জুনের শেষের দিকে বা জুলাইয়ের শুরুতেই তিনি কলকাতা সফরে আসবেন। কলকাতায় প্রচারমূলক কাজই তাঁর এই সফর বলে জানা গিয়েছে। শহরের অন্যতম ক্রীড়া উদ্যোক্তার উদ্যোগে কলকাতায় আসবেন বিশ্বকাপজয়ী ফুটবলার।

শতদ্রু দত্ত, যিনি ফুটবলের কিংবদন্তি পেলে এবং দিয়েগো ম্যারাডোনাকে কলকাতায় নিয়ে আসার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, তিনিই মার্টিনেজের সঙ্গে দেখা করেছিলেন এবং কলকাতা সফরের ব্যবস্থা করেছেন। জুনে কোনও আন্তর্জাতিক ফুটবল ম্যাচ নেই। সেই সময়ের মধ্যেই ভারত তথা কলকাতা সফর করবেন মার্টিনেজ।

আরও পড়ুন: AFC Asian Cup: মেসিরা হারাতে বেগ পেয়েছিলেন, সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই খেলবেন সুনীলরা

লিওনেল মেসির নেতৃত্বে ২০২২ সালের কাতার বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। এই জয়ের কৃতিত্ব রয়েছে মার্টিনেজেরও। উত্তেজনাপূর্ণ কোয়ার্টার ফাইনাল ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে দুটি পেনাল্টি শট সেভ করেছিলেন তিনি এবং এছাড়াও ফাইনালে ফ্রান্সের বিপক্ষেও তিনি একই কাজ করেছিলেন। যদিও বিশ্বকাপের ফাইনাল শেষে ফ্রান্সের কাইলিয়ান এমবাপ্পেকে কটূক্তি করে বিতর্কের জন্ম দেন।

৩০ বছরের মার্টিনেজ বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলার হয়ে খেলছেন, বিশ্বকাপের সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন। ২০২১ সালে কোপা আমেরিকাতেও তিনি একই সম্মান পেয়েছিলেন।

পেলে, ম্যারাডোনা, দুঙ্গা, কাফু, এবং লোথার ম্যাথাউসের মতো কয়েকজন ফুটবল প্লেয়ার অবসরের পর কলকাতা সফরে এসেছিলেন। মার্টিনেজই প্রথম ফুটবল তারকা, যিনি বিশ্বকাপ জয়ের পরপরই কলকাতায় আসছেন। কলকাতায় আর্জেন্টিনার বিশাল ফ্যান বেস রয়েছে। তাই তাঁরা অধীর আগ্রহে অপেক্ষা করছে মেসির দলে তারকার আগমনের জন্য।

 

Advertisement
Advertisement