scorecardresearch
 

IPL 2022 KL Rahul : কে.এল রাহুল হবেন লখনউয়ের ক্যাপ্টেন, কত টাকা নিচ্ছেন?

ESPN Cricinfo রিপোর্ট অনুসারে, রাহুল লখনউ ফ্র্যাঞ্চাইজির প্রথম পছন্দের খেলোয়াড়। তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার স্টোয়নিস ও রবি বিষ্ণই। প্রসঙ্গত, লখনউ প্রথমবারের মতো IPL-এ অংশ নিচ্ছে। IPL-এর ইতিহাসে এটিই সবচেয়ে ব্যয়বহুল দল।

Advertisement
কেএল রাহুল (ফাইল ফোটো) কেএল রাহুল (ফাইল ফোটো)
হাইলাইটস
  • IPL-2022 এর মেগা নিলামের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে ফ্যানরা
  • মেগা নিলামের আগে, দুটি নতুন দল আহমেদাবাদ এবং লখনউ ফ্র্যাঞ্চাইজিকে তাদের তিনজন করে খেলোয়াড়ের তালিকা জমা দিতে হবে
  • মেগা নিলাম ১২ এবং ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হতে পারে

IPL Mega Auction 2022: IPL-2022 এর মেগা নিলামের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে ফ্যানরা। মেগা নিলামের আগে, দুটি নতুন দল আহমেদাবাদ এবং লখনউ ফ্র্যাঞ্চাইজিকে তাদের তিনজন করে খেলোয়াড়ের তালিকা জমা দিতে হবে। রিপোর্ট অনুসারে, লখনউ ফ্র্যাঞ্চাইজি কেএল রাহুল, মার্কাস স্টোইনিস এবং রবি বিষ্ণইকে সই করার সিদ্ধান্ত নিয়েছে। মেগা নিলাম ১২ এবং ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হতে পারে।

ESPN ক্রিকইনফো রিপোর্ট অনুসারে, রাহুল লখনউ ফ্র্যাঞ্চাইজির প্রথম পছন্দের খেলোয়াড়। তাই তাঁকে নির্ধারিত ফি স্ল্যাব অনুযায়ী ১৫ কোটি টাকা দেওয়া হবে। অস্ট্রেলিয়ান অলরাউন্ডার স্টোয়নিস দ্বিতীয় পছন্দের খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। তিনি পাবেন ১১ কোটি টাকা। রবিকে ৪ কোটি টাকা দেওয়া হবে। 

আরও পড়ুন : 'গঙ্গাসাগর মেলা হলে স্কুল কলেজ খুলবে না কেন?' HC-তে মামলা

প্রসঙ্গত, লখনউ প্রথমবারের মতো IPL-এ অংশ নিচ্ছে। IPL-এর ইতিহাসে এটিই সবচেয়ে ব্যয়বহুল দল। RPSG গ্রুপ ৭০৯০ কোটি টাকায় এই দল কিনেছে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর এই দলের পরামর্শদাতা এবং প্রাক্তন খেলোয়াড় অ্যান্ডি ফ্লাওয়ারকে কোচ হিসাবে দেখা যাবে। 

পঞ্জাবের সঙ্গ ছাড়লেন রাহুল 

প্রসঙ্গত, রাহুল গত দুই মৌসুমে পাঞ্জাব কিংসের (পিবিকেএস) নেতৃত্ব দিয়েছিলেন। কিন্তু দল পরিবর্তনের ইচ্ছা প্রকাশ করায় ফ্র্যাঞ্চাইজি তাঁকে ছেড়ে দেয়। পাঞ্জাব কিংস গত চার সিজিন টুর্নামেন্টে শেষ করেছে ষষ্ঠ স্থানে। তবে, শুধুমাত্র ২০২০ এবং ২০২১ সালে রাহুল পঞ্জাবের নেতৃত্ব দিয়েছিলেন। 

আরও পড়ুন : Covid-এর চিকিৎসায় কোন ওষুধ খাবেন ও খাবেন না, WHO-র গাইডলাইন

Advertisement

রাহুলের অধিনায়কত্বে পাঞ্জাব খুব বেশি সাফল্য পায়নি, তবে তিনি লিগে সবচেয়ে বেশি রান-স্কোরারদের একজন। ২০২০ সালে, রাহুল সর্বাধিক রান করে অরেঞ্জ ক্যাপ পেয়েছিলেন। ২০২১ সালে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। 

Advertisement