scorecardresearch
 

Rahul Dravid Team India Head Coach: ম্যাচ চলাকালীন ইডেনের জায়ান্ট স্ক্রিনে নিজেকে দেখে আপ্লুত দ্রাবিড়, VIDEO

Rahul Dravid Team India Head Coach: ম্যাচ চলাকালীন স্ক্রিনে নিজের স্ট্যাট দেখে আপ্লুত দ্রাবিড়, Viral ভিডিও। দ্রাবিড়ের অতিমানবীয় কেরিয়ারের স্মৃতি রোমন্থন করে ইডেনের দর্শকরাও করতালিতে অভিনন্দন জানালেন।

Advertisement
ম্যাচ চলাকালীন স্ক্রিনে নিজের স্ট্যাট দেখে আপ্লুত দ্রাবিড়, Viral ম্যাচ চলাকালীন স্ক্রিনে নিজের স্ট্যাট দেখে আপ্লুত দ্রাবিড়, Viral
হাইলাইটস
  • ম্যাচ চলাকালীন ইডেনের জায়ান্ট স্ক্রিনে
  • নিজেকে দেখে আপ্লুত দ্রাবিড়, VIDEO

Rahul Dravid Team India Head Coach: টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড়ের কথা নতুন করে কিছু বলার নেই। তিনি বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়দের তালিকাতেই পড়েন। পঞ্চাশ বছর বয়সী রাহুল দ্রাবিড় ১৬৪ টি টেস্ট এবং ৩৪০ টি ওয়ানডে ম্যাচে ভারতের প্রতিনিধিত্ব করেছেন। সঙ্গে তিনি ২০০৫-০৭ সালের সময়ের মধ্যে ভারতীয় দলের অধিনায়কত্ব করেন।

বুধবার তিনি নিজের পঞ্চাশতম জন্মদিন পালন করেন। তিনি নিজের জন্মদিন কলকাতায় ভারতীয় দলের সদস্যদের সঙ্গেই পালন করেছেন। বৃহস্পতিবার ইডেন গার্ডেনে ভারত বনাম শ্রীলংকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলা হয়। যেখানে ভারত শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে। এই সময়ে রাহুল দ্রাবিড়ের ক্যারিয়ার নিয়ে চর্চা শুরু হয়। কারণ এই মাঠেই ভিভিএস লক্ষণের সঙ্গে তার অতিমানবীয় ১৮০ রানের টেস্ট ইনিংস খেলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। যা ভারতীয় টেস্ট ক্রিকেটের ইতিহাসের সেরার তালিকায় শীর্ষের দিকেই থাকবে। একসময় টিভি স্ক্রিনে রাহুল দ্রাবিড়ের এই রেকর্ড, সহ কেরিয়ার রেকর্ড দেখানো হচ্ছিল। যা দেখে রাহুল দ্রাবিড় আপ্লুত হয়ে পড়েন। তাকে হাসতে দেখা যায়।

দ্রাবিড়, নভেম্বর২০২১-এ ভারতীয় পুরুষ দলের মুখ্য কোচ নিযুক্ত হন। হেড কোচ রাহুল দ্রাবিড় টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ২০২২-এর পর প্রশ্নের মুখে পড়েছিলেন। ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এ সেমিফাইনালে পৌঁছাতে সফল হয়েছিল। কিন্তু গুরুত্বপূর্ণ সময়ে তারা ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যান। যে হার নিয়ে বিসিসিআইয়ের একটি সমীক্ষা বৈঠক হয়। যাতে রাহুল দ্রাবিড়ও অংশ নিয়েছিলেন।

আপনাকে জানিয়ে দিই যে, যে টিম ইন্ডিয়াতে শুধুমাত্র দু'জন এমন ব্যাটসম্যান রয়েছেন, যাঁরা টেস্ট এবং ওয়ানডেতে ১০ হাজারের বেশি রান করেছেন। একজন শচীন তেন্লডুকর এবং দ্বিতীয় জন রাহুল দ্রাবিড়। টেস্ট ক্রিকেটে ৫২.৩১ গড়ে ১৩ হাজার ২৮৮ রান করেন। যার মধ্যে ৩৬ টি সেঞ্চুরি এবং ৬৩ টি হাফ সেঞ্চুরি রয়েছে। সেখানে ইন্টারন্যাশনাল দ্রাবিড় ৩৯.১৬ গড়ে ১০৮৯ রান করেন। তিনি ওয়ানডেতে ১২ টি সেঞ্চুরি এবং ৮২ টি হাফ সেঞ্চুরি করেন। ফিল্ডার হিসেবে তিনি টেস্ট ক্রিকেটের সবচেয়ে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড হোল্ডার। রাহুল দ্রাবিড় ৩০১ টেস্টে ২১০ টি ক্যাচ নিয়েছেন।

Advertisement

দ্বিতীয় ওয়ানডেতে ভারতীয় দলের দুর্দান্ত জয়ে সিরিজ দখল

দ্বিতীয় ওয়ানডে ম্যাচের কথা বলতে গেলে প্রথম ব্যাট করে শ্রীলংকা দল ৩৯.৫ ওভারে ২১৫ রানে অলআউট হয়ে যায়। নোয়ানিন্দু ফার্নান্ডো এবং কুশল মেন্ডিস ৩৪ রান করেন। ভারতের তরফে কুলদীপ যাদব এবং মোহাম্মদ সিরাজ ৩ টি করে উইকেট নেন। জবাবে ভারত ৪০ বল বাকি থাকতেই ২১৯ রান করে ম্যাচ জিতে নেন। কেএল রাহুল অপরাজিত ৬৪ রান এর দুর্দান্ত ইনিংস খেলেন। সেখানে হার্দিক পান্ডিয়ার ৩৬ এবং শ্রেয়স আইয়ার ২৮ রান করেন।

 

Advertisement