scorecardresearch
 

Harley-Davidson X440: রয়্যাল এনফিল্ডকে টক্কর, এবার সস্তায় বাইক বেচছে হার্লে ডেভিডসন!

এত দিন এই সেগমেন্টে শুধুমাত্র রয়্যাল এনফিল্ড, Jawa-র মতো অপশন ছিল। কিন্তু এবার এই সেগমেন্টে আরও প্রিমিয়াম অপশন পাবেন ক্রেতারা। ভারতীয়দের এই অংশকে রয়্যাল এনফিল্ড ধরতে পারে কিনা এখন সেটাই দেখার। উল্লেখযোগ্য বিষয় হল, এতেই ৪৪০ সিসির ইঞ্জিন পেয়ে যাবেন।

Advertisement
harley davidson harley davidson
হাইলাইটস
  • এত দিন এই সেগমেন্টে শুধুমাত্র রয়্যাল এনফিল্ড, Jawa-র মতো অপশন ছিল।
  • উল্লেখযোগ্য বিষয় হল, এতেই ৪৪০ সিসির ইঞ্জিন পেয়ে যাবেন।
  • ভারতীয়দের এই অংশকে রয়্যাল এনফিল্ড ধরতে পারে কিনা এখন সেটাই দেখার।

Harley-Davidson X440: Hero-Harley জোট। আর তার ফলে এবার মধ্যবিত্তের নাগালের মধ্যে এসে গেল  Harley Davidson -এর মতো বড় ব্র্যান্ডের মোটরসাইকেল। ভারতে একেবারে সাধ্যের মধ্যে নতুন মোটরসাইকেল, Harley-Davidson X440 লঞ্চ হল। রেট্রো রোডস্টার ডিজাইনের এই হার্লে ডেভিডসন নিয়ে মোটরবাইক-প্রেমীদের উত্সাহের অন্ত নেই। মোট তিনটি ভেরিয়েন্টে পাবেন এই মোটরসাইকেল। Denim, Vivid, এবং S। অর্থাত্, সাধ্য অনুযায়ী একটি বেছে নিলেই হল। তিনটি ভেরিয়েন্টের মূল স্পেসিফিকেশন একই। তবে কিছু কিছু আলাদা ফিচার রয়েছে। আসুন, তিনটি নতুন হার্লে ডেভিডসন কেমন হল তা দেখে নেওয়া যাক। 

এত দিন এই সেগমেন্টে শুধুমাত্র রয়্যাল এনফিল্ডেরই অপশন ছিল। কিন্তু এবার এই সেগমেন্টে আরও প্রিমিয়াম অপশন পাবেন ক্রেতারা। ভারতীয়দের এই অংশকে রয়্যাল এনফিল্ড ধরতে পারে কিনা এখন সেটাই দেখার। উল্লেখযোগ্য বিষয় হল, এতেই ৪৪০ সিসির ইঞ্জিন পেয়ে যাবেন।

Harley-Davidson X440 Denim
বেস ভেরিয়েন্টের নাম ডেনিম। X440 লাইনআপে সবচেয়ে কম দামের মডেল এটি। এক্স-শোরুম দাম ২.২৯ লক্ষ টাকা থেকে শুরু। অর্থাত্, টপ ভেরিয়েন্টের রয়্যাল এনফিল্ড ক্লাসিক যাঁরা কেনেন, তাঁদের বাজেটের মধ্যেই এটি এসে যাবে। ডেনিম ভেরিয়েন্টে ওয়্যার-স্পোক হুইল পাবেন। পিছনে ৭-স্টেপ প্রিলোড অ্যাডজাস্টমেন্ট সহ ডুয়াল শক অ্যাবজর্বার রয়েছে। সামনে KYB 43 মিমি ডুয়াল কার্টিজ USD ফর্ক রয়েছে। X440-তে 320 mm (F) এবং 240 mm (R) মাপের ডিস্ক ব্রেক রয়েছে। মোটরসাইকেলের সামনে LED হেডলাইট রয়েছে। তবে শুধুমাত্র টপ S ট্রিমেই ফুয়েল ট্যাঙ্কে 3D লোগো পাবেন। কিন্তু ডেনিম ভেরিয়েন্টে ফুয়েল ট্যাঙ্কে স্টিকারিংয়ের মাধ্যমে ব্র্যান্ডিং করা হয়েছে৷ এই মডেলে TFT স্ক্রিন পাবেন। তবে ব্লুটুথ কানেক্টিভিটি নেই। টপ-স্পেক S ভেরিয়েন্টেই সেটা পাবেন।  

আরও পড়ুন

Harley-Davidson X440 Vivid
মিড-স্পেক Vivid-এর এক্স-শোরুমের দাম ২.৪৯ লক্ষ টাকা। হার্লে-ডেভিডসন X440 স্ট্যান্ডার্ড ভেরিয়েন্টের থেকে এটির দাম ২০,০০০ টাকা বেশি। ভিভিডে মাল্টি-স্পোক অ্যালয় হুইল রয়েছে। স্ট্যান্ডার্ড ডেনিম ভার্সানে সাধারণ স্পোক হুইল রয়েছে। কিন্তু এই ভেরিয়েন্টে টিউব-টাইপ টায়ার সহ স্পোক হুইল পাবেন। দু'টি পেইন্ট অপশন পাবেন। মেটালিক থিক রেড এবং মেটালিক ডার্ক সিলভার। এছাড়াও X440 ডেনিমের মতোই এতে অটো LED হেডল্যাম্প, TFT ডিসপ্লে, KYB সাসপেনশন এবং আরও ফিচার্স পাবেন।

Advertisement
হার্লে ডেভিডসন
মধ্যবিত্তের হার্লে ডেভিডসন

Harley-Davidson X440 S
X440 S সিরিজের সবচেয়ে দামি মডেল এটি। দাম ২.৬৯ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। ডেনিম এবং ভিভিড মডেলের তুলনায় এর দাম যথাক্রমে ৪০,০০০ এবং ২০,০০০ টাকা বেশি। স্বাভাবিকভাবেই এতে অনেক বেশি প্রযুক্তি এবং ফিচার্স রয়েছে। ফুয়েল ট্যাঙ্কে 3D ব্র্যান্ডিং পাবেন। এটি দেখলেই বলে দেওয়া যাবে যে, আপনার হার্লে ডেভিডসনটি টপ মডেলের। এই মডেলে অ্যালয় মাল্টি-স্পোক হুইল পাবেন। ডায়মন্ড-কাট ফিনিশ পাবেন। 3.5-ইঞ্চি TFT ডিজিটাল ডিসপ্লে এবং Connect 2.0 প্যাকেজ থাকছে। এর মাধ্যমে স্মার্টফোন কানেকশন, নেভিগেশন, গান কনট্রোলের মতো সুবিধা পাবেন। এস মডেলে কমলা রঙের হাইলাইট-সহ ম্যাট ব্ল্যাক পেইন্ট পাবেন।

Harley-Davidson X440: ইঞ্জিন
Harley-Davidson X440-এ 440cc অয়েল-কুলড, 2-ভালভ SOHC একক-সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। এটি 6,000rpm-এ 27bhp এবং 4,000rpm-এ a38Nm শক্তি উৎপন্ন করে৷ এতে 6-স্পিড গিয়ারবক্সের পাবেন। ইতিমধ্যেই বুকিং শুরু হয়ে গিয়েছে। ৫,০০০ টাকার টোকেন অ্যামাউন্ট দিয়ে বুকিং করা যাবে। ২০২৩ সালের অক্টোবর থেকে Harley-Davidson X440-এর ডেলিভারি শুরু হবে। 

Advertisement