scorecardresearch
 

NBSTC Starting Taxi Bus Service: পুজোয় 'ট্যাক্সি বাসে' ঘুরুন পাহাড়-ডুয়ার্স, পর্যটকদের বড় উপহার রাজ্যের

NBSTC Starting Taxi Bus Service: বছরখানেক আগে এনবিএসটিসি’র তরফে ট্যাক্সি বাস পরিষেবা চালু করা হয়েছিল। তখন নাম দেওয়া হয়েছিল চার্টার্ড বাস পরিষেবা। নামের সঙ্গে সংযোগ স্থাপন করতে পারেননি পর্যটকরা। এবার তাই নাম বদলে দেওয়া হয়েছে। স্বল্পমূল্যে এই বাস ভাড়া নিয়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছনো যাবে। মূলত পর্যটকদের কথা ভেবেই এই পরিষেবা চালু করল এনবিএসটিসি।

Advertisement
পুজোয় 'ট্যাক্সি বাসে' ঘুরুন পাহাড়-ডুয়ার্স, পর্যটকদের বড় উপহার রাজ্যের পুজোয় 'ট্যাক্সি বাসে' ঘুরুন পাহাড়-ডুয়ার্স, পর্যটকদের বড় উপহার রাজ্যের
হাইলাইটস
  • দল বেঁধে চলুন পাহাড়ে
  • ৮০০০ টাকায় পাবেন গোটা বাস
  • কোন কোন রুটে সুবিধা?

NBSTC Chartered Cheap Bus Service: পুজোর মরশুমে পর্যটকদের বাড়তি বিকল্প তুলে দিতে এবং উত্তরবঙ্গ ভ্রমণ আরও আনন্দদায়ক করতে ট্যাক্সি বাস চালু করতে চলেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (NBSTC)। সিদ্ধান্ত হয়েছে ফের ‘ট্যাক্সি বাস পরিষেবা’ চালুর। এর মাধ্যমে গোটা বাসটাই ভাড়া নিয়ে নিতে পারবেন। তারপর ইচ্ছেমতো ঘুরতে পারবেন।পুজোর মরশুমে পাহাড়-ডুয়ার্সে প্রচুর পর্যটক আসেন। গাড়ির ঘাটতি দেখা যায়, তাঁদের কথা মাথায় রেখে এই পরিষেবা চালু করতে চলেছে এনবিএসটিসি।

এনবিএসটিসি’র ম্যানেজিং ডিরেক্টর দীপঙ্কর পিপলাইয়ের বক্তব্য, ‘ট্যাক্সি বাস মূলত পর্যটনের বিষয়টি মাথায় রেখে চালাতে হয়। পুজোর মরশুমে ফের এই পরিষেবা পাওয়া যাবে।’ একইসঙ্গে পুজো পরিক্রমার দিন বাড়ানো নিয়েও ভাবনাচিন্তা চলছে। গত বছর একদিন এই ব্যবস্থা ছিল। তবে এবার ভিড় এড়াতে সপ্তমীর আগে যে কোনও দু’দিন পরিক্রমার ব্যবস্থা করতে চাইছে নিগম। জানান এমডি।

বছরখানেক আগে এনবিএসটিসি’র তরফে ট্যাক্সি বাস পরিষেবা চালু করা হয়েছিল। তখন নাম দেওয়া হয়েছিল চার্টার্ড বাস পরিষেবা। নামের সঙ্গে সংযোগ স্থাপন করতে পারেননি পর্যটকরা। এবার তাই নাম বদলে দেওয়া হয়েছে। স্বল্পমূল্যে এই বাস ভাড়া নিয়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছনো যাবে। মূলত পর্যটকদের কথা ভেবেই এই পরিষেবা চালু করল এনবিএসটিসি।

আরও পড়ুন

ভাড়া কত পড়বে?
এই বাস অনলাইনে বুকিং করা যাবে। তার জন্য এনবিএসটিসির নিজস্ব ওয়েবসাইটে গিয়ে আবেদন করলেই হবে। এই বাসে আপাতত ২৫ জনের ভাড়া পড়বে ৮ হাজার টাকার কাছাকাছি। ফলে মাথাপিছু ভাড়া পড়বে ৩০০ টাকার একটু বেশি। উপরি পাওনা বাড়তি সুবিধা? গন্তব্য ও রুট অনুযায়ী ভাড়া কমবেশি হতে পারে। তবে ১৮ জনের দল থাকলেই আপনি এনবিএসটিসির বাস ভাড়া করে নিতে পারবেন। আপনারা ট্রেনে না বাসে আসছেন, জানিয়ে দিলে এনজেপি স্টেশনে বা বাগডোগরায় নামার পরে আপনি দেখবেন আপনাদের জন্য অপেক্ষা করছে এনবিএসটিসির বাস।

Advertisement

 

Advertisement