scorecardresearch
 

Sourav Ganguly On India vs Australia Test: 'ভাল উইকেটে ম্যাচ হচ্ছে', নরেন্দ্র মোদী স্টেডিয়ামের প্রশংসায় সৌরভ

পিচ বিতর্কে উত্তাল ভারতীয় ক্রিকেট। এবার সেই বিতর্কেই মুখ খুললেন প্রাক্তন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। অস্ট্রেলিয়ার (India vs Australia) বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম তিন ম্যাচেই উইকেট নিয়ে বিতর্ক চরমে উঠেছিল। তবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) চতুর্থ টেস্টের পিচ নিয়ে সন্তুষ্ট সকলেই।

Advertisement
সৌরভ গঙ্গোপাধ্যায় ও নরেন্দ্র মোদী স্টেডিয়াম সৌরভ গঙ্গোপাধ্যায় ও নরেন্দ্র মোদী স্টেডিয়াম
হাইলাইটস
  • পিচ বিতর্কে মুখ খুললেন সৌরভ
  • প্রশংসায় ভরালেন গিলকে

পিচ বিতর্কে উত্তাল ভারতীয় ক্রিকেট। এবার সেই বিতর্কেই মুখ খুললেন প্রাক্তন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। অস্ট্রেলিয়ার (India vs Australia) বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম তিন ম্যাচেই উইকেট নিয়ে বিতর্ক চরমে উঠেছিল। তবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) চতুর্থ টেস্টের পিচ নিয়ে সন্তুষ্ট সকলেই। এই পিচে রান হচ্ছে, আবার ভালো বলের জন্য উইকেটও পাচ্ছেন বোলাররা। বিসিসিআই-এর প্রাক্তন সভাপতিও বেশ খুশি এই পিচ নিয়ে। শনিবার হাওড়া ইউনিয়নের শতবর্ষের অনুষ্ঠানে এসে এ কথাই জানালেন ভারতের প্রাক্তন অধিনায়ক। 

শুভমন গিলের (Subhman Gill) দারুণ শতরান নিয়ে প্রশ্ন করাতেই সৌরভ বলেন, 'এর আগে বেশ কঠিন উইকেটে ম্যাচ খেলতে হয়েছে ভারতীয় দলকে (Team India)। এটা একেবারে সঠিক উইকেটে ম্যাচ হচ্ছে।' নাগপুর, দিল্লি ও পরে ইন্দোর টেস্টে টার্নার উইকেটে রান তুলতে পারেননি কোনও দলের ব্যাটাররা। সে বিষয় কোনও কথা না বললেও সৌরভের ইঙ্গিত বেশ স্পষ্ট।  

আরও পড়ুন: আহমেদাবাদে অজিদের বিরুদ্ধে সেঞ্চুরি গিলের, সমস্যা বাড়ল রাহুলের?

চতুর্থ টেস্টে সেঞ্চুরি করা শুভমন গিল স্বপ্নের ফর্মে রয়েছেন। এমনটাই মত সৌরভ গঙ্গোপাধ্যায়ের। শনিবারই বর্ডার-গাভাস্কার (Border Gavaskar Trophy) ট্রফির শেষ ম্যাচে দারুণ শতরান করেন ভারতের ওপেনার। ২৩৫ বল খেলে ১২৮ রানের ইনিংস খেলেন গিল। সেই কারণেই ভারতের তারকা ক্রিকেটারের প্রশংসায় পঞ্চমুখ ভারতের প্রাক্তন অধিনায়ক। অনুষ্ঠানে ঢোকার আগে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সৌরভ বলেন, 'ও দুর্দান্ত ফর্মে রয়েছে, প্রথম তিনটে টেস্টে ব্যাট করা সহজ ছিল না। সেখান থেকে এই টেস্টের উইকেট ব্যাটারদের পক্ষে সুবিধাজনক। সেই সুযোগটাই ও কাজে লাগিয়েছে।'

আরও পড়ুন: ২০ মার্চ থেকে শুরু KKR-এর IPL প্রস্তুতি, থাকছেন রাসেল-নারিন?

টিম ইন্ডিয়ার হয়ে সেঞ্চুরি করেন শুভমান গিল। ১৯৪ বলে সেঞ্চুরি করেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ১০টি চার, ১টি ছক্কায়। ২৩ বছর বয়সী শুভমান গিল অল্প সময়েই নিজের ছাপ ফেলেছেন, একজন ওপেনার হিসাবে তিনি গত এক বছরে দারুণ কিছু ইনিংস খেলেছেন। আশ্চর্যের বিষয় হল শুভমান গিল ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি সহ তিনটি ফরম্যাটেই সেঞ্চুরি করেছেন। ফলে কেএল রাহুলের (KL Rahul) ওপর চাপ বাড়ছে।

Advertisement

প্রথম ইনিংসে ৬ উইকেট নেওয়া রবিচন্দ্রন আশ্বিনের (Ravichandran Ashwin) প্রশংসা করতে গিয়েও সেই উইকেটের প্রসঙ্গেই ফিরে আসেন সৌরভ। তিনি বলেন, 'পাটা উইকেটে ৬ উইকেট নেওয়া মুখের কথা নয়, ও ক্লাস বোলার।'       

Advertisement