scorecardresearch
 

Bihar Students Beat Teacher: স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে রসগোল্লা না পেয়ে শিক্ষকদের ব্যাপক মারধর ছাত্রদের

শিক্ষকদের সঙ্গে কথাকাটাকাটি হলে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে ওঠে এবং বিরোধ এমন পর্যায়ে চলে যায় যে বিষয়টি হাতাহাতির পর্যায়ে পড়ে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিদ্যালয়ের কয়েকজন শিক্ষককে মারধর করে। 

Advertisement
স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে রসগোল্লা না পেয়ে শিক্ষকদের ব্যাপক মারধর ছাত্রদের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে রসগোল্লা না পেয়ে শিক্ষকদের ব্যাপক মারধর ছাত্রদের

বিহারের বক্সারে স্বাধীনতা দিবস উপলক্ষে একটি সরকারি স্কুলের ছাত্রছাত্রীরা মিষ্টি না পেয়ে এতটাই ক্ষুব্ধ হয়ে ওঠে যে তারা দৌড়ে গিয়ে শিক্ষকদের মারধর করে। ঘটনাটি ঘটেছে মুরার থানা এলাকার একটি উচ্চ বিদ্যালয়ে।

প্রকৃতপক্ষে, উচ্চ বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উপলক্ষে পতাকা উত্তোলনের পর শিক্ষার্থীদের মধ্যে রসগোল্লাও বিতরণ করা হচ্ছিল। স্কুল ম্যানেজমেন্ট ক্যাম্পাসের ভিতরে শিক্ষার্থীদের মিষ্টি খাওয়ানোর পর ক্যাম্পাসের বাইরে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীরা রসগোল্লা দেওয়ার দাবি জানায়।

রসগোল্লার জন্য শিক্ষকদের মারধর 
এরপর শিক্ষকদের সঙ্গে কথাকাটাকাটি হলে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে ওঠে এবং বিরোধ এমন পর্যায়ে চলে যায় যে বিষয়টি হাতাহাতির পর্যায়ে পড়ে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিদ্যালয়ের কয়েকজন শিক্ষককে মারধর করে। 

এই ঘটনার তথ্য দিতে গিয়ে মুরার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কমল নারায়ণ পান্ডে জানান, স্কুল ক্যাম্পাসে পতাকা উত্তোলনের সময় মিষ্টি নিয়ে হাতাহাতি হয়। তিনি খবর পান যে স্কুলে প্রচুর লোক জড়ো হয়েছে এবং মিষ্টি নিয়ে মারামারি চলছে।

পুলিশ শিক্ষক ও প্রধান শিক্ষককে থানায় ডেকে নিয়ে যায়
এমতাবস্থায় হাইস্কুলের প্রধান শিক্ষক মনোজ কুমারের সঙ্গে কথা বলা হলে তিনি জানান, বাইরের ছাত্রদের কারণে সংঘর্ষ হয়েছে। স্কুলের কয়েকজন শিক্ষক বাড়িতে যাওয়ার সময় বাইরে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহারও করা হয়। তিনি বলেন, পুরো বিষয়টি নিয়ে বিদ্যালয়ের শিক্ষক ও প্রধান শিক্ষককে থানায় ডেকে পাঠানো হয়েছে এবং পুলিশ পুরো বিষয়টির তথ্য পেয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

মিষ্টি না দেওয়ায় শিক্ষকদের মারধর: প্রত্যক্ষদর্শী
এ ঘটনার বিষয়ে স্থানীয় লোকজন জানান, বিদ্যালয়ের ভিতরে মিষ্টি বিতরণ করা হলেও বাইরে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের মিষ্টি দেওয়া হচ্ছে না, যেখানে স্কুলের ভেতরে এবং স্কুলের বাইরেও মিষ্টি বিতরণ করা হয় তা পুরনো ঐতিহ্য। এমতাবস্থায় বাইরে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের কাছে মিষ্টি চাওয়া হয়। শিক্ষকদের দুর্ব্যবহারের পর শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে শিক্ষকদের মারধর করে।

Advertisement

 

Advertisement