scorecardresearch
 

আলিপুরদুয়ারে হাই অ্যালার্ট, বন্ধ করা হল ভারত-ভুটান সীমান্ত

কাল ভোট গণনা। ঠিক তার আগে হাই অ্যালার্ট জারি করা হল উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জেলায়।

Advertisement
Alipurduar Alipurduar
হাইলাইটস
  • ভোট গণনার আগে হাই অ্যালার্ট জারি আলিপুরদুয়ারে
  • ভারত-ভুটান সীমান্ত বন্ধ করল কমিশন
  • সেখানে বাড়ানো হল নজরদারি

কাল ভোট গণনা। ঠিক তার আগে হাই অ্যালার্ট জারি করা হল উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জেলায়। প্রসঙ্গত, কাল রাজ্যের ২৯২টি আসনে ভোট গণনা। ২৭ মার্চ থেকে ভোট প্রক্রিয়া শুরু হয়েছিল রাজ্যে। ২৯ এপ্রিল তা শেষ হয়। 

আলিপুরদুয়ার ভুটানের সীমান্তবর্তী রাজ্য। কাল গণনার আগে এই জেলার সীমান্ত বন্ধ করল প্রশাসন। তাদের তরফে জানানো হয়েছে, গণনা যাতে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়, সেদিকে খেয়াল রেখে সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন আরও জানিয়েছে, আগামিকাল আলিপুরদুয়ার সীমান্তে আরও কড়া নজরদারি চলবে। সীমান্তে মোতায়েন করা হবে অতিরিক্ত জওয়ান। এই জেলার সঙ্গে যুক্ত রয়েছে অসম বর্ডারও। অসমেও কাল গণনা রয়েছে। সেখানেও হাই অ্যালার্ট জারি করা হয়েছে। 

আরও পড়ুন : ভয়াবহ করোনা! রাজ্যে একদিনেই মৃত ১০৩, আক্রান্ত ১৭৫১২

অলিপুরদুয়ারে বিজেপি বনাম তৃণমূল 

এই জেলায় মোট ৫টি বিধানসভা আসন। রাজনৈতিক মহলের একাংশের মতে, এই জেলায় হাড্ডাহাড্ডি লড়াই হবে তৃণমূল ও বিজেপির মধ্যে। বিশেষ করে কালচিনি, কুমারগ্রাম, ফালাকাট ও মাদারিহাট-বীরপাড়া কেন্দ্রে লড়াই সব থেকে বেশি। 

২০১৯ সালের লোকসভা ভোটের হিসেব অনুযায়ী এই জেলার ৫ কেন্দ্রেই এগিয়েছিল গেরুয়া শিবির। জেলার গেরুয়া শিবিরের সভাপতি গঙ্গা প্রসাদ শর্মার দাবি, এই ৫ আসনেই জিতবেন তাঁরা। যদিও তৃণমূলের পাল্টা দাবি, লোকসভা ভোটের ফলাফল এই ভোটে প্রতিফলিত হবে না। 

Advertisement