scorecardresearch
 

Abhishek Banerjee : ৩ মাসের মধ্যেই মিলবে পরিচয়পত্র, উত্তরবঙ্গে বড় ঘোষণা অভিষেকের

যে সমস্ত মহিলা চা শ্রমিকরা সন্তানদের নিয়ে বাগানে কাজ করতে যান তাঁদের জন্যও নয়া এক প্রকল্পের ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এই বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। মুখ্যমন্ত্রী আগামী ৬ মাসের মধ্যে ৫০টি ক্রেশ তৈরির কথা বলেছেন। প্রতিটি ক্রেশে ৫০ জন করে শিশুকে রাখা যাবে। এছাড়া ২-৩টি চা বাগানের জন্য একটি করে হেলথ সেন্টার তৈরি হবে বলেও জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে মোট ২০টি হেলথ সেন্টার তৈরি হবে বলে জানান অভিষেক। 

Advertisement
অভিষেক বন্দ্যোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • চা বাগান শ্রমিকদের পাশে অভিষেক
  • আইডেন্টিটি কার্ড দেওয়ার ঘোষণা
  • পিএফ নিয়ে আন্দোলনের ডাক

চা বাগানের শ্রমিক ও তাঁদের পরিবারের জন্য একগুচ্ছ প্রকল্পের ঘোষণা করলেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার এক সভায় উপস্থিত হয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলেন, চা শ্রমিকদের পরিচয়পত্র দেওয়া হবে। আগামী ৩ মাসের মধ্যে সাড়ে ৩ লক্ষ চা শ্রমিকের কাছে পৌঁছে যাবে আইডেন্টিটি কার্ড। 

একইসঙ্গে যে সমস্ত মহিলা চা শ্রমিকরা সন্তানদের নিয়ে বাগানে কাজ করতে যান তাঁদের জন্যও নয়া এক প্রকল্পের ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এই বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। মুখ্যমন্ত্রী আগামী ৬ মাসের মধ্যে ৫০টি ক্রেশ তৈরির কথা বলেছেন। প্রতিটি ক্রেশে ৫০ জন করে শিশুকে রাখা যাবে। এছাড়া ২-৩টি চা বাগানের জন্য একটি করে হেলথ সেন্টার তৈরি হবে বলেও জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে মোট ২০টি হেলথ সেন্টার তৈরি হবে বলে জানান অভিষেক। 

একইসঙ্গে পিএফ-গ্র্যাচুয়িটি (PM And Gratuity) সংক্রান্ত সমস্যা নিয়ে আন্দোলনের ডাক দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তিনি বলেন, পিএফ-গ্র্যাচুয়িটি কেন্দ্রের বিষয়। পিএফ-গ্র্যাচুয়িটি নিয়ে প্রতিটি চা বাগানে আন্দোলন গড়ে তুলতে হবে। আন্দোলনে কাজ না হলে প্রতিটি জেলায় পিএফ অফিস ঘেরাও করতে হবে। আর ৩১ ডিসেম্বরের মধ্যে যদি সমস্যার সমাধান না হয় তাহলে ১ জানুয়ারি থেকে বিজেপি সাংসদ-বিধায়কদের বাড়ি ঘেরাও করার ডাক দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রয়োজনে ঘেরাও কর্মসূচিতে তিনি নিজে উপস্থিত থাকবেন বলেও জানান অভিষেক। অধিকার বুঝে নেওয়ার জন্য ৩ লক্ষ শ্রমিক প্রয়োজনে দিল্লি যাবে বলেও এদিন হুঁশিয়ারি দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। অন্যদিকে এদিন ট্রেড ইউনিয়নের নেতাদের শ্রমিক তথা সাধারণ মানুষের সঙ্গে থাকার পরামর্শও দেন অভিষেক।  

আরও পড়ুন -  পুজোয় বাইকে চেপে ঠাকুর দেখার প্ল্যান, এই ৫ বিষয় অবশ্যই মাথায় রাখুন

Advertisement

 

Advertisement