scorecardresearch
 

Mohun Bagan Transfer: 'স্পেনে ভারতীয় ফুটবল নিয়ে কথা হয়...' মোহনবাগানে যোগ দিয়ে বললেন তারকা স্ট্রাইকার

দলবদলের বাজারে একের পর এক চমক দিয়েই চলেছে মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। অবিরুদ্ধ থাপার পর এবার মোহনবাগানে সই করলেন আর্মান্দো সাদিকু (Armando Sadiku)।

Advertisement
 আর্মান্দো সাদিকু আর্মান্দো সাদিকু
হাইলাইটস
  • মোহনবাগানে আরও এক তারকা
  • দুই বছরের চুক্তিতে সই করলেন সাদিকু

দলবদলের বাজারে একের পর এক চমক দিয়েই চলেছে মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। অবিরুদ্ধ থাপার পর এবার মোহনবাগানে সই করলেন আর্মান্দো সাদিকু (Armando Sadiku)। নামটা খুব পরিচিত না হলেও আলবেনিয়ান (Albania) এই স্ট্রাইকার কিন্তু তাঁর দেশে দারুণ জনপ্রিয়। দুই বছরের চুক্তিতে সই করাল সবুজ মেরুন ক্লাব। ইউরোতে (Euro Cup) দুরন্ত গোল করে ছিলেন সাদিকু। শুধু তাই নয়, জিতিয়েছিলেন আলবেনিয়াকেও। আর এবার তিনি সবুজ মেরুনে। মোহনবাগানে এসে আপ্লুত মোহনবাগানের নতুন বিদেশি স্ট্রাইকার। বললেন, স্পেনে খেলার সময়ে ভারতীয় ফুটবল নিয়ে শুনেছেন। সবুজ-মেরুনের প্রস্তাব পেয়েই রাজি হয়ে যাই। 

স্পেনের ক্লাবেই ফুটবল খেলেছেন সবুজ-মেরুনে সই করা সাদিকু। তিনি বলেন, ‘স্পেনে ভারতীয় ফুটবল সম্পর্কে এখন ভাল ধারণা তৈরি হয়েছে। স্পেন থেকে যে ফুটবলাররা ভারতে খেলতে এসেছেন, তারা ফিরে গিয়ে দারুণ প্রশংসা করেছেন ভারতের লিগ সম্পর্কে। মোহনবাগান যখন আমার সঙ্গে যোগাযোগ করে খেলার প্রস্তাব দেয়, তখন আমি এই লিগ সম্পর্কে আরও খোঁজ খবর নিতে শুরু করি এবং আগ্রহ দেখাই। এটা সত্যি, প্রস্তাব পাওয়ার পর সব খবর নিয়ে মোহনবাগান সুপার জায়ান্টস টিম ম্যানেজমেন্টকে এক সপ্তাহের মধ্যে জানাই, আমি আসতে রাজি।‘ ক্লাব ফুটবলেও দারুণ রেকর্ড রয়েছে তাঁর। শোনা যাচ্ছে, তাঁর সঙ্গে জেসন কামিন্স জুটি বাঁধতে পারেন।

এরপর সাদিকু আরও বলেন, ‘ভারতীয় ফুটবলে মোহনবাগানের একটা ঐতিহ্য ও গর্বের ইতিহাস রয়েছে। সেই ১৩৩ বছরের ক্লাবের জার্সি পড়ে খেলব, এটা ভেবে আমি গর্বিত ও আনন্দিত। আমি আশাবাদী সতীর্থদের নিয়ে গতবারের পাওয়া আইএসএল ট্রফি এবারেও জেতার লক্ষ্যেব নামবো। পাশাপাশি আমার লক্ষ্য থাকবে ক্লাবকে অন্য টুর্নামেন্টগুলিতেও সাফল্য এনে দেওয়ার।‘
চোট পাওয়া মোহনবাগান (Mohun Bagan) মিডফিল্ডার জনি কাউকোকে (Joni Kauko) ছেড়েই দেওয়া হচ্ছে। তবে তাঁর জায়গায় আর্মান্দো সাদিকুকে সই করাল সবুজ-মেরুন শিবির। কাউকো মোহনবাগান ছাড়ছেন জাবার পরেই তাঁর জায়গায় কে আসবেন? তা নিয়েই শুরু হয়ে গিয়েছিল জল্পনা।

 
 

Advertisement


সাদিকু সই করায় হয়ত দিমিত্রি পেত্রাতোস নীচ থেকে খেলবেন। কারণ স্ট্রাইকার হিসেবে জেসন কামিন্স ও সাদিকু খেলতে পারেন। এমনিতেও পেত্রাতোস পজেটিভ স্ট্রাইকার নন। ফলে গোল করার ক্ষেত্রে বারেবারে সমস্যায় পড়তে হয়েছিল মোহনবাগানকে। আর এবার যদি তাঁর সঙ্গে আলবানিয়ার এই স্ট্রাইকার যোগ দেন, তবে মোহনবাগানের ঝাঁজ আরও বাড়বে। 
 

আরও পড়ুন

Advertisement