scorecardresearch
 

NBSTC Double Decker Joy Ride: NBSTC-র দোতলা বাসে পুজোয় বিশেষ জয়রাইড, ভাড়া কত?

NBSTC Chartered Cheap Bus Service: পর্যটনের আকর্ষণ বাড়াতে পুজোর সময় দোতলা বাসে ‘জয় রাইড’ (Double-Decker Bus) চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)। এই উদ্যোগের মাধ্যমে কোচবিহারের দর্শনীয় স্থানগুলিতে পর্যটকদের ভ্রমণ করানো হবে। NBSTC-র চেয়ারম্যান পার্থপ্রতিম রায় জানান, পুজোর সময় কোচবিহারের দর্শনীয় স্থানগুলিতে প্রচুর পর্যটক আসেন। তাদের জন্য দোতলা বাসের মাধ্যমে ‘জয় রাইড’ চালানো হলে তারা কোচবিহারের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখতে পারবেন।

Advertisement
দোতলা বাসে পুজোয় বিশেষ জয়রাইড NBSTC-র, ভাড়া কত? দোতলা বাসে পুজোয় বিশেষ জয়রাইড NBSTC-র, ভাড়া কত?
হাইলাইটস
  • দোতলা বাসে পুজোয় বিশেষ প্যাকেজ
  • জয়রাইড NBSTC-র, ভাড়া কত?
  • কোন কোন রুটে ঘোরানো হবে জানুন

Double-Decker ‘Joy Ride’ NBSTC Durga Puja: পুজোয় উত্তরবঙ্গের ডুয়ার্সে ভ্রমণের পরিকল্পনা যাঁরা করেছেন, তাঁদের জন্য আরও একটা নতুন সুখবর রয়েছে। এই সুখবর দিয়েছে উত্তরবঙ্গের সরকারি বাস পরিষেবামূলক স্বশাসিত সংস্থা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC) এনবিএসটিসি। বিশেষ করে যাঁরা স্রেফ কটা দিন উত্তরবঙ্গে ঘুরতে আসছেন, তাঁদের জন্য সুবর্ণ সুযোগ এনে দিয়েছে তারা।

পর্যটনের আকর্ষণ বাড়াতে পুজোর সময় দোতলা বাসে ‘জয় রাইড’ (Double-Decker Bus) চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)। এই উদ্যোগের মাধ্যমে কোচবিহারের দর্শনীয় স্থানগুলিতে পর্যটকদের ভ্রমণ করানো হবে। NBSTC-র চেয়ারম্যান পার্থপ্রতিম রায় জানান, পুজোর সময় কোচবিহারের দর্শনীয় স্থানগুলিতে প্রচুর পর্যটক আসেন। তাদের জন্য দোতলা বাসের মাধ্যমে ‘জয় রাইড’ চালানো হলে তারা কোচবিহারের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখতে পারবেন।

জয়সরাইডে কী কী সুবিধা দেবে এনবিএসটিসি?

আরও পড়ুন

প্রতিটি বাসে (Double-Decker Bus) ৫০ জন যাত্রী বসার বন্দোবস্ত করা হয়েছে। বাসে চেপে ঘোরা যাত্রীদের খাবার ও পানীয়র ব্যবস্থা থাকবে। NBSTC-র এই উদ্যোগে ভাল সাড়া মিলছে ইতিমধ্যেই। কোচবিহারকে ঘিরে উৎসাহ রয়েছে একটু ইতিহাসঘেঁষা পর্যটকদের মধ্য়ে। এই উদ্যোগের মাধ্যমে কোচবিহারের পর্যটন শিল্পে নতুন মাত্রা যোগ হবে বলে তাঁরা আশাবাদী।

কী কী দেখানো হবে?

‘জয় রাইড’-এর রুট হবে কোচবিহার বাস স্ট্যান্ড থেকে রাজবাড়ি, মন্দির, জাদুঘর, ইত্যাদি দর্শনীয় স্থানগুলি। মদনমোহন মন্দির, বিভিন্ন মন্দির, দিঘি, কোচবিহার রাজবাড়ি, এ ছাড়া একাধিক পুরনো স্থাপত্য দর্শনের সুযোগ করে দেওয়া হবে বলে জানা গিয়েছে। 

ভাড়া কত?

ভাড়া হবে ১০০ টাকা। ‘জয় রাইড’-এর মাধ্যমে পর্যটকরা কোচবিহারের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখতে পারবেন। এছাড়াও, ভ্রমণের সময় তাদের জন্য খাবার ও পানীয়র ব্যবস্থা থাকবে।

Advertisement

‘সবুজের পথে হাতছানি’

গত কয়েক বছর থেকে পুজোয় বিভিন্ন এলাকায় পর্যটকদের জন্য সবুজের পথে হাতছানি নামে একটি প্রকল্পের মাধ্যমে পর্যটনকে উৎসাহ দিচ্ছে এনবিএসটিসি। এবার দোতলা বাসকে ‘সবুজের পথে হাতছানি’ প্রকল্পে কাজে লাগাতে চাইছে সংস্থা। প্রত্যেকবার পুজোর সময় নির্দিষ্ট কিছু বাসকে এই কাজে লাগানো হয়। প্রায় এক মাস জুড়ে ডুয়ার্সের কিছু পর্যটন কেন্দ্রে চালানো হয় নির্দিষ্ট কিছু বাস। এক দিনের প্যাকেজ-ট্যুরে কোচবিহার বা আলিপুরদুয়ার থেকে বিভিন্ন জায়গায় পর্যটকদের ঘুরিয়ে ফের ডিপোতে ফেরে বাসগুলি।

Advertisement