scorecardresearch
 

ফের দেবদূতের ভূমিকায় ভারতীয় সেনা, মা ও নবজাতককে পেল নতুন জীবন

ভারতীয় সেনাবাহিনীর শৌর্যের বিষয়টি নিয়ে পুরো বিশ্বই অবগত, তবে মানবতার দিক থেকেদেশের সেনাবাহিনীর কোনও জুড়ি নেই। ভারতীয় সেনার উদারতার পরিচয় পাওয়া গেল জম্মু ও কাশ্মীর। সেখানে মাইনাস তাপমাত্রার মধ্যে সাহসী সৈন্যরা নবজাতক ও তার মাকে উদ্ধার করে তুষারপাতের মধ্যে ৬ কিলোমিটার রাস্তা কাঁধে বয়ে পৌঁছে দিলেন গন্তব্যে।

Advertisement
Indian army Indian army
হাইলাইটস
  • মানবতার নজির ভারতীয় সেনার
  • উদারতার পরিচয় দিলেন জওয়ানরা
  • হিমাঙ্কের নীচে তাপমাত্রায় প্রাণ রক্ষা নবজাতক ও মায়ের


ভারতীয় সেনাবাহিনীর শৌর্যের  বিষয়টি নিয়ে পুরো বিশ্বই অবগত, তবে মানবতার দিক থেকেদেশের সেনাবাহিনীর কোনও জুড়ি নেই। ভারতীয় সেনার উদারতার পরিচয় পাওয়া গেল জম্মু ও কাশ্মীর। সেখানে মাইনাস তাপমাত্রার মধ্যে সাহসী সৈন্যরা  নবজাতক ও তার মাকে উদ্ধার করে  তুষারপাতের মধ্যে ৬ কিলোমিটার রাস্তা কাঁধে বয়ে পৌঁছে দিলেন গন্তব্যে। ঘটনাটি কুপওয়ারা জেলার। এখানে  এক সদ্য মা তাঁর নবজাতক শিশুকে নিয়ে তুষারপাতের কারণে  হাসপাতালে আটকে পড়েছিলেন। মা ও শিশুকে বাড়ি পৌঁছে দিতে বরফের মধ্যে ৬ কিলোমিটার পথ দু'জনকে কাঁধে  নিয়ে হাটল জওয়ানরা।

Happy Republic Day 2021 Wishes: এই দেশভক্তির বার্তা দিয়ে শুভেচ্ছা জানান আপনজনদের

Republic Day 2021: ছিল স্বাধীনতা দিবস হয়ে গেল প্রজাতন্ত্র, জানেন এর নেপথ্যের ইতিহাস

ভারতীয় সেনাবাহিনীর চিনার কর্পসের ট্যুইটার হ্যান্ডেল একটি ভিডিও পোস্ট করা হয়েছে, যেখানে লেখা রয়েছে, "ভারতীয় সেনাবাহিনীর সদস্যরা ভারী তুষারপাতের মধ্যে ৬  কিলোমিটার পথ চলার পরে দারদপোরার বাসিন্দা ফারুক খসানার স্ত্রী এবং নবজাতক শিশুকে তাদের বাড়িতে নিয়ে গিয়েছিলেন।" আপনিও এই ট্যুইটটি দেখতে পারে। যেখানে  দেখা যাচ্ছে  কীভাবে ভারতীয় সেনাবাহিনীর সৈন্যরা ভয়াবহ পরিস্থিতির সাথে লড়াইয়ের সময় মহিলাকে কাঁধে তুলে পায়ে হাঁটছেন। যখন তুষারপাত হচ্ছে।

বার্তা সংস্থা এএনআই অনুসারে, এই ঘটনার বিষয়ে ফারুকের এক আত্মীয় বলেছিলেন, "খাসানার স্ত্রী গতকাল হাসপাতালে একটি সন্তানের জন্ম দিয়েছেন। হাসপাতাল থেকে ছাড়ার পর দু'জন ভারী তুষারপাতের মধ্যে পড়ে গিয়েছিল।" ফারুকের আত্মীয় ভারতীয় সেনা কর্তৃক প্রদত্ত সহায়তার বিষয়ে আরও বলেছেন, '28RR ব্যাটেলিয়নের সেনা কর্মকর্তারা তাকে বাড়িতে পৌঁছে দিতে সহায়তা করেছিলেন। আমি তাদের প্রতি খুব কৃতজ্ঞ। "

Advertisement

 

Advertisement