scorecardresearch
 

Reliance Share Price: ফেব্রুয়ারিতেই হতে পারে বড় চুক্তি, খবর বেরতেই লাফিয়ে বাড়ল রিলায়েন্সের শেয়ার

জানা গিয়েছে, ব্লুমবার্গের একটি রিপোর্টের পরেই  রিলায়েন্সের শেয়ারের এই বৃদ্ধি। রিপোর্ট অনুসারে, ওয়াল্ট ডিজনির ইন্ডিয়া ইউনিট কেনার জন্য রিলায়েন্সের সঙ্গে আলোচনা চলছে।

Advertisement
হাইলাইটস
  • সোমবার শেয়ারবাজারে বেশ কিছু জনপ্রিয় শেয়ার দ্রুত হারে ঊর্ধ্বমুখী হয়েছে।
  • বিশেষত ব্যাঙ্কিং ও অন্য হেভিওয়েট শেয়ারগুলির কারণে বাজার যথেষ্ট উর্ধ্বমুখী হয়েছে।
  • মার্কেট ক্যাপের নিরিখে, দেশের এক নম্বর সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (আরআইএল) শেয়ারও এদিন ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।

সোমবার শেয়ারবাজারে বেশ কিছু জনপ্রিয় শেয়ার দ্রুত হারে ঊর্ধ্বমুখী হয়েছে। বিশেষত ব্যাঙ্কিং ও অন্য হেভিওয়েট শেয়ারগুলির কারণে বাজার যথেষ্ট উর্ধ্বমুখী হয়েছে। মার্কেট ক্যাপের নিরিখে, দেশের এক নম্বর সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের (আরআইএল) শেয়ারও এদিন ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মার্কেট ক্যাপ ১৯.৫০ লক্ষ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে।

এদিন ট্রেডিং শেষে, RIL-এর শেয়ার ৬.৮০ শতাংশ বেড়ে ২,৮৯০.১০ টাকায় ক্লোজ হয়েছে। ইন্ট্রাডেতে ২,৯০৫ টাকার রেকর্ড সর্বোচ্চে পৌঁছেছে রিলায়েন্সের শেয়ার। এই শেয়ারের ৫২ সপ্তাহের সর্বনিম্ন ২,১৮০ টাকা। গত এক মাসে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ার প্রায় ১১.৫৮ শতাংশ বেড়েছে। এই বৃদ্ধির কারণে RIL-এর মার্কেট ক্যাপ প্রায় ১.২০ লক্ষ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে। সোজা ভাষায় মুকেশ আম্বানির কোম্পানির মার্কেট ক্যাপ একদিনে ১.২০ লক্ষ কোটি টাকা বেড়েছে। এদিন রিলায়েন্সের মার্কেট ক্যাপ যতটা বেড়েছে, টাটা-র টাটা পাওয়ারের মোট মার্কেট ক্যাপও প্রায় একই হারে বেড়েছে।

উল্লেখ্য, এদিন BSE-তে তালিকাভুক্ত কোম্পানিগুলির মোট বাজার মূল্য সব মিলিয়ে প্রায় ৬.০৬ লক্ষ কোটি টাকা বেড়েছে। অর্থাৎ এই একদিনেই বিনিয়োগকারীদের মূলধন  প্রায় ৬.০৬ লক্ষ কোটি টাকা বেড়েছে। এর মধ্যে শুধুমাত্র RIL-এরই মার্কেট ক্যাপ বেড়েছে ১.২০ লক্ষ কোটি টাকা।

আরও পড়ুন

জানা গিয়েছে, ব্লুমবার্গের একটি রিপোর্টের পরেই  রিলায়েন্সের শেয়ারের এই বৃদ্ধি। রিপোর্ট অনুসারে, ওয়াল্ট ডিজনির ইন্ডিয়া ইউনিট কেনার জন্য রিলায়েন্সের সঙ্গে আলোচনা চলছে। আর তাতে দুইটির মিলিতভাবে দর ১১  বিলিয়ন মার্কিন ডলার স্থির করা হয়েছে। এতে ডিজনির ৪০ শতাংশ শেয়ার রয়েছে। ব্লুমবার্গ জানিয়েছে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এই মিলিত সত্তার ৫১ শতাংশ শেয়ার রাখবেষ আগামী ফেব্রুয়ারিতে এই চুক্তি ফাইনাল হতে পারে।

Advertisement

Advertisement