scorecardresearch
 

WhatsApp: এই স্মার্টফোনগুলিতে বন্ধ হচ্ছে WhatsApp, আপনার ফোন নেই তো?

WhatsApp: এই বছরের ২৪ অক্টোবরের পর iPhone 5 এবং iPhone 5C-তে WhatsApp কাজ করবে না। হোয়াটসঅ্যাপ সমর্থনের জন্য সর্বনিম্ন বেসটি উল্লেখ করা হয়েছে iOS 12। অর্থাৎ, যাদের iOS 12 বা তার উপরে আছে তারা এর সম্পূর্ণ বৈশিষ্ট্য উপভোগ করতে পারবে।

Advertisement
হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ।
হাইলাইটস
  • এই স্মার্টফোনগুলিতে বন্ধ হচ্ছে WhatsApp
  • আপনার ফোন এই তালিকায় নেই তো?
  • জানুন বিস্তারিত তথ্য

WhatsApp: বেশ কিছু ফোনে হোয়াটসঅ্যাপ সার্পোট বন্ধ হতে চলেছে। অর্থাৎ, অনেক ব্যবহারকারী তাদের স্মার্টফোনে WhatsApp ব্যবহার করতে পারবেন না। সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, ২৪ অক্টোবরের পর অনেক আইফোনে WhatsApp কাজ করবে না। প্রতিবেদনে বলা হয়েছে যে iOS10 বা iOS11-এ কাজ করছে এমন iPhoneগুলিতে WhatsApp কাজ করবে না। এছাড়াও এই বছরের ২৪ অক্টোবরের পর iPhone 5 এবং iPhone 5C-তে WhatsApp কাজ করবে না। হোয়াটসঅ্যাপ সমর্থনের জন্য সর্বনিম্ন বেসটি উল্লেখ করা হয়েছে iOS 12। অর্থাৎ, যাদের iOS 12 বা তার উপরে আছে তারা এর সম্পূর্ণ বৈশিষ্ট্য উপভোগ করতে পারবে।

এই ফোনগুলিতে সার্পোট করবে না হোয়াটসঅ্যাপ

মেসেজিং প্ল্যাটফর্মে নিরাপত্তা বাড়াতে এবং আপগ্রেড করতে এই নতুন পরিবর্তন করছে। হোয়াটসঅ্যাপের মূল সংস্থা ঘোষণা করেছে যে এটি পুরানো iOS সংস্করণগুলি থেকে সমর্থন সরিয়ে দিচ্ছে। এই আপডেটের পরে, অনেকগুলি WhatsApp বৈশিষ্ট্য পুরানো iOS ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে না।

তবে আইফোন ব্যবহারকারীরা যারা সর্বশেষ iOS নয়া আপডেট ফোন ব্যবহার করছেন, তাঁদের কোনো সমস্যা হবে না। অর্থাৎ আপনি যদি লেটেস্ট আইফোন বা আইওএস ব্যবহার করে থাকেন, তাহলে আপনাকে চিন্তা করতে হবে না। বর্তমানে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ বন্ধ করার জন্য কোন নতুন ঘোষণা করা হয়নি। আপাতত, iPhone 5 এবং iPhone 5C ছাড়াও iOS 10, iOS 11 ব্যবহারকারীদের ডিভাইস থেকে WhatsApp-এর সমর্থন সরিয়ে দেওয়া হবে।

বেশ কিছু ফোনে কাজ করবে না

তবে আগে বেশ কিছু অ্যান্ড্রয়েড ফোনেও হোয়াটসঅ্যাপ সার্পোট করবে না বলে জানানো হয়েছিল। বিশেষ করে পুরনো আপডেটের বা মডেলের ফোনগুলিতে হোয়াটসঅ্যাপ কাজ করবে না বলে আগেই ইঙ্গিত দেওয়া হয়েছিল সংস্থার তরফে। এবার পুরনো আইফোনের মডেলগুলিতেও হোয়াটসঅ্যাপ কাজ করবে না বলে জানানো হল।

Advertisement

Advertisement