scorecardresearch
 

বোধনের সকালেই আকাশের মুখ ভার! এবার পুজোয় মন ভালো নেই বাঙালির

পূর্বাভাস ছিল আগে থেকেই। সেই অনুসারেই ষষ্ঠীর সকাল থেকে আকাশের মুখ ভার। কলকাতা সহ দক্ষিণবঙ্গে জেলাগুলিতে ইতিমধ্যেই আবহাওয়ায় পরিবর্তন ঘটতে শুরু করেছে।

Advertisement
বোধনের সকালেই মুখ ভার আকাশের বোধনের সকালেই মুখ ভার আকাশের
হাইলাইটস
  • ষষ্ঠীর দিন সকাল থেকে মুখ ভার আকাশের ।
  • মধ্য বঙ্গোপসারে তৈরি হওয়া নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়িয়ে পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলের দিকে এগিয়ে আসছে।
  • উত্তরবঙ্গজুড়েও ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুজোর কয়েকটা দিন।

পূর্বাভাস ছিল আগে থেকেই। সেই অনুসারেই ষষ্ঠীর সকাল থেকে আকাশের মুখ ভার। কলকাতা সহ দক্ষিণবঙ্গে জেলাগুলিতে ইতিমধ্যেই আবহাওয়ায় পরিবর্তন ঘটতে শুরু করেছে। আলিপুর আবহাওয়া দফতরের সর্বশেষ বার্তায় জানানো হয়েছে, মধ্য বঙ্গোপসারে তৈরি হওয়া নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়িয়ে পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলের দিকে এগিয়ে আসছে।

শহর কলকাতা থেকে জেলায়, করোনার প্রভাবে এমনিতেই এবারের পুজোতে রাস্তায় দেখা যাবে না মানুষের ঢল। পুজো কমিটিগুলিও তাই নিজেদের বাজেটে কাটছাট করেছে অনেকক্ষেত্রেই। এরই মধ্যে কোভিড আক্রান্ত হয়ে বহু মানুষ তাঁদের নিকট আত্মীয়কে হারিয়েছেন। তাই, উত্সবের দিনগুলিতেও মন ভালো নেই আপামোর বাঙালির। এতকিছুর মাঝেও মনকে কিছুটা পজিটিভ এনার্জি জোগাতে কয়েকটা দিন নিজেদের মতো করেই কাটাতে চেয়েছিলেন সকলেই। এবার তাতেও বাঁধ সাধল আবহাওয়া। 

হাওয়া অফিসের তরফে সতর্কবার্তা দেওয়া হয়েছে, আগামী ৪৮ ঘণ্টা কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বর্জ্রবিদ্যুত্সহ বৃষ্টি হবে। কিছু কিছু এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বেশি প্রভাব পড়বে উপকূলবর্তী এলাকায়। সেখানে মত্স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। পূর্বাভাসে আরও জানানো হয়েছে, শুধুমাত্র দক্ষিণবঙ্গে নয় উত্তরবঙ্গজুড়েও ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুজোর কয়েকটা দিন।

Advertisement