scorecardresearch
 

Baranagar MLA Cup: বরানগরের MLA কাপ টুর্নামেন্টের এবার কী হবে? তাপস-কাণ্ডে সব 'তালগোল' পাকল

তৃণমূল কংগ্রেসের দীর্ঘদিনের নেতা ও বরানগর বিধানসভার বিধায়ক তাপস রায় গতকালই পদত্যাগ করেছেন। শুধু দল থেকে নয়, ছেড়েছেন বিধায়ক পদও। এর জেরে সমস্যায় পড়তে হয়েছে বরানগর-এর তৃণমূল কর্মীদের। ৯ ও ১০ মার্চ বিকেসি কলেজের মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই ক্রিকেট টুর্নামেন্ট।

Advertisement
বরানগরে এমএলএ কাপ নিয়ে অনিশ্চয়তা বরানগরে এমএলএ কাপ নিয়ে অনিশ্চয়তা
হাইলাইটস
  • গতকালই তৃনমূল থেকে ইস্তফা দেন তাপস
  • বরানগরে MLA কাপ হবে?

তৃণমূল কংগ্রেসের দীর্ঘদিনের নেতা ও বরানগর বিধানসভার বিধায়ক তাপস রায় গতকালই পদত্যাগ করেছেন। শুধু দল থেকে নয়, ছেড়েছেন বিধায়ক পদও। এর জেরে সমস্যায় পড়তে হয়েছে বরানগর-এর তৃণমূল কর্মীদের। ৯ ও ১০ মার্চ বিকেসি কলেজের মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই ক্রিকেট টুর্নামেন্ট। bangla.aajtak.in খোঁজ নিল সেই টুর্নামেন্টের ব্যাপারে। বিধায়ক পদ ছেড়ে দেওয়ার পরেও কি অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট? 

টুর্নামেন্টের আয়োজক শান্তনু মজুমদার। সেই টুর্নামেন্টের লিফলেটের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হয়েছিল। তবে সেই টুর্নামেন্ট আপাতত আয়োজন করা হচ্ছে না বলেই জানিয়েছেন শান্তনু। তিনি বলেন, 'আপাতত এই টুর্নামেন্ট আয়োজন হচ্ছে না। পরে আমরা দেখব কবে এই টুর্নামেন্ট করা যায়।' তবে তাপস রায় আর বিধায়ক নন। ফলে বরানগরে এমএলএ কাপ কীভাবে অনুষ্ঠিত হবে? সেই প্রশ্নের উত্তরে শান্তনু বলেন, 'এই টুর্নামেন্ট পরে যখন আয়োজিত হবে তখন আর এমএলএ কাপ হবে না। তার জায়গায় লোকসভা ভোটের আগে এই টুর্নামেন্ট হলে তার নাম হবে কাউন্সিলর কাপ। আর ভোটের পরে হলে, নাম হবে এমপি কাপ।'

বরানগর এমএলএ কাপের পোস্টার (ছবি- ফেসবুক)
বরানগর এমএলএ কাপের পোস্টার (ছবি- ফেসবুক)

একটা ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে হলে, অংশ নেওয়া দলগুলোরও একটা প্রস্তুতির ব্যাপার থাকে। হঠাৎ তাপস রায় সমস্ত পদ থেকে পদত্যাগ করায় সেই পরিকল্পনাও যে ধাক্কা খেয়েছে তা কার্যত স্বীকার করে নিয়েছেন এই টুর্নামেন্টের আয়োজক শান্তনু। তিনি বলেন, 'আমরা সরাসরি দলগুলোর সঙ্গে কথা বলিনি। যাদের মাধ্যমে কথা বলেছি, তাদের জানিয়ে দিয়েছি, আপাতত এই টুর্নামেন্ট হচ্ছে না।' এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলের পুরস্কার মূল্য ছিল ১ লক্ষ ৭০ হাজার টাকা। রানার্স দলের পুরস্কার মূল্য ছিল ১ লক্ষ ৩০ হাজার টাকা। পাশাপাশি ম্যান ওফ দ্য টুর্নামেন্টের জন্য এসি, বেস্ট ব্যাটারের পুরস্কার এলইডি টিভি, প্রতি ম্যাচের ম্যান অফ দ্য ম্যাচের জন্য ছিল সাউন্ড সিস্টেম ও সেরা বোলারের ছিল রেফ্রিজারেটর।

আরও পড়ুন

Advertisement

সোমবারই তৃণমূল কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছেন তাপস রায়। বিধানসভায় গিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে পদত্যাগপত্র জমা দিয়ে বিধায়ক পদ সহ, পরিষদীয় মন্ত্রিত্ব পদ থেকেও ইস্তফা দেন তাপস। শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে দল ছাড়েন তিনি। সকালে দলের দুই নেতা কুণাল ঘোষ ও ব্রাত্য বসু তাপস রায়ের বাড়িতে গিয়ে তাঁকে বোঝানোর চেষ্টা করলেও লাভ হয়নি। তিনি নিজের সিদ্ধান্তে অনড় থাকেন।        

                        

Advertisement