scorecardresearch
 

Leopard: মর্মান্তিক! শিলিগুড়িতে ফের জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় চিতাবাঘের মৃত্যু

Leopard: শিলিগুড়ি সংলগ্ন আপার বাগডোগরার এশিয়ান হাইওয়েতে রাস্তা পারাপার করতে গিয়ে একটি গাড়ির ধাক্কায় ঘটনাস্থলে মৃত্যু হয় এক পূর্ণবয়স্ক  চিতাবাঘের। সকালে চা বাগানের কর্মীরা রক্তাক্ত অবস্থায় চিতাবাঘটিকে দেখতে পান। বন দফতরের কর্মীদের অনুমান, চিতাবাঘটি এক থেকে দেড় বছরের মতো বয়স ছিল। মৃত চিতাবাঘের দেহটির ময়নাতদন্ত করা হবে বলে খবর। 

Advertisement
হাইলাইটস
  • জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় চিতাবাঘের মৃত্যু
  • এক বছরে পথ দুর্ঘটনায় মৃত ৬ চিতাবাঘ
  • জানুন বিস্তারিত তথ্য

Leopard: ফের জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় মৃত্যু হল চিতাবাঘের। বুধবার রাতে শিলিগুড়ি সংলগ্ন আপার বাগডোগরার এশিয়ান হাইওয়েতে রাস্তা পারাপার করতে গিয়ে একটি গাড়ির ধাক্কায় ঘটনাস্থলে মৃত্যু হয় এক পূর্ণবয়স্ক  চিতাবাঘের। সকালে চা বাগানের কর্মীরা রক্তাক্ত অবস্থায় চিতাবাঘটিকে দেখতে পান। বন দফতরের কর্মীদের অনুমান, চিতাবাঘটি এক থেকে দেড় বছরের মতো বয়স ছিল। মৃত চিতাবাঘের দেহটির ময়নাতদন্ত করা হবে বলে খবর। 

কীভাবে দুর্ঘটনা

চা বাগান কর্মীদের অনুমান, চিতাবাঘটি রাতের অন্ধকারে সম্ভবত চা বাগানে প্রবেশ করতে গিয়েছিল। কিন্তু রাতের অন্ধকারে সম্ভবত কোনও চারচাকা গাড়ি ধাক্কা মারে এই বাঘটিকে। রাস্তার পাশেই রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েছিল চিতাবাঘটি। সকালে প্রথমে সেই দৃশ্য দেখেন চা বাগানের শ্রমিকরা। তারপরে বন দফতরে খবর দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যান বাগডোগরা বন বিভাগের কর্মীরা। চিতাবাঘের দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বেঙ্গল সাফারিতে পাঠানো হয়েছে। অনুমান করা হচ্ছে, ধাক্কা লাগার কিছুক্ষণের মধ্যে মৃত্য়ু হয় চিতাবাঘটির।

তবে এই ঘটনা এবারই প্রথম নয়। সূত্রের খবর, চলতি বছরে অন্তত ৬টি চিতাবাঘের জাতীয় সড়ক পারাপার করতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে। এপ্রিল মাসেও ডুয়ার্সে গাড়ির ধাক্কায় এক চিতাবাঘের মৃত্যু হয়। তবে সেই চিতাবাঘটি বয়স ছিল না বলে খবর। বারবার এমন ঘটনার স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে। ২রা জুনও একই ভাবে একটি চিতাবাঘের মৃত্যু হয়েছিল।

একাধিকবার দুর্ঘটনা, উঠছে প্রশ্ন

অনুমান করা হচ্ছে, বুধবার ভোররাতে কিংবা গভীর রাতে ঘটনাটি ঘটে। কোন গাড়ির সঙ্গে চিতাবাঘটির ধাক্কা লেগেছিল সেই হদিশ মেলেনি। চা বাগান শ্রমিকদের মতে এই এলাকায় আরও বেশ কিছু পূর্ণবয়স্ক চিতাবাঘ রয়েছে। এই চিতাবাঘটিও সম্ভবত রাস্তা পার করে চা বাঘানে ঢুকতে গিয়েছিল। কিন্তু সেই সময়ে চিতাবাঘটিকে ধাক্কা মারে গাড়িটি। বাঘটির দেহ ময়নাতদন্ত করা হবে বলে জানা গিয়েছে বন দফতর সূত্রে। বারবার এমন ঘটনায় স্বাভাবিক ভাবেই বিষয়টি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Advertisement

Advertisement