scorecardresearch
 

Google-এ এই ৪ বিষয় ভুলেও সার্চ নয়, জেলও হতে পারে!

Google Search: বিশ্বজুড়ে গুগল খুব জনপ্রিয় সার্চ ইঞ্জিন। যে কোনও তথ্যের প্রয়োজন পড়লেই আমরা গুগলে অনেক কিছু সার্চ করি। গুগল সার্চের মাধ্যমেও অনেক তথ্য পাওয়া যায়। তবে, গুগলে অনুসন্ধান করার সময়,কিছু জিনিসের খেয়াল রাখতে হবে। গুগলে এমন অনেক শব্দ আছে, তা যা ভুলেও সার্চ করবেন না।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বিশ্বজুড়ে গুগল খুব জনপ্রিয় সার্চ ইঞ্জিন
  • যে কোনও তথ্যের প্রয়োজন পড়লেই আমরা গুগলে অনেক কিছু সার্চ করি
  • গুগল সার্চের মাধ্যমেও অনেক তথ্য পাওয়া যায়

Google Search: বিশ্বজুড়ে গুগল খুব জনপ্রিয় সার্চ ইঞ্জিন। যে কোনও তথ্যের প্রয়োজন পড়লেই আমরা গুগলে অনেক কিছু সার্চ করি। গুগল সার্চের মাধ্যমেও অনেক তথ্য পাওয়া যায়। তবে, গুগলে অনুসন্ধান করার সময়,কিছু জিনিসের খেয়াল রাখতে হবে। গুগলে এমন অনেক শব্দ আছে, তা যা ভুলেও সার্চ করবেন না। এটি আপনাকে কেবল সমস্যায় ফেলতে পারে না, তবে জেলের সময়ও হতে পারে। অর্থাৎ গুগল সার্চ করার সময়ও কিছু বিষয় খেয়াল রাখতে হবে।

অর্থাৎ, গুগল সার্চ সংক্রান্ত একটি ভুল করলে এর জন্য শাস্তি পর্যন্ত হতে পারে। সেগুলি কোনগুলি?

কীভাবে বিস্ফোরক বোমা তৈরি করতে হয়

ভুলবশত গুগলে সার্চ-এ কীভাবে বোমা বানাতে হয় তা সার্চ করবেন না।  এটি করলে আপনি সমস্যায় পড়তে পারেন। অনেক সময় ব্যবহারকারীদের এই সার্চের কারণে তারা নিরাপত্তা সংস্থার রাডারে চলে আসে।

চাইল্ড পর্ন

ভারতে চাইল্ড পর্ন নিয়ে খুব কড়া আইন আছে। অর্থাৎ, এর সহজ অর্থ হল যদি চাইল্ড পর্ন সম্পর্কে অনুসন্ধান করেন, তাহলে আপনাকে জেলেও যেতে হতে পারে। ভারতে চাইল্ড পর্ন অনুসন্ধান করা আপনার জন্য অপ্রতিরোধ্য হতে পারে।

গর্ভপাত সম্পর্কে তথ্য

ভারতেও গর্ভপাত সংক্রান্ত কঠোর আইন রয়েছে। এই কারণে, আপনি এটি খুঁজতে গিয়ে সমস্যায় পড়তে পারেন। এই কারণে, ভবিষ্যতে এই ধরনের জিনিস অনুসন্ধান করবেন না।

ব্য়াঙ্ক গ্রাহক সেবা নম্বর

অনেক সময় মানুষ গুগলে ব্যাঙ্কের কাস্টমার কেয়ার নম্বর সার্চ করে কল করে। কিন্তু, একটি স্ক্যাম চলছিল যাতে হ্যাকাররা গুগল সার্চে ভুল নম্বর বেশি র‍্যাঙ্ক করে। এ কারণে ব্যবহারকারীরা এই নম্বরে কল করলে তাদের সঙ্গে আর্থিক প্রতারণা করা হয়। এমন পরিস্থিতিতে ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কাস্টমার কেয়ার নম্বর সম্পর্কে তথ্য নিন।

Advertisement

Advertisement