scorecardresearch
 

BJPM Anit Thapa INDIA: লোকসভায় INDIA-র সঙ্গে জোটবদ্ধ দার্জিলিংয়ের সবচেয়ে বড় দল, ঘোষণা অনিত থাপার

BJPM Anit Thapa INDIA: অনিত থাপার বক্তব্য, পঞ্চায়েত ভোটের মধ্যে দিয়ে এটা প্রমাণিত যে পাহাড় এখন আর বিজেপির সঙ্গে নেই। বিজেপি দিনের পর দিন মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে পাহাড়ে লোকসভা আসন দখল করার ছক কষেছিল। যা এখন জলের মতো পরিষ্কার। পরপর তিন বার পাহাড় থেকে লোকসভা আসন জিতলেও পাহাড়ের জন্য কোনও কিছু করেনি তারা। ২০২৪ সালে বিজেপির পাহাড়ে নাম ও চিহ্ন থাকবে না। তৃণমূল তথা মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি বিরোধী ইন্ডিয়া জোটে থাকায় বিজিপিএমও ইন্ডিয়া জোটের হয়েই কাজ করবেন বলে জানিয়ে দিয়েছেন।

Advertisement
অনীত থাপা অনীত থাপা
হাইলাইটস
  • ইন্ডিয়া জোটে লড়বে
  • দার্জিলিংয়ের সবচেয়ে বড় দল?
  • বড় ঘোষণা অনিত থাপার

BJPM Anit Thapa INDIA: তৃণমূলের সঙ্গে সখ্যতা রেখেই পাহাড়ে নিজের একাধিপত্য কায়েম করেছে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা (BGPM)> নেতৃত্বে প্রাক্তন মোর্চা নেতা অনিত থাপা। ঘিসিং, গুরুং, তামাং পেরিয়ে এই মুহূর্তে পাহাড়ের অদিসংবাদিত নায়ক তিনিই। আপাতত পঞ্চায়েত বা স্থানীয় নির্বাচনগুলি শেষ। পাখির চোখ এখন লোকসভা নির্বাচন। আর তার আগে বিজেপি বিরোধী জোটগুলি গোটা দেশে গণতান্ত্রিক জোট গড়েছে। যার নাম দেওয়া হয়েছে ইন্ডিয়া। এবার সভা নির্বাচনে বিজেপি ও বিজেপির জোটকে লোকসভা নির্বাচনে পাহাড়েও ইন্ডিয়া জোটের প্রার্থীর বিরুদ্ধে লড়তে হবে। এ বিষয়টি পরিষ্কার করে দিয়েছেন অনিক থাপা।

কী বলছেন অনিত থাপা?

অনিত থাপার বক্তব্য, পঞ্চায়েত ভোটের মধ্যে দিয়ে এটা প্রমাণিত যে পাহাড় এখন আর বিজেপির সঙ্গে নেই। বিজেপি দিনের পর দিন মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে পাহাড়ে লোকসভা আসন দখল করার ছক কষেছিল। যা এখন জলের মতো পরিষ্কার। পরপর তিন বার পাহাড় থেকে লোকসভা আসন জিতলেও পাহাড়ের জন্য কোনও কিছু করেনি তারা। ২০২৪ সালে বিজেপির পাহাড়ে নাম ও চিহ্ন থাকবে না। তৃণমূল তথা মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি বিরোধী ইন্ডিয়া জোটে থাকায় বিজিপিএমও ইন্ডিয়া জোটের হয়েই কাজ করবেন বলে জানিয়ে দিয়েছেন।

আরও পড়ুন

প্রথমে জিটিএ, তারপর বিধানসভা হয়ে এখন পঞ্চায়েত ভোটে অনিতের নেতৃত্বে বিজিপিএমের জয়জয়কার। মাঝে তাল কেটেছিল দার্জিলিং পুরভোটে। যদিও পরবর্তীতে অজয় এডওয়ার্ডের হামরো পার্টির অধিকাংশ কাউন্সিলর যোগ দেওয়ায় পাহাড়ের দার্জিলিং পুরসভা এখন তাদের হাতেই। ফলে পাহাড় আপাতত বিজেপিএমময়।

এদিকে অনিত যে শুধুমাত্র ফাঁকা বুলি আওড়াচ্ছেন না তার প্রমাণ পাওয়া গিয়েছে ২১ জুলাই তৃণমূলের শহীদ দিবস উপলক্ষে কলকাতায় মঞ্চে হাজির থাকায়। তিনি শুধু তৃণমূলনেত্রীকে লোকসভার আগে একবার পাহাড়ে আসার অনুরোধ জানিয়েছেন। এই অনুরোধ তিনি ইতিমধ্যেই জানিয়ে এসেছেন দিদির কাছে। ইন্ডিয়া জোটের সুরে সুর মিলিয়েই দাবি বিজেপি হঠানোই এখন আমাদের একমাত্র লক্ষ্য। ২৪ এ বিজেপিকে পাহাড়ে শূন্যে নিয়ে আসতে তারা সর্বাত্মক চেষ্টা করবেন বলে জানিয়ে দিয়েছেন। বিজিপিএমের মুখপাত্র কেশব পোখরেল সংবাদ মাধ্যমের কাছে জানিয়ে দিয়েছেন বিজেপি নিজেদের "রামের দল বলে, কিন্তু নরেন্দ্র মোদী আমাদের কাছে রাবণ। তাই বিজেপিকে হারানোই এখন মূল লক্ষ্য।"

Advertisement

Advertisement