scorecardresearch
 

Kolkata-Alipurduar New Bus: ডুয়ার্সের জঙ্গল ঘোরার মরশুম শুরু, কলকাতা থেকে পর্যটকদের জন্য স্পেশাল ব্যবস্থা NBSTC-র

Kolkata-Alipurduar New Bus: উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় বলেন ভবিষ্যতে আমাদের আরও বেশ কিছু পরিকল্পনা রয়েছে। ভবিষ্যতে সরকারি বেসরকারি তরফে আরও বেশ কয়েকটি গাড়ি চালানো হবে বলেও আশ্বস্ত করেছেন তিনি এতে যাত্রী দুর্ভোগ অনেকটাই কমবে বলে আশাবাদী তারা।

Advertisement
জঙ্গল ঘোরার মরশুমে কলকাতা-আলিপুরদুয়ার ৩টি নতুন বাস NBSTC-র জঙ্গল ঘোরার মরশুমে কলকাতা-আলিপুরদুয়ার ৩টি নতুন বাস NBSTC-র

Kolkata-Alipurduar New Bus: সোমবার থেকে শুরু হল আলিপুরদুয়ার থেকে কলকাতা নতুন সরকারি বাসের (Alipurduar-Kolkata Bus) যাত্রা। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার পক্ষ থেকে আলিপুরদুয়ার কলকাতা রুঠে পুরনো বাসের পরিবর্তে তিনটি নতুন বাস উপহার দেওয়া হলো। সোমবার উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা আলিপুরদুয়ার ডিপো থেকে এর সূচনা করেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায়।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় বলেন ভবিষ্যতে আমাদের আরও বেশ কিছু পরিকল্পনা রয়েছে। ভবিষ্যতে সরকারি বেসরকারি তরফে আরো বেশ কয়েকটি গাড়ি চালানো হবে বলেও আশ্বস্ত করেছেন তিনি এতে যাত্রী দুর্ভোগ অনেকটাই কমবে বলে আশাবাদী তারা।

Kolkata-Alipurduar New Bus:

আলিপুরদুয়ার থেকে ওই তিনটি দূরপাল্লার বাস চালাতে মোট ১৬ জন চালককে ইতিমধ্যে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। গত তিনদিন ধরে আলিপুরদুয়ারের বিভিন্ন রুটে ওই প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এদিন আলিপুরদুয়ার ডিপোতে সবুজ পতাকা উড়িয়ে তিনটি বাসের যাত্রার সূচনা করেন।

আরও পড়ুন

জানা গিয়েছে, প্রতি সপ্তাহে তিন দিন অর্থাৎ সোম বুধ এবং শুক্রবার আলিপুরদুয়ার থেকে কলকাতা রুটে এই বাসটি চলবে। আলিপুরদুয়ার থেকে ভোর ৫ টায় এই বাস ছাড়বে। আর এই বাসের ভাড়া রয়েছে ৫৬০ টাকা।

কলকাতা-আলিপুরদুয়ার

বিএস-সিক্স মডেলের এই বাসগুলোর একেকটির মূল্য ৪১ লক্ষ টাকা। এতে রয়েছে ভেহিকেল ট্রাকিং সিস্টেম পাশাপাশি প্রতিটি সিটের পাশে প্যানিক বাটানরয়েছে। গোটা বাস জুড়ে রয়েছে সিসিটিভি ক্যামেরা এবং ফায়ার এলার্ম। নিরাপত্তার দিক থেকে সবরকম অত্যাধুনিক সুবিধা চালু করা হয়েছে এই বাসগুলিতে।

এর আগে গত বছর ৩ অগাস্ট থেকে আলিপুরদুয়ার ডিপো থেকে ১৯টি পুরোনো বাস চালানো বন্ধ করে দেওয়া হয়। যাত্রী না হওয়ার কারণেই এই বাস পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল বলে জানানো হয়। এমনকি অসমের বঙ্গাইগাঁও রুটেও বাস পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল। তার বদলে আলিপুরদুয়ার-শিলিগুড়ি, আলিপুরদুয়ার-কোচবিহারের রুটে বাস চালানোর হচ্ছিল। পুজোর আগে ফের ৩ টি নয়া বাস চালু করা হয়। তাতে অবশ্য় চাহিদা মিটছিল না। ফলে আরও নতুন ৩ টি বাস চালু করা হল। পর্যটনের মরশুমে বাড়তি বাস অর্থনীতির পালে হাওয়া দেবে বলে আশাবাদী সকলেই।

Advertisement

 

Advertisement