scorecardresearch
 

সংক্রমণ বাড়ছে, শিলিগুড়ির বেসরকারি হাসপাতাল অধিগ্রহণ স্বাস্থ্য দফতরের

গত বছরের করোনার ধাক্কা এখনও সামলে উঠতে পারেননি দেশবাসী। তার ওপর আবার দেশজুড়ে করোনার দ্বিতীয় ঢেউ। যার জেরে গোটা দেশে প্রতিদিনই সংক্রমণের পরিমান বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে রাজ্যের বিভিন্ন জেলাতেও প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে চিকিৎসায় আরও গতি আনতে শিলিগুড়ির মাটিগাড়ার ডাঃ চ্যাং সুপার স্পেশালিটি হাসপাতালকে ফের একবার অধিগ্রহণ করল রাজ্যের স্বাস্থ্য দফতর।

Advertisement
করোনা চিকিৎসার জন্য অধিগ্রহণ করল স্বাস্থ্য দফতর করোনা চিকিৎসার জন্য অধিগ্রহণ করল স্বাস্থ্য দফতর
হাইলাইটস
  • করোনা মোকাবিলায় উদ্যোগ
  • মাটিগাড়ার বেসরকারি হাসপাতাল অধিগ্রহণ রাজ্য সরকারের
  • আপাতত ৩০টি বেডে শুরু হচ্ছে চিকিৎসা

করোনার (Corona) দ্বিতীয় ধাক্কা সামলাতে নাজেহাল রাজ্যের স্বাস্থ্য দফতর। প্রতিনিয়ত রাজ্যে সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে করোনার বিরুদ্ধে লড়তে আবারও শিলিগুড়ির (Siliguri) মাটিগাড়ার ডাঃ চ্যাং সুপার স্পেশালিটি হাসপাতালটিকে (Dr Chang's Super Speciality Hospital) অধিগ্রহণ করল রাজ্য স্বাস্থ্য দফতর। ৩০টি বেডে আপাতত করোনা আক্রান্তদের চিকিৎসা করা হবে জানালেন রাজ্যের বিদায়ী পর্যটন মন্ত্রী গৌতম দেব।

প্রসঙ্গত গত বছরের করোনার ধাক্কা এখনও সামলে উঠতে পারেননি দেশবাসী। তার ওপর আবার দেশজুড়ে করোনার দ্বিতীয় ঢেউ। যার জেরে গোটা দেশে প্রতিদিনই সংক্রমণের পরিমান বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে রাজ্যের বিভিন্ন জেলাতেও প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে চিকিৎসায় আরও গতি আনতে শিলিগুড়ির মাটিগাড়ার ডাঃ চ্যাং সুপার স্পেশালিটি হাসপাতালকে ফের একবার অধিগ্রহণ করল রাজ্যের স্বাস্থ্য দফতর। বুধবার রাজ্যের বিদায়ী পর্যটন মন্ত্রী গৌতম দেব এক ভিডিও বার্তায় জানান, যেভাবে জেলাতে করোনা সংক্রমিতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, সেই বিষয়টিকে মাথায় রেখে গত দু'দিন বিভিন্ন সংগঠন এবং চিকিৎসকদের সাথে বৈঠক করেছেন তিনি। জেলাবাসীর কথা মাথায় রেখে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে শিলিগুড়ির ডাঃ চ্যাং সুপার স্পেশালিটি হাসপাতালটিকে অধিগ্রহণ করা হয়েছে। প্রথম পর্যায়ে মোট ৩০টি বেড অধিগ্রহণ করে করোনা আক্রান্তদের চিকিৎসা করা হবে। এছাড়াও গৌতমবাবু এদিন বলেন, শিলিগুড়ি পুরনিগমের অন্তর্গত জলপাইগুড়ি জেলার ১৪টি ওয়ার্ডের জন্য একজন নোডাল অফিসার নিয়োগ করা হচ্ছে। শিলিগুড়ি সংলগ্ন এলাকাতেই বসবেন তিনি। 

গতবছর করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পরেই আক্রান্তদের চিকিৎসার জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে ডাঃ চ্যাং সুপার স্পেশালিটি হাসপাতাল ও কাওখালির ডিসান হাসপাতালটি অধিগ্রহণ করা হয়। চ্যাং-এ করোনা আক্রান্তদের চিকিৎসা করে গোটা উত্তরবঙ্গ জুড়ে সুনাম অর্জন করেছিল স্বাস্থ্য দফতর। কিন্তু করোনা সংক্রমণ কিছুটা কমে যাওয়ায়, গত কয়েক মাস আগেই চ্যাং এবং ডিসান হাসপাতালকে ছেড়ে দেয় রাজ্য সরকার। এবার ফের সংক্রমণ বৃদ্ধি পাওয়ার আবারও অধিগ্রহণ করা হল। আপাতত ৩০টি বেডে শুরু হতে চলেছে চিকিৎসা। 

Advertisement


 

Advertisement