scorecardresearch
 

DHFC vs Emami East Bengal: ডায়মন্ডহারবার এফসি-র বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে হার বাঁচাল ইমামি ইস্টবেঙ্গল

মঙ্গলবার নৈহাটি স্টেডিয়ামে প্রথম ডিভিশন ফুটবল লিগের নতুন টিম ডায়মন্ড হারবার এফসির (Diamond Harbor FC) বিরুদ্ধে জিততে পারল না বিনো জর্জের টিম।

Advertisement
ইমামি ইস্টবেঙ্গল ইমামি ইস্টবেঙ্গল
হাইলাইটস
  • হার বাঁচাল ইমামি ইস্টবেঙ্গল
  • দারুণ খেললেন গোলকিপার দেবনাথ মণ্ডল

মরশুমের প্রথম প্রস্তুতি ম্যাচে নেমে জয়ের মুখ দেখতে পারল না ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। মঙ্গলবার নৈহাটি স্টেডিয়ামে প্রথম ডিভিশন ফুটবল লিগের নতুন টিম ডায়মন্ড হারবার এফসির (Diamond Harbor FC) বিরুদ্ধে জিততে পারল না বিনো জর্জের টিম। কিবু ভিকুনার (Kibu Vicuna) দলের বিরুদ্ধে কার্যত হারতে হারতে ম্যাচ গোলশূন্য ড্র রাখল তারা।

ইস্টবেঙ্গল হার বাঁচাতে পারল তাদের গোলকিপার দেবনাথ মণ্ডলের অসাধারণ তিনটে সেভের জন্য। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ডায়মন্ড হারবার টিমে যেমন কোনও বিদেশি নেই, তেমনই ইস্টবেঙ্গল টিমেও কোনও বিদেশি বা তারকা ফুটবলার খেলেননি। গোটা ম্যাচে মাত্র দুটো সুযোগ তৈরি করতে পেরেছে লাল-হলুদ। মাঝমাঠ থেকে বড় বল খেলে গোল করার চেষ্টা করে গিয়েছে ইমামি ইস্টবেঙ্গল। তবে গোল করতে ব্যর্থ হয়েছে লাল-হলুদ। তবে এই টিম ডুরান্ড কাপ ও কলকাতা লিগে খেললে কিন্তু সদস্য সমর্থকদের লজ্জার মুখে পড়তে হবে। কারণ সন্তোষ ট্রফি খেলা বাংলা ও কেরালার ফুটবলারদের প্রস্তুতিও যেমন হয়নি, তেমনই জার্সির ভার বওয়ার মতোই দক্ষতাও তাদের তৈরি হয়নি। ডায়মন্ড হারবারের অভিষেক দাস, তীর্থঙ্কর সরকার, গৌতম কুজুররা অনেক বেশি নজর কাড়েন।

আরও পড়ুন: ফের চোট পেলেন ওয়াশিংটন, বাদ জিম্বাবোয়ে সিরিজে

এদিনের ম্যাচে বেশকিছু সহজ সুযোগ নষ্ট করেছে ডায়মন্ডহারবার এফসি। পুরনো ছন্দে দেখা গিয়েছে তীর্থঙ্কর সরকারকে। দারুণ কিছু বল বাড়িয়েছেন। গোল করার সুযোগ তৈরি হয়েছে। তবে গোল হয়নি। ইমামি ইস্টবেঙ্গলের ভাল খেলেছেন আঙ্গুসানা। আর গোলে দেবনাথ মণ্ডল। নিজেদের জাত চিনিয়েছেন। ডায়মন্ড হারবার এফসি-র গৌতম কুজুরও দারুণ ফুটবল খেলেছেন। বেঞ্চে না থাকলেও গ্যালারিতে বসে খেলা দেখেছেন হেড কোচ স্টিফেন কনস্ট্যানটাইন। তবে দলের খেলা দেখে নিশ্চয়ই খুশি হবেন না তিনি। 

Advertisement

আরও পড়ুন: 'থার্ড পার্টি'-র জন্যই ভারতকে ব্যান FIFA-র , কারা এই 'থার্ড পার্টি'?

পাঁচ বিদেশি দলের সঙ্গে যোগ দিলে পরিস্থিতি বদলে যেতে পারে। এদিনের দলে ছিলেন না নির্ভরযোগ্য মিডফিল্ডার সৌভিক চক্রবর্তী। সদ্য বিয়ে হয়েছে তাঁর। সেই জন্যই ছুটি নিয়েছেন লাল-হলুদের এই ফুটবলার।   

Advertisement