scorecardresearch
 

Kylian Mbappe: PSG-র ওপর ক্ষোভ,মেসির পর ক্লাব ছাড়ছেন এমবাপেও?

লিওনেল মেসির পর এবার পিএসজি ছাড়তে চলেছেন কিলিয়ান এমবাপেও। এমনটাই খবর এক আন্তর্জাতিক সংবাদসংস্থার।  তাদের রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যেই ক্লাবকে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন এমবাপে। কয়েকদিন আগেই পিএসজি ছেড়েছেন লিওনেল মেসি। আর এবার ক্লাব ছাড়তে চলেছেন এমবাপে।

Advertisement
এমবাপে এমবাপে

লিওনেল মেসির পর এবার পিএসজি ছাড়তে চলেছেন কিলিয়ান এমবাপেও। এমনটাই খবর এক আন্তর্জাতিক সংবাদসংস্থার। 
তাদের রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যেই ক্লাবকে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন এমবাপে। কয়েকদিন আগেই পিএসজি ছেড়েছেন লিওনেল মেসি। আর এবার ক্লাব ছাড়তে চলেছেন এমবাপে।

যদিও ২০২৪ সালের জুন মাস অবধি পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ এমবাপে। সূত্রের খবর, ২০২৫ সাল অবধি এমবাপের সঙ্গে চুক্তি বাড়ানোর প্রস্তাব দিয়েছে পিএসজি। সূত্রের খবর, ক্লাব কর্তৃপক্ষকে একটি চিঠিতে নিজের মত জানিয়ে দিয়েছেন এমবাপে। তবে এমবাপেকে এমনিই ছেড়ে দিতে রাজি নয় পিএসজি। এর আগে মেসিকে ফ্রি ফুটবলার হিসাবে ছেড়ে আর্থিক ক্ষতি হয়েছে ক্লাবের। রিপোর্ট অনুযায়ী, এমবাপেকে ফ্রি এজেন্ট হিসেবে ছাড়তে রাজি নয় পিএসজি। 


২০১৭ সালে মোনাকো থেকে ১৯০ মিলিয়ন মার্কিন ডলার অর্থে পিএসজিতে সই করেছিলেন এমবাপে। তারপর থেকে সেখানেই রয়েছেন তিনি। এমবাপেকে ধরে রাখার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে পিএসজি। এমবাপের সঙ্গে কথাও চালাচ্ছেন তাঁরা। 

আরও পড়ুন: বৃহস্পতিবার মেসি vs কামিন্স, কোথায়-কীভাবে দেখবেন আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচ?


মেসির পর এমবাপে চলে গেলে যে ক্লাব ধাক্কা খাবে তা বলার অপেক্ষা রাখে না। মেসি সম্ভাবত ইন্টার মিয়ামিতে যোগ দিচ্ছেন। আমেরিকার মেজর লিগ সকারে খেলতে দেখা যেতে পারে তাঁকে। যদিও ইন্টার মিয়ামিতে আসার কারণ স্পষ্ট করেছেন মেসি নিজেই। তিনি জানিয়েছেন, ‘আমি পরিবারকে আরও বেশি সময় দিতে চেয়েছিলাম। সেটা ইউরোপে থাকলে সম্ভব হত না। সেই জন্যই মেজর লিগ সকার খেলতে এসেছি।‘ মেসি আমেরিকার লিগে গেলে সেই লিগও অনেক উন্নত হবে বলে মনে করেন তাঁর প্রাক্তন সতীর্থ নেইমার। তবে মেসিকে দলে নিতে উম্নুখ হয়েছিল বার্সেলোনা ও সৌদির এক ক্লাব। শেষ পর্যন্ত বাজিমাত করে ডেভিড বেকহ্যামের ক্লাব।    

Advertisement

আরও পড়ুন: বেজিং এয়ারপোর্টে আটক মেসি, কী হয়েছিল?


মেসি পিএসজি ছাড়ছেন তা জানতে পেরেই প্রায় ১০ লক্ষ ফ্যান সোশ্যাল মিডিয়ায় পিএসজি-কে আনফলো করে দিলেন। আগে পিএসজি-র ফলোয়ার সংখ্যা ছিল ৬৯.৯ মিলিয়ন, তা কমে হয়েছে ৬৮.৮ মিলিয়ন। সরকারিভাবে ঘোষণা হওয়ার আগেই হু হু করে ফলোয়ার কমে গিয়েছে। ফলে ঘোষণা হওয়ার পরে পিএসজি-র ফলোয়ার যে আরও কমে যাবে তা আর বলার অপেক্ষা রাখে না। ২০২১ সালেই বার্সেলোনা (FC Barcelona) থেকে ফ্রি ফুটবলার হিসেবে প্যারিসের দলে সই করেছিলেন মেসি। তবে দুই বছর যেতে না যেতেই পিএসজি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Advertisement