scorecardresearch
 

Bomb-Arms Making Factory In Bhangar: ভাঙড়ে বোমা ও আগ্নেয়াস্ত্র কারখানার হদিশ, উদ্ধার প্রচুর গোলা-বারুদ

পঞ্চায়েত ভোটের আগে ভাঙড়ে (Bhangar) বোমা ও আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার (Bomb-Arms Making Factory) হদিশ। উদ্ধার ৫টি সকেট বোমা, পাইপগান, গুলি ও ১৫ কেজি বোমা তৈরির মশলা। বুধবার সারারাত তল্লাশি চালানো হয়েছে ভাঙড়ের কাশীপুর থানা এলাকায়।

Advertisement
ভাঙড়ে বোমা ও আগ্নেয়াস্ত্র কারখানার হদিশ ভাঙড়ে বোমা ও আগ্নেয়াস্ত্র কারখানার হদিশ
হাইলাইটস
  • ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ
  • পলাতক আরও ৪ অভিযুক্তের খোঁজে পুলিশের তল্লাশি চলছে


পঞ্চায়েত ভোটের আগে ভাঙড়ে (Bhangar) বোমা ও আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার (Bomb-Arms Making Factory) হদিশ। উদ্ধার ৫টি সকেট বোমা, পাইপগান, গুলি ও ১৫ কেজি বোমা তৈরির মশলা। বুধবার সারারাত তল্লাশি চালানো হয়েছে ভাঙড়ের কাশীপুর থানা এলাকায়। আর তার কারণেই উদ্ধার হল বিপুল আগ্নেয়াস্ত্র ও বোমা। ঘটনায় নজরুল মোল্লা ও শামসুদ্দিন রহমান নামে ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পলাতক আরও ৪ অভিযুক্তের খোঁজে পুলিশের তল্লাশি চলছে।

গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতে তল্লাশি শুরু করে কাশীপুর থানার পুলিশ। নাটাপুকুর এলাকায় নজরুল মেল্লার বাড়ি পৌঁছে যায় তারা। পুলিশ গিয়ে দেখে  নজরুল ও তার ছেলে শামসুদ্দিন বোমা তৈরি করছে। হাতেনাতে তাদের পাকড়াও করা হয়। এরপর বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় প্রচুর বোমা ও আগ্নেয়াস্ত্র। পুলিশ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার মশলা দিয়ে প্রায় ৫০০ বোমা তৈরি করা যেত। পুলিশ আসতে দেখেই পালায় ৪ জন। বোমা নিষ্ক্রিয় করতে ডাকা হয়েছে সিআইডি-র বম্ব স্কোয়াডকে।

ধৃতদের বৃহস্পতিবার বারুইপুর আদালতে তোলা হবে। ধৃতদের হেফাজতে পেতে আবেদন জানাবে পুলিশ। আরও কারা এই বোমা তৈরির কারবারে যুক্ত তা জানার চেষ্টা করবে পুলিশ। এই সব বোমা ও অস্ত্র কাদের কাছেই বা বিক্রি করা হত তাও জানার চেষ্টা করা হবে।

Advertisement