scorecardresearch
 

Bharat jodo Nyay yatra: রাহুলের শিলিগুড়ির সভা বাতিল, 'অনুমতি দিল না পুলিশ,' দাবি কংগ্রেসের

অসমের পর এবার বাংলায় সভা করার অনুমতি পেলেন না কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’-র দ্বিতীয় পর্যায়ে শিলিগুড়িতে রাহুল গান্ধীর দুটি সভা বাতিল করতে হচ্ছে।

Advertisement
Bharat jodo Nyay yatra Bharat jodo Nyay yatra
হাইলাইটস
  • বাংলায় সভা করার অনুমতি পেলেন না কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী
  • ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’-র দ্বিতীয় পর্যায়ে শিলিগুড়িতে রাহুল গান্ধীর দুটি সভা বাতিল করতে হচ্ছে

অসমের পর এবার বাংলায় সভা করার অনুমতি পেলেন না কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’-র দ্বিতীয় পর্যায়ে শিলিগুড়িতে রাহুল গান্ধীর দুটি সভা বাতিল করতে হচ্ছে। কংগ্রেসের তরফে জানানো হয়েছে, সভা করার অনুমতি দেয়নি শিলিগুড়ি পুলিশ কমিশনারেট। তবে যাত্রা নিয়ে কোনও আপত্তি তোলা হয়নি। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানিয়েছেন, পুলিশের পরীক্ষা থাকায় সভা করার অনুমতি পাওয়া যায়নি। ফলে যাত্রার মাঝে মাঝে যে সভা করার পরিকল্পনা ছিল কংগ্রেসের তা বাতিল করতে হচ্ছে।

বৃহস্পতিবারই ভারত জোড়ো ন্যায়  যাত্রা নিয়ে বাংলায় প্রবেশ করেছেন রাহুল গান্ধী। তবে দুদিনের বিরতি নিয়ে কালই তিনি দিল্লি চলে গিয়েছেন। ২৮ জানুয়ারি কোচবিহারের ফালাকাটা থেকে ন্যায় যাত্রা বেরোবে। ময়নাগুড়ি হয়ে তা পৌঁছবে জলপাইগুড়ি শহরে। সেখানকার পিডব্লিউডি মোড় থেকে পদযাত্রা করে রাহুল যাবেন কদমতলা চকে। তার পর আবার জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের ফাটাপুকুর থেকে যাত্রা শুরু হবে। সেখান থেকে সোজা শিলিগুড়ি থারান মোড়। সেখান থেকে গাড়িতে এয়ারভিউ মোড়। সেখানেই রাহুলের সভা হওয়ার কথা ছিল।  কংগ্রেসের তরফে জানা গিয়েছে, ২৯ তারিখে ইসলামপুর হয়ে বিহার চলে যাবে যাত্রা। এরপর ৩১ জানুয়ারি ফের যাত্রা প্রবেশ করবে বাংলায়। মালদা ও মুর্শিদাবাদে দু দিন ধরে চলবে মিছিল। তারপর ঝাড়খণ্ড চলে যাবেন রাহুল গান্ধী।

রাহুলের সভার অনুমতি না মেলাতে বৃহস্পতিবার সন্ধ্যায় বৈঠক করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ও অন্যান্য কংগ্রেস নেতারা। বৈঠকে শেষে অধীর বলেন, অন্তত একটা সভার অনুমতি দেওয়ার জন্য পুলিশকে বলা হয়েছিল। কিন্তু পুলিশেরই নিয়োগ পরীক্ষা থাকায় অনুমতি দেওয়া হয়নি। পরীক্ষার বিষয়টি জানা ছিল না। তাই এই সমস্যা হয়েছে। বাকি যাত্রা যেমন চলছে, তেমনই চলবে। এর রুটের কোনও পরিবর্তন হবে না।'

আরও পড়ুন

Advertisement

Advertisement