scorecardresearch
 

Virat Kohli-Anushka Sharma: লাগাতার ব্যর্থতা, মহাকাল-শরণে সস্ত্রীক বিরাট, করলেন রুদ্রাভিষেক

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালে উঠতে গেলে অস্ট্রেলিয়ার (India vs Australia) বিরুদ্ধে চতুর্থ টেস্টে জিততেই হবে ভারতীয় দলকে (Team India)। তৃতীয় টেস্টে নয় উইকেটে হারের পর বেশ অস্বস্তিতে টিম ইন্ডিয়া। সেই অস্বস্তি কাটিয়ে উঠতেই এবার ঋষিকেশে দয়ানন্দ গিরির আশ্রমে পুজো দিলেন বিরাট কোহলি (Virat Kohli) ও অনুষ্কা শর্মা (Anushka Sharma)। প্রচুর ভক্তের মাঝে মাটিতে বসেই প্রার্থনায় বসলেন তিনি। 

Advertisement
বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা
হাইলাইটস
  • পুজো দিলেন বিরাট
  • দয়ানন্দ গিরির আশ্রমে পুজো দিলেন সস্ত্রীক বিরাট

ইদানীং ধর্মে-কর্মে মন দিয়েছেন বিরাট কোহলি। সম্প্রতি তাঁর পারফরম্যান্স বিরাটোচিত নয়! ৯ উইকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের পর সমালোচনার মুখে টিম ইন্ডিয়া। প্রাক্তন অধিনায়কের ব্যাটিং নিয়ে উঠছে প্রশ্ন। এর মধ্যেই মহাকালেশ্বর মন্দিরে সস্ত্রীক বিরাট কোহলি। করলেন রুদ্রাভিষেক।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালে উঠতে গেলে অস্ট্রেলিয়ার (India vs Australia) বিরুদ্ধে চতুর্থ টেস্টে জিততেই হবে ভারতীয় দলকে (Team India)। তৃতীয় টেস্টে নয় উইকেটে হারের পর বেশ অস্বস্তিতে টিম ইন্ডিয়া। সেই অস্বস্তি কাটিয়ে উঠতেই এবার মহাকালেশ্বর মদিরে পুজো দিলেন বিরাট কোহলি (Virat Kohli) ও অনুষ্কা শর্মা (Anushka Sharma)। প্রচুর ভক্তের মাঝে মাটিতে বসেই প্রার্থনায় বসলেন তিনি। 

টেস্টে একেবারেই ফর্মে নেই ভারতের প্রাক্তন অধিনায়ক। যদিও সীমিত ওভারের ক্রিকেটে ছন্দে রয়েছেন বিরাট। টেস্টে প্রায় সাড়ে তিন বছর বড় রান করতে পারছেন না সুনীল। গত ২০টি টেস্টে একটি মাত্র হাফ সেঞ্চুরি করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ২০১৯ সালের নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে শতরান করেছিলেন তিনি। শ্রীলঙ্কা সিরিজের আগে নিম করোলির আশ্রমে গিয়েছিলেন তিনি। সেখানে গিয়েই আশীর্বাদ নেন বিরাট। তবুও রান আসেনি তাঁর ব্যাট থেকে। ৯ মার্চ থেকে শুরু হচ্ছে আমাদেবাদ টেস্ট। সেই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে শনিবার অনুষ্কার সঙ্গে মধ্যপ্রদেশের উজ্জয়ীনির মন্দিরে পুজো দিলেন বিরাট।

আরও পড়ুন: আড়াই দিনে শেষ ইন্দোর টেস্ট, পিচের জন্য ICC থেকে মিলল বড় শাস্তি

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে বিরাট ও অনুষ্কার পুজো দেওয়ার এই ভিডিও। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে বলিউড অভিনেত্রী অনুষ্কা বলেন, 'আমরা মহাকালেশ্বর মন্দিরে ঈশ্বর দর্শন ও প্রার্থনা করার জন্য এসেছিলাম।' মন্দিরের মেঝেতে বসে প্রার্থনা করার এই ভিডিও ছড়িয়ে পড়তেই প্রশংসা শুরু করে দিয়েছেন ফ্যানরা। তারকা হওয়া সত্ত্বেও আর পাঁচজনের সঙ্গে বসে প্রার্থনা করছেন বিরাট-অনুষ্কা। তারকা দম্পতির এমন ভক্তিতে মুগ্ধ অনুরাগীরা।

Advertisement

আরও পড়ুন: অ্যাডিলেডে ঘাস ছাঁটতেন, এখন অস্ট্রেলিয়ার সেরা বোলার, জানুন লায়ন-কাহিনি

এই টেস্ট জেতার ফলে শীর্ষে থেকেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চলে গেল অস্ট্রেলিয়া। ভারতকে ফাইনালের টিকিট নিশ্চিত করতে হলে আমেদাবাদ টেস্টে জিততেই হবে ভারতীয় দলকে। তৃতীয় ম্যাচে প্রথম থেকেই অ্যাডভান্টেজে ছিল অজিরা। স্পিনিং উইকেটে টসে জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় দল। 

হয়ত রোহিত শর্মা চেয়েছিলেন ভারতকে যাতে চতুর্থ ইনিংসে ব্যাট করতে না হয়। তবে তাতে লাভ হয়নি। কারণ, শুরুতে ব্যাট করতে নেমেও ১০৯ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে অস্ট্রেলিয়া। যদিও প্রথম দিনের শেষেই চার উইকেট তুলে নিয়ে ভারতকে কিছুটা লড়াইয়ে ফিরিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। যদিও ১৯৭ রানে সমস্ত উইকেট হারায় তারা। জবাবে ব্যাট করতে নেমে ১৬৩ রানে ১০ উইকেট হারিয়ে ফেলে ভারতও। আট উইকেট নেন নাথান লায়ন। জেতার জন্য মাত্র ৭৫ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। তৃতীয় দিনের শুরুতে ১ উইকেট হারালেও ম্যাচ জিততে সমস্যা হয়নি অস্ট্রেলিয়ার।

Advertisement