scorecardresearch
 

রোগীকে হয়রানি করলে পুলিশি ব্যবস্থা শিলিগুড়িতে হুমকি আইসির

করোনা আক্রান্ত রোগীদের হাসপাতালে ভর্তি নিতে হবে। রোগীর পরিবারের থেকে অতিরক্ত টাকা কিংবা হয়রানির অভিযোগ এলে সংশ্লিষ্ট হাসপাতালের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। রবিবার শিলিগুড়ির প্রধান নগর থানার অন্তর্গত হাসপাতাল কর্তৃপক্ষের সাথে বৈঠকে কার্যত এমন ভাবেই হাসপাতাল গুলিকে হুঁশিয়ারি দিলেন প্রধাননগর থানার আইসি শুভাশিস চাকি।

Advertisement
প্রধাননগর থানার আইসি সুভাশিস চাকি প্রধাননগর থানার আইসি সুভাশিস চাকি
হাইলাইটস
  • কোনও অভিযোগ এলেই ব্যবস্থা
  • বেড থাকলেও দেওয়া হচ্ছে না বলে অভিযোগ
  • করোনা রোগীকে কোনও হয়রানি নয়

পরিবারের থেকে অভিযোগ পেলে নার্সিংহোমের বিরুদ্ধে কড়া পদক্ষেপ, বৈঠক থেকে হুঁশিয়ারি পুলিশের

আইসির নিদান নার্সিংহোমকে

করোনা আক্রান্ত রোগীদের হাসপাতালে ভর্তি নিতে হবে। রোগীর পরিবারের থেকে অতিরিক্ত টাকা কিংবা হয়রানির অভিযোগ এলে সংশ্লিষ্ট হাসপাতালের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। রবিবার শিলিগুড়ির প্রধান নগর থানার অন্তর্গত হাসপাতাল কর্তৃপক্ষের সাথে বৈঠকে কার্যত এমনভাবেই হাসপাতাল গুলিকে হুঁশিয়ারি দিলেন প্রধাননগর থানার আইসি শুভাশিস চাকি।

নার্সিংহোমগুলির বিরুদ্ধে গুচ্ছের অভিযোগ জমা হচ্ছে

এমনিতেই শিলিগুড়ি শহরের বেসরকারি নার্সিংহোম গুলির বিরুদ্ধে লম্বা অভিযোগের তালিকা রয়েছে। কখনো রোগীর পরিবারের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়া আবার কোথাও চিকিৎসা পরিষেবা না মেলার অভিযোগ। তবে বর্তমানে নতুন সংযোজন হয়েছে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা করার ক্ষেত্রে মোটা টাকা আদায়ের অভিযোগ।

রোগীর সংখ্যা বাড়ছে

বর্তমানে শহরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে ফলে ভীড় বাড়ছে সরকারি সহ বেসরকারি হাসপাতাল গুলিতে। এই সুযোগকে কাজে লাগিয়ে কিছু নার্সিংহোম কর্তৃপক্ষ করনা আক্রান্ত রোগীদের টেস্ট ও চিকিৎসা বাবদ মোটা টাকা বিল করছে। একদিকে মানুষ যখন এই মারণ রোগের বিরুদ্ধে লড়াই করতে তৎপর তখন শহরের এই ধরনের বেসরকারি নার্সিংহোম গুলির মোটা টাকা আদায়ে নাকাল শহরবাসী। তার ওপর কিছু দিন ধরেই রোগীর আত্মীয়দের হয়রানির অভিযোগ উঠে আসছিল শিলিগুড়ির বেসরকারি হাসপাতাল গুলির বিরুদ্ধে। শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক বোর্ডের দায়িত্ব নিয়ে শনিবার শিলিগুড়ি শহরের বেসরকারি নার্সিং হোম গুলির সাথে বৈঠক করে নার্সিংহোম গুলিকে কড়া বার্তা দিয়েছিলেন প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব।

প্রধাননগর থানায় হুঁশিয়ারি বৈঠক

এরপরই রবিবার ফের শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের প্রধান নগর থানার অন্তর্গত বেসরকারি নার্সিংহোম গুলির কর্তৃপক্ষের সাথে বৈঠকে বসেন প্রধান নগর থানার আইসি শুভাশিস চাকি। এদিনের এই বৈঠকে আই সি হুশিয়ারি দিয়ে হাসপাতাল কতৃপক্ষকে তিনি বলেন, করোনা আক্রান্ত রোগীদের ভর্তি নিতে হবে,কত বেড করোনা রোগীর জন্য বরাদ্দ হয়েছে, কত জন ভর্তি রয়েছে, আর কত বেড ফাঁকা রয়েছে তা হাসপাতালের বাইরে ডিসপ্লে করতে হবে। রোগীর আত্মীয়র থেকে কোন অভিযোগ পেলে সেই হাসপাতালের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

Advertisement

রোগীর পরিবারের অভিযোগ

অন্যদিকে এদিনের বৈঠকে উপস্থিত ছিল স্থানীয় প্রধাননগর এলাকার বেশ কয়েকজন রোগীর পরিবার। এই বৈঠকে তারা পুলিশের সামনে নার্সিংহোম গুলির বিরুদ্ধে একাধিক বিষয় অভিযোগ তোলে। একই সাথে তারা হাসপাতাল গুলির বিরুদ্ধে বেড থাকলেও বেড না দেওয়ার অভিযোগ তোলেন।

Advertisement