scorecardresearch
 

Asia Cup 2022: ফর্মে থাকা আফগানিস্তানকে হারিয়ে সুপার ৪-এ খাতা খুলল শ্রীলঙ্কা

Asia Cup 2022: এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে ফর্মে থাকা আফগানিস্তানকে হারিয়ে দিল শ্রীলঙ্কা। একদিকে পয়েন্ট দিয়ে শুরু করল সুপার ফোর লিগ। পাশাপাশি গ্রুপ লিগের ম্যাচে আফগানিস্তানের কাছে হারার মধুর প্রতিশোধও নেওয়া হল।

Advertisement
Asia Cup 2022: ফর্মে থাকা আফগানিস্তানকে হারিয়ে সুপার ৪ খাতা খুলল শ্রীলঙ্কা Asia Cup 2022: ফর্মে থাকা আফগানিস্তানকে হারিয়ে সুপার ৪ খাতা খুলল শ্রীলঙ্কা
হাইলাইটস
  • এশিয়া কাপ ২০২২
  • আফগানিস্তানকে হারাল শ্রীলঙ্কা
  • দুদলের কাছেই এরপর আরও কঠিন চ্যালেঞ্জ

শনিবার, ৩ সেপ্টেম্বর শারজা ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরে আফগানিস্তানকে চার উইকেটে হারিয়ে এক সঙ্গে দুটি কাজ করল শ্রীলঙ্কা। প্রথমত গুরুত্বপূর্ণ জয় দিয়ে গ্রুপে শুরু করায় মানসিকভাবে তারা এগিয়ে গেল। পাশাপাশি গ্রুপ লিগে আফগানিস্তানের সঙ্গে হারের মধুর প্রতিশোধও নিয়ে নিল। এর আগে, লিগের বি গ্রুপের ম্যাচে শ্রীলঙ্কা আফগানদের কাছে আট উইকেটে হেরেছিল।

প্রথমে ব্যাট করতে নামে, আফগানিস্তান রহমানুল্লাহ' গুরবাজের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৫ রান করে। হজরতুল্লাহ জাজাই ১৬ বলে ১৩ রান করেন। তিনি ৪.৫ ওভারে গুরবাজের সঙ্গে গুরুত্বপূর্ণ ৪৬ রানের পার্টনারশিপ করেন। জাজাইকে তুলে নিয়ে প্রথম ঝটকা দেন দিলশান মাদুশঙ্কা। জাজাই আউট হওয়ার পরে, গুরবাজ এবং ইব্রাহিম জাদরান দলের হাল ধরেন। ২২ বলে ৫০ করে টি-টোয়েন্টিতে একজন আফগান ব্যাটার দ্বারা যৌথ দ্বিতীয় দ্রুততম হাফ সেঞ্চুরি করেন তিনি। ইব্রাহিম, অন্য প্রান্তে, শুধু গুরবাজকে প্রয়োজনীয় সমর্থন দিয়ে গিয়েছেন।

দুজন দ্বিতীয় উইকেটে ৯৩ রানের জুটি গড়েন এবং আফগানদের লড়াইয়ের জায়গায় রাখেন। গুরবাজ ৪৫ বলে ৪ টি চার ও ৬ ছক্কায় ৮৪ রান করেন। তবে, তিনি আউট হওয়ার পর, আফগানরা এক্সেলরেটর চালু রাখতে পারেননি।

ইব্রাহিমকে ৪০ রানে আউট করেন মাদুশঙ্কাই। নন-স্ট্রাইকার এন্ডে আউট হওয়ার আগে নাজিবুল্লাহ জাদরান ১০ বলে ১৭ রানের একটি সহজ নক খেলেন। কুশল মেন্ডিস এবং পথুম নিসাঙ্কা ৬.৩ ওভারে ওপেনিং জুটিতে ৬২ রান যোগ করে শ্রীলঙ্কানদের সূচনা খুব ভাল করেন।

একবার মাঝে দুজনই আউট হয়ে গেলে, মনে হয়েছিল যে আফগানরা খেলায় ফিরে আসতে পারে। যদিও দানুশকা গুনাথিলাকা এবং ভানুকা রাজাপাকসে যথাক্রমে ৩৩ এবং ৩১ রান করে শ্রীলঙ্কাকে ফের জয়ের সরণিতে নিয়ে আসেন। শেষে ভাল ব্যাট করেন ওয়ানিন্দু হাসারাঙ্গাও। শেষ পর্যন্ত চামিকা করুণারত্নে জয়সূচক শট নিয়ে দলকে জিতিয়ে দেন।

Advertisement

রবিবার ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। দুদলই চাইবে নিজেদের প্রথম ম্যাচে জিতে এগিয়ে থাকতে। কারণ এই ম্যাচের পর তাদের শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মুখোমুখি হতে হবে।

 

Advertisement