scorecardresearch
 

London : পিরিয়ডস মেয়ের স্কুলের ছুটির কারণ নয়, মামলা দায়ের করলেন বাবা

London: এই কথা জানার পর তার বাবা স্কুল কর্তৃপক্ষের প্রবল সমালোচনা করেন। পিরিয়ডস যে ছুটির কারণ হতে পারে, তা মানতে চায়নি ওই স্কুল।

Advertisement
নিজের মেয়েদের সঙ্গে মার্কস অ্যালেন নিজের মেয়েদের সঙ্গে মার্কস অ্যালেন
হাইলাইটস
  • পিরিয়ডসের সময় তৈরি হওয়া শারীরিক জটিলতার জন্য় স্কুল ছুটি দিতে চায়নি এক ছাত্রীকে
  • আর তাঁর বাবা বেজায় রেগে গেলেন
  • ওই মেয়েটি ছুটি নিলেও তার কারণে সন্তুষ্ট নয় কর্তৃপক্ষ

London: অদ্ভুত ঘটনা ব্রিটেনের এক স্কুলে। সেখানে পিরিয়ডসের সময় তৈরি হওয়া শারীরিক জটিলতার জন্য় স্কুল ছুটি দিতে চায়নি এক ছাত্রীকে। আর তাঁর বাবা বেজায় রেগে গেলেন। ওই মেয়েটি ছুটি নিলেও তার কারণে সন্তুষ্ট নয় কর্তৃপক্ষ।

তীব্র সমালোচনা
এই কথা জানার পর তার বাবা স্কুল কর্তৃপক্ষের প্রবল সমালোচনা করেন। পিরিয়ডস যে ছুটির কারণ হতে পারে, তা মানতে চায়নি ওই স্কুল। আর এরপর তার বাবা কড়া পদক্ষেপ করেন।

স্কুলের সঙ্গে যোগাযোগ
মার্কস অ্যালেন নামে এক ব্যক্তি নিজের বড় মেয়ের ছুটির জন্য স্কুল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। তিনি জানান, তাঁর মেয়ে অসুস্থ। তাই ছুটি লাগবে। 

স্কুলের জবাব
তাঁর ৩ সন্তান রয়েছে। স্কুলকে তিনি জানিয়েছিলেন, মেয়ের পিরিয়ডসের জন্য সমস্যায় রয়েছে। সে শারীরিক ভাবে বেশ অসুস্থ। আর তার জবাবে স্কুল কর্তৃপক্ষ তারপর যা জানিয়েছেন, তা শুনে তো তিনি নিজের মেজাজ ধরে রাখতে পারেননি। 

ওই ছাত্রীর নাম ইঞ্জি। তার বয়স ১৩ বছর। সে স্কুলে যেতে পারছিল না। তার না যাওয়ার কারণ তার বাবা স্কুলের কাছে জানায়। তখন স্কুল জানায়, তাকে অনুপস্থিত বলা হয়েছে। 

মেয়েটির বাবা রয়্যাল নেভির প্রাক্তন চিকিৎসক। তিনি ব্য়াঙ্কে আসার আগে স্কুলর স্বয়ংক্রিয় ব্যবস্থায় এক বার্তা দিয়ে দেন। 

কী বললেন তিনি
সেখানে তিনি বলেন, আমি যদি বলতাম মেয়ে মাইগ্রেনের কারণে স্কুল যেতে পারেনি, তা হলে আমি এ ব্য়াপারে কথা বলতাম না। আমার মনে হয়েছে, আমরা কী করতে পারি। আমি ছাত্র কল্যাণ সমিতির সঙ্গে বৈঠক করার জন্য স্কুলের সঙ্গে যোগাযোগ করেছি। তবে এখনও পর্যন্ত কোনও জবাব আসেনি। 

এবং মামলা
তিনি আরও বলেন, আমি আমার স্ত্রী এবং মেয়ের সঙ্গে কথা বলেছি। আর তারপর ঠিক করেছি পিরিয়ডসে ছুটির কারণ হিসেবে ঘোষণা করার জন্য মামলা করার দরকার। পিরিয়ডসের জন্য স্কুলে না থাকা বৈধ কারণ হিসেবে ঘোষণা করার জন্য মামলা করেছি। 

Advertisement

তিনি বলেন, আমি অবিশ্বাস্য সাহসী এবং শক্তিশালী মেয়েদের বাবা। আমি গৌরবান্বিত এক বাবা। আমার বিশ্বাস অনেক মহিলা এ ব্য়াপারে সহমত পোষণ করবেন।

 

Advertisement