scorecardresearch
 

Durga Puja rain alert: মহানবমীতেও বৃষ্টির সম্ভাবনা, পূর্বাভাস হাওয়া অফিসের

Durga Puja rain alert: সপ্তমীতে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টিপাতের আভাস দেওয়া হয়েছে।  অষ্টমী এবং নবমীতে তুমুল বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং পুরুলিয়াতে মুষলধারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এবং তার পার্শ্ববর্তী জেলাগুলিতে শুধুমাত্র সপ্তমীতেই বৃষ্টির পূর্বাভাস থাকছে। 

Advertisement
দুর্গাপুজোয় বৃষ্টির পূর্বাভাস। প্রতীকী ছবি দুর্গাপুজোয় বৃষ্টির পূর্বাভাস। প্রতীকী ছবি
হাইলাইটস
  • শুধু সপ্তমী, অষ্টমী নয়
  • বৃষ্টিতে ভাসবে নবমীও
  • জানুন বিস্তারিত তথ্য

Durga Puja Weather: শুধুমাত্র সপ্তমী এবং অষ্টমীতে নয়। নবমীতেও জারি হল ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস। হাওয়া অফিসের তরফ থেকে বলা হয়েছে নবমী অর্থাৎ ৪ তারিখও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে বেশ কিছু জেলায়। সপ্তমীতে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টিপাতের আভাস দেওয়া হয়েছে।  অষ্টমী এবং নবমীতে তুমুল বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং পুরুলিয়াতে মুষলধারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এবং তার পার্শ্ববর্তী জেলাগুলিতে শুধুমাত্র সপ্তমীতেই বৃষ্টির পূর্বাভাস থাকছে। 

বৃষ্টির পূর্বাভাস

ভিয়েতনাম উপকূলবর্তী এলাকায় সৃষ্টি হওয়া একটি ঘূর্ণাবর্ত ক্রমশ দক্ষিণবঙ্গের উপকূলবর্তী এলাকাগুলির দিকে এগিয়ে আসছে। আর তার জেরেই জারি করা হয়েছে বৃষ্টির পূর্বাভাস। ঘূর্ণাবর্তটি মায়নমারের উপকূলের কাছাকাছি এসে দুর্বল হয়ে যাবে। কিন্তু দক্ষিণবঙ্গের কাছাকাছি এসে আরও শক্তি পাবে। কারণ এখানে আবহাওয়া অনুকূল অবস্থায় রয়েছে। ফলে ঘূর্ণাবর্তটি শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। তার জেরেই পুজোর সময়ে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টি কতটা হবে তা সম্পূর্ণ নির্ভর করছে ঘূর্ণাবর্তটির উপরে। 

সতর্কতা হাওয়া অফিসের

তবে এই বৃষ্টির জেরে বিপাকে পড়েছেন সকলে। কারণ, সপ্তমী থেকেই মণ্ডপে মণ্ডপে ভিড় বেশি হয়। সেই সময় থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। ফলে কিছুটা হলেও উদ্বেগে রয়েছেন সকলে। তবে দুশিন্তায় রয়েছেন পুজো উদ্যোক্তারা। মূলত উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি বেশি হবে। পুজোর ছুটিতে অনেকেই দিঘা, মন্দারমণি, তাজপুরের মতো জায়গাগুলিতে বেশি ভিড় করেন। ভারী বৃষ্টির পূর্বাভাস থাকায় উপকূলবর্তী পর্যটন স্থলগুলিতে বাড়তি নজরদারি করা হবে।

Advertisement
Advertisement