scorecardresearch
 

Mahendra Singh Dhoni: ১৫ কোটি টাকার প্রতারণার শিকার ধোনি, আদালতের দ্বারস্থ

ছোটবেলার দুই বন্ধুর বিরুদ্ধে প্রতারাণার অভিযোগ দায়ের করলেন মহেন্দ্র সিং ধোনি। ছোটবেলার দুই বন্ধু তাঁর ব্যবসায়িক পার্টনারও ছিলেন। তাঁদের বিরুদ্ধে ১৫ কোটি টাকার প্রতারণার অভিযোগ করলেন ধোনি। 

Advertisement
ধোনি ধোনি

ছোটবেলার দুই বন্ধুর বিরুদ্ধে প্রতারাণার অভিযোগ দায়ের করলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। ছোটবেলার দুই বন্ধু তাঁর ব্যবসায়িক পার্টনারও ছিলেন। তাঁদের বিরুদ্ধে ১৫ কোটি টাকার প্রতারণার অভিযোগ করলেন ধোনি। 

রাঁচি আদালতে মামলা দায়ের করেছেন ধোনি। মিহির দিবাকর এবং সৌম্য বিশ্বাস নামে দুই ব্যক্তির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ সামনে এনেছেন ধোনি। অর্ক স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেড নামে একটি সংস্থার কর্ণধার এই দুই ব্যক্তি। আবার ধোনির ছোটবেলার বন্ধুও। ধোনির নাম ব্যবহার করে বিশ্বের বিভিন্ন জায়গায় ক্রিকেট অ্যাকাডেমি তৈরির প্রস্তাব দিয়েছিল এই সংস্থা। ধোনিও ২০১৭ সালে এই সংস্থাটির সঙ্গে চুক্তি সই করেছিলেন। তবে সেই অ্যাকাডেমি না গড়ায় সংস্থাটির বিরুদ্ধে চুক্তিভঙ্গ এবং ১৫ কোটি টাকার বেশি প্রতারণার অভিযোগ করেছেন ধোনি।

চুক্তি সইয়ের পর দিবাকর কিছু ব্যাপারে আপত্তিকর প্রস্তাব দিয়েছিলেন বলে অভিযোগ করেছেন ধোনি। চুক্তি অনুযায়ী ধোনিকে ফ্র্যাঞ্চাইজি ফি এবং লাভের অংশ দেওয়ার কথা ছিল অর্ক স্পোর্টসের। সংস্থাটি থেকে সেই চুক্তি মতো টাকা দেয়নি বলে অভিযোগ করেছেন ভারতের বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন।  

আরও পড়ুন

নতুন বছরের শুরুটা দুবাইতে কাটিয়েছিলেন ধোনি। নিউইয়ারের ছুটিতে তাঁর সঙ্গে দেখা করেন উইকেট কিপার ব্যাটার ঋষভ পন্ত (Rishabh Pant)। আইপিএল-এর (IPL) মিনি নিলামে যোগ দিতে সেই সময় দুবাইতেই ছিলেন দিল্লি ক্যাপিটালসের ক্যাপ্টেন পন্ত। মনে করা হচ্ছে, গাড়ি দুর্ঘটনায় আহত পন্ত গতবারের আইপিএল-এ খেলতে না পারলেও এবারের আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলবেন তিনি। 

অন্যদিকে ৪১ বছর বয়সেও চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দেবেন মহেন্দ্র সিং ধোনি। মনে করা হচ্ছে, এটাই তাঁর শেষ মরসুম। এরপরেই হয়ত ব্যাট তুলে রাখবেন পাঁচবারের আইপিএল জয়ী ধোনি। ইতিমধ্যেই তেমন ইঙ্গিতও দিয়ে রেখেছেন মাহি। গত মরসুমে হাঁটুর ব্যথা নিয়েও দলকে চ্যাম্পিয়ন করেছিলেন ধোনি। ফাইনালের পরেই অস্ত্রপচার হয় তাঁর। আর এবার সুস্থ হয়ে আইপিএল-এ নামার প্রস্তুতি নিচ্ছেন তিনি।      

Advertisement

Advertisement